• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নববর্ষেই মুখ ভার আকাশের! শীতের মাঝেই গোটা উত্তর ভারতে চলছে তুমুল বৃষ্টি, জারি হলুদ সতর্কতা

  • |

বছর শেষের মুখেই কালো মেঘের চাদরে ঢাকা পড়েছিল দিল্লির আকাশ। নববর্ষেও সেই ধারা অব্যাহত। এদিকে ২০২১-র শুরুতেই আরও বড় দুঃসংবাদ শোনাচ্ছে হাওয়া অফিস। এদিকে শনিবার বিকেল থেকেই দিল্লি-এনসিআর সংলগ্ন এলাকা কালো মেঘের চাদড়ে ডাকা পড়েছে। একইসঙ্গে রবিবার থেকেই প্রবল বজ্র-বিদ্যুতের সঙ্গে শুরু হয়েছে বৃষ্টিও। তবে আগামী কয়েকদিন এই অবস্থা জারি থাকবে বলে জানাচ্ছে।

Weather Update : শহরের তাপমাত্রা ১৩র ঘরেই, সপ্তাহের শুরুতেই চড়বে পারদ
দিল্লির পাশাপাশি আর কোন কোন রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা ?

দিল্লির পাশাপাশি আর কোন কোন রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা ?

অন্যদিকে শুধু দিল্লি নয়, আবহাওয়ার এই খামখেয়ালীপণা চলবে গোটা উত্তর ভারত জুড়েই। এমনটাই মত আবহাওয়াবিদদের। সেই সঙ্গে হিমাচলপ্রদেশ, জম্মু-কাশ্মীরেও প্রবল তুষাঢ়পাতের সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে দিল্লি ও তার সংলগ্ন এলাকায় পরপর দু দিন ধরে এই ধরণের খারাপ আবহাওয়া শুরু হয়েছে। শনিবার রীতিমতো ভালো বৃষ্টিপাত হতে দেখা যায় নয়ডা, গাজিয়াবাদে।

হরিয়ানা-উত্তরপ্রদেশেও চলবে বৃষ্টি

হরিয়ানা-উত্তরপ্রদেশেও চলবে বৃষ্টি

তবে শীতের এই আচমকা বৃষ্টি যে মানুষকে সমস্যায় ফেলতে পারে তা আগেই জানিয়েছিল মৌসম ভবন। এবার সেই পূর্বাভাস সত্যি করেই রবিবার থেকে বৃষ্টি সঙ্গে তুষাড়পাত শুরু হয়েছে হিমালয়ান পার্বত্য অঞ্চলগুলিতে। অন্যদিকে দিল্লির পাশাপাশি হরিয়ানা-উত্তরপ্রদেশের একসঙ্গে এই রকম বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি জারি থাকবে বলে খবর।

পশ্চিমী ঝঞ্ঝাকেই কাঠগড়ায় তুলছেন আবহাওয়াবিদরা

পশ্চিমী ঝঞ্ঝাকেই কাঠগড়ায় তুলছেন আবহাওয়াবিদরা

যদিও আবহাওয়ার এই খামখেয়ালীপনার জন্য পশ্চিমী ঝঞ্ঝাকেই কাঠগড়ায় তুলছেন আবহাওয়াবিদরা। একইসাথে পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে দক্ষিণ-পশ্চিমের পূবালী হওয়ার সংঘাতে বৃষ্টিপাতের সম্ভাবনাও আরও বেড়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। ফলস্বরূপ আজ রবিবার থেকেই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে পাঞ্জাব, হরিয়ানা, উত্তরাখণ্ডে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। আর ঠিক এই কারণেই গোটা উত্তর ভারতেই হলুদ সতর্কতা জারি করেছে আবহওয়া দফতর।

সোম-মঙ্গলবার প্রবল তুষাড়পাতের সম্ভাবনা

সোম-মঙ্গলবার প্রবল তুষাড়পাতের সম্ভাবনা

এমনকী এক্ষুনি অবস্থার পরিবর্তনও হবে না বলে জানাচ্ছে হাওয়া অফিস। সোমবার ও মঙ্গলবার প্রবল তুষাঢ়পাতের সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর লাদাখে। তুষাঢ়পাত চলবে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডেও। যদিও বছরের শুরুতে উত্তরভারতের একাধিক পর্যটন কেন্দ্রগুলিতে ভ্রমণ পিপাসুরা ভীড় করলেও বৃষ্টি আর অত্যধিক তুষাঢ়পাতের জেরে তাদের বড় অংশই বর্তমানে বেদকায়দায় পড়েছেন বলে জানা যাচ্ছে। তবে বুধ-বৃহঃষ্পতিবারের পরেই আবহাওয়ার ধীরে ধীরে উন্নতি দেখতে পাওয়া যাবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

ফুরফুরার পিরজাদাকে সামনে রেখে লড়বে মিম, একুশে বঙ্গ রাজনীতিতে নয়া সমীকরণ

English summary
Meteorological office warns of heavy rains across northern India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X