• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সৈনিক হতে চাইলে অগ্নিপথ প্রকল্পে আবেদন না, বললেন চিদাম্বরম

  • |
Google Oneindia Bengali News

অগ্নিপথ প্রকল্পের ঘোষণার পর থেকেই বিরোধী নেতা-নেত্রীরা একযোগে মোদী সরকারকে আক্রমণ করছে। এবার সেই তালিকায় যোগ হল দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের নাম। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরম অগ্নিপথ প্রকল্প নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন। চিদাম্বরম সোমবার বলেছেন যদি কেউ সৈনিক হতে চান তাহলে তাদের এই প্রকল্পের জন্য আবেদন করা উচিত নয়।

কেউ ধোপা, নাপিত, পকোড়া ভাজার প্রশিক্ষণ নিতে চাইলে অগ্নিবীর প্রকল্পে আবেদন করা উচিৎ!

কেউ ধোপা, নাপিত, পকোড়া ভাজার প্রশিক্ষণ নিতে চাইলে অগ্নিবীর প্রকল্পে আবেদন করা উচিৎ!

টুইটারে, চিদাম্বরম উল্লেখ করেছেন যে কেউ যদি ড্রাইভার, ধোপা, নাপিত বা চৌকিদার (গার্ড) হিসাবে প্রশিক্ষণ নিতে চান তবে তাদের অগ্নিবীর হওয়া উচিত। মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মে তিনি লিখেছেন, 'আপনি যদি চালক, ধোপা বা নাপিত হিসাবে প্রশিক্ষণ নিতে চান তবে একজন অগ্নিবীর হন। আপনি যদি পাকোড়া ভাজার কৌশল শিখতে চান তবে অগ্নিবীর হয়ে উঠুন। তবে আপনি যদি সৈনিক হতে চান তবে এই প্রকল্পে আবেদন করবেন না৷' গত সপ্তাহে অগ্নিপথ প্রকল্প ঘোষণার পর থেকে কংগ্রেস, মোদী সরকারকে আক্রমণ করছে। দলের তরফে একাধিক নেতা বলেছেন যে এই প্রকল্পটি একাধিক ঝুঁকি বহন করে এবং সশস্ত্র বাহিনীর দীর্ঘস্থায়ী ঐতিহ্য এবং নীতিকে বিপর্যস্ত করে।

অগ্নিপথ চারবছর পর অসুখী সৈনদের সমাজে ছেড়ে দেবে!

অগ্নিপথ চারবছর পর অসুখী সৈনদের সমাজে ছেড়ে দেবে!

পি চিদাম্বরমও অগ্নিপথ প্রকল্পটিকে বিতর্কিত, একাধিক ঝুঁকি বহনকারী সশস্ত্র বাহিনীর দীর্ঘস্থায়ী ঐতিহ্যবিরোধী এবং নীতিহীন প্রকল্প বলে উল্লেখ করেছেন। চিদাম্বরম যোগ করেছেন, এই প্রকল্পের অধীনে নিয়োগ করা সৈন্যরা যে ভাল প্রশিক্ষণ পেয়ে দেশ রক্ষার জন্য অনুপ্রাণিত হবে তার কোনও নিশ্চয়তা নেই। তিনি আরও যোগ করেছেন, মোদী সরকার ১৬ জুন এক সংবাদ সম্মেলনে এই প্রকল্প আমাদের কাছে এনেছেন৷ এই প্রকল্পটি সেনা প্রশিক্ষণকে উপহাস করে৷ এর মাধ্যমে প্রতিরক্ষা বাহিনীতে একজন প্রশিক্ষণহীন এবং অসন্তুষ্ট সৈনিককে সেনবাহিনীতে অন্তর্ভুক্ত করবে। এবং তারপর সমাজে একজন হতাশ এবং অসুখী প্রাক্তন সৈনিককে চারবছর পর সমাজে ছেড়ে দেবে৷

কী এই অগ্নিপথ প্রকল্প?

কী এই অগ্নিপথ প্রকল্প?

সম্প্রতি সরকার ভারতীয় সশস্ত্র বাহিনীতে তরুণ ব্যক্তিদের নিয়োগের জন্য অগ্নিপথ প্রকল্প ঘোষণা করেছে। পরীক্ষা, র‍্যালি ও ইন্টারভিউর মাধ্যমে এই প্রকল্পে নির্বাচিত আবেদনকারীরা 'অগ্নিবীর' নামে পরিচিত হবেন। যারা চার বছরের জন্য তিন সেনাতে নথিভুক্ত হবেন। এই অগ্নিবীররা একটি ঝুঁকিভাতা সহ মাসিক প্যাকেজ পাবেন। এদিকে, ভারতীয় সেনাবাহিনী সোমবার জানিয়েছিল যে অগ্নিপথ স্কিমের অধীনে নিয়োগগুলি ২০২২ সালের জুলাই থেকে সংশ্লিষ্ট এআরওএস দ্বারা খোলা হবে। এটি যোগ করেছে যে এই প্রকল্পে সমস্ত প্রার্থীদের জন্য অনলাইন আবেদন বাধ্যতামূলক।

মমতার 'দাদামণি’ হলেন শুভেন্দু! নামকরণ নিয়ে জল্পনার মধ্যেই জবাব এল 'ভাইসোনা’রমমতার 'দাদামণি’ হলেন শুভেন্দু! নামকরণ নিয়ে জল্পনার মধ্যেই জবাব এল 'ভাইসোনা’র

English summary
Opposition leaders have been simultaneously attacking the Modi government since the announcement of the Agnipath project. This time, the name of former finance minister P Chidambaram has been added to the list.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X