• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তীব্র তুষারপাত জম্মু ও কাশ্মীরে, অনন্তনাগের কাছে নিখোঁজ ৬ জওয়ান

তীব্র তুষারপাত জম্মু ও কাশ্মীরে, অনন্তনাগের কাছে নিখোঁজ ৬ জওয়ান
Google Oneindia Bengali News

জম্মু ও কাশ্মীরে শুরু হয়েছে প্রবল তুষারপাত। তার জেরে অনন্তনাগে নিখোঁজ হয়েছেন ৬ জওয়ান। তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে সেনাবাহিনী। মারগান টপ থেকে শেষবার তাঁরা ফোন করেছিলেন তাঁদের টিমের লোকেদের সঙ্গে। তারপর থেকে আর তাঁদের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। অনন্তনাগ থেকে কিস্তওয়ার যাওয়ার সময় প্রবল তুষারপাতের মধ্যে পড়ে যান তারা। সেখানকার পথ অত্যন্ত দুর্গম।

অনন্তনাগের কাছে নিখোঁজ ৬ জওয়ান

গত ২৪ ঘণ্টা ধরে ৬ জওয়ানের কোনও খোঁজ না মেলায় অনন্তনাগ এবং কিস্তওয়ার দুই জেলার জেলা শাসকদের খবর দেয় সেনা। তারপরেই বিশেষ বিপর্যয় মোকাবিলা দল তাঁদের সন্ধান শুরু করেছে। তবে এখনও পর্যন্ত তাঁদের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এখনও পর্যন্ত কাশ্মীরের বিভিন্ন প্রান্তে প্রবল তুষারপাত চলছে। মরশুমের সর্বাধিক তুষারপাত হয়েছে গত কয়েকদিনে। যার জেরে জনজীবন প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে।

আইএমডির পক্ষ থেকে আগেই সতর্কতা জারি করা হয়েছিল। এবছর গোটা শীত জুড়েই কাশ্মীরে তুষারপাত হয়েছে। তারসঙ্গে শিলাবৃষ্টিও হয়েছে কাশ্মীরে। এখনও পর্যন্ত যা রেকর্ড বলে মনে করা হচ্ছে। এরই মধ্যে ৬ জওয়ানের নিখোঁজের ঘটনায় উদ্বেগ বেড়েছে। যুদ্ধকালীন তৎপরতায় তাঁদের খোঁজ চালানো হচ্ছে। তাঁদের মোবাইলের টাওয়ার ট্র্যাক করার চেষ্টা করা হচ্ছে। অনন্তনাগ জেলা প্রশাসনের পক্ষ থেকে বিপর্যয় মোকাবিলা বাহিনী নিয়ে তল্লাশি শুরু হয়েছে।

এদিকে এখনও পর্যন্ত তুষারপাত কমার কোনও পূর্বাভাস দেয়নি আবহাওয়া দফতর। কাজেই তুষারপাত কিছুটা না কমতে উদ্ধারকাজে সমস্যা তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় তৎপর পুলিশও। তারাও উদ্ধারকাজে হাত লাগিয়েছে। অনন্তনাগ এবং কিস্তওয়ারের মাঝে ঠিক কোন জায়গায় ৬ জওয়ান নিখোঁজ হয়েছে সেটা খোঁজ নেওয়ার চেষ্টা চলছে।

English summary
Heavy Rainfall in Anantnag
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X