• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্বেদকরকে এগিয়ে দিয়েছিলেন একজন ব্রাহ্মণ! নোবেল জয়ীদের প্রায় সবই ব্রাহ্মণ, দাবি মোদী রাজ্যের নেতার

দেশের সংবিধানের খসড়া তৈরি করেছিলেন একজন ব্রাহ্মণ। এমনটাই দাবি করেছেন গুজরাত বিধানসভার স্পিকার রাজেন্দ্র ত্রিবেদী। তিনি আরও দাবি করেছেন, বিআর আম্বেদকরও নাকি এই খসড়া তৈরির জন্য বিএন রাউকে কৃতিত্ব দিয়েছিলেন। বিএন রাউ ছিলেন একজন ব্রাহ্মণ।

নয় নোবেল জয়ীর আটজনই ব্রাহ্মণ

নয় নোবেল জয়ীর আটজনই ব্রাহ্মণ

মেগা ব্রাহ্মিণ বিজনেস সামিটের দ্বিতীয় সংস্করণের উদ্বোধন করছিলেন গুজরাত বিধানসভার স্পিকার রাজেন্দ্র ত্রিবেদী। গুজরাতের আদালাজে বসেছে এই সামিট। সেখানে তিনি দাবি করেন, নয়জন ভারতীয় নোবেল জয়ীর মধ্যে আটজনই ব্রাহ্মণ। সেই তালিকায় রয়েছে, ২০১৯-এ অর্থনীতিতে নোবেল জয়ী অভিজিত বিনয়ক বন্দ্যোপাধ্যায়ও।

গুজরাত বিধানসভার স্পিকারের দাবি

গুজরাত বিধানসভার স্পিকারের দাবি

প্রসঙ্গত গুজরাত বিধানসভার স্পিকার রাজেন্দ্র ত্রিবেদী নিজেও একজন ব্রাহ্মণ। অনুষ্ঠানের তিনি বলেন, বিশ্বের ৬০ টি দেশের সংবিধান পড়ার পরে ভারতের সংবিধানের খসড়া তৈরি হয়েছিল। সেখানে তিনি প্রশ্ন করেন, বিআর আম্বেদকরকে কে সংবিধানের খসড়া হাতে তুলে দিয়েছিলেন। গুজরাত বিধানসভার স্পিকার আরও বলেন, সংবিধানের নাম করলে সবাই বিআর আম্বেদকরের নাম উল্লেখ করে থাকেন।

সংবিধানের খসড়া তৈরি করেছিলেন বিএন রাউ

সংবিধানের খসড়া তৈরি করেছিলেন বিএন রাউ

গুজরাত বিধানসভার স্পিকার রাজেন্দ্র ত্রিবেদীর দাবি অনুযায়ী, সংবিধানের খসড়া তৈরি করেছিলেন বিএন রাউ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানিও।

ব্রাহ্মণরা অন্যদের এগিয়ে দেন

ব্রাহ্মণরা অন্যদের এগিয়ে দেন

ত্রিবেদী আরও বলেন, ইতিহাস বলছে, ব্রাহ্মণরা পিছনে থেকে অন্যদের কাজে এগিয়ে দেন। সেরকমই রাউ পিছনে থেকে আম্বেদকরকে এগিয়ে দিয়েছিলেন।

English summary
Gujarat assembly speaker Rajendra Trivedi claims Constitution draft was prepared by a Brahmin
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X