• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় কত ডাক্তারের মৃত্যু! কেন্দ্রের তথ্যের সঙ্গে মতানৈক্য আইএমএয়ের

নয়াদিল্লিঃ করোনায় দেশজুড়ে ১৬২ জন ডাক্তারের মৃত্যু হয়েছে। রাজ্যসভায় এমনটাই তথ্য সরকারের। যদিও সেই তথ্যের সত্যতা নিয়ে প্রশ্ন তুলল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। তাদের দাবি, করোনায় আক্রান্ত হয়ে ডাক্তারের মৃত্যুর সংখ্যাটা আরও বেশি। যদিও এই তথ্য খতিয়ে দেখার জন্যে একটি হাই পাওয়ার কমিটি গঠনের দাবি জানানো হয়েছে। আর এই কমিটিই খতিয়ে দেখবে যে করোনায় দেশজুড়ে কত স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে।

তথ্য ঘিরে বিভ্রান্তি

তথ্য ঘিরে বিভ্রান্তি

কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে মঙ্গলবার রাজথসভায় জানান, এখনও পর্যন্ত ১৬২ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনায়। স্বাস্থ্য মন্ত্রকের দেওয় তথ্য অনুযায়ী ১০৭ জন নার্স ও ৪৪ জন আশাকর্মীরও মৃত্যু হয়েছে করোনায়। করোনায় মৃতদের বিশেষ সম্মান দেওয়া হবে বলেও জানান তিনি ।

কিন্তু, আইএমএ-র দাবি আসলে ৭৩৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনায়। প্রেসিডেন্ট জে এ জয়ালাল একটি চিঠিতে জানিয়েছেন, কেন্দ্রের দেওয়া হিসেবের সঙ্গে তাঁদের তথ্যের কোনও মিল নেই। আইএমএ বলছে, ৭৩৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে, যার মধ্যে ৪৩১ জন জেনারেল প্র্যাকটিশনার। ওই চিঠিতে আরও বলা হয়েছে যে, যেসব চিকিৎসকের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ২৫ জনের বয়স ৩৫ -এর নীচে।

জে এ জয়ালাল আরও বলেন, এত আতঙ্কের মধ্যেও চিকিৎসকেরা দেশের জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু দেশের সরকার তাদের সেই প্রাপ্য স্বীকৃতি দিচ্ছে না। করোনা আক্রান্ত ও মৃতদের সম্পর্কে সঠিক তথ্য সরকার দিচ্ছে না বলেও অভিযোগ আইএমএ-র। দ্রুত সেইসব পরিবারকে দ্রুত চিহ্নিত করে ক্ষতিপূরণ দেওয়ার আর্জিও জানিয়েছে আইএমএ।

দেশজুড়ে করোনা আপডেট

দেশজুড়ে করোনা আপডেট

দেশে এখনও করোনার দাপট অব্যাহত। শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৯৯ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১০৭ জনের। তথ্য বলছে, নতুন সংক্রমণ ও মৃত্যুর কারনে গোটা দেশেই মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও বেড়েছে। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৭ লক্ষ ৯০ হাজার ১৮৩ জন। এরমধ্যে অবশ্য সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪ লক্ষ ৮০ হাজার ৪৫৫ জন। দেশে এই মুহুর্তে অ্যাক্টিভ কেস রয়েছে ১ লক্ষ ৫৫ হাজার ২৫ জন। দেশে করোনার জেরে মোট মৃত্যু হয়েছে ১ কোটি ৫৪ লক্ষ ৭০৩ জনের। এরমধ্যে শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১০৭ জনের।

বাংলায় করোনায় আপডেট

বাংলায় করোনায় আপডেট

বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৭০ হাজার ৫৮১ জন৷ এছাড়া মৃত্যু হয়েছে আরও ১০ হাজার ১৯৫ জনের৷ তবে মোট করোনামুক্ত হয়েছেন ৫ লক্ষ ৫৫ হাজার ১৯০ জন৷ বুধবারের স্বাস্থ্য দফতরের তরফে রাজ্যে এই মূহুর্তে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটা কমে ৫ হাজার ১৯৬ জন৷ বুধবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য ভবন বুলেটিনের তথ্য অনুযায়ী, একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২০১ জন৷ মঙ্গলবার ছিল ২০৩ জন৷ গত ২৪ ঘন্টায় ফের কিছুটা কমেছে৷ সব মিলিয়ে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লক্ষ ৭০ হাজার ৫৮১ জন৷ রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ৭ জনের৷

উত্তর ২৪ পরগনাঃ সি এ এ ইস্যুতে বিজেপি মতুয়াদের অপমান করছে : মমতা ঠাকুর

'শোনার ধৈর্য নেই, হুকুম চালাচ্ছেন শুধু' , কৃষক বিক্ষোভ ইস্যুতে তৃণমূল সহ বিরোধীরা সোচ্চার রাজ্যসভায়'শোনার ধৈর্য নেই, হুকুম চালাচ্ছেন শুধু' , কৃষক বিক্ষোভ ইস্যুতে তৃণমূল সহ বিরোধীরা সোচ্চার রাজ্যসভায়

English summary
Govt claims 162 doctors died of Covid so far, IMA says toll is at 734
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X