• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বরাষ্ট্রমন্ত্রী মন দিয়ে শুনেছেন! কোন কোন বিষয়ে অমিত শাহের সঙ্গে কথা, জানালেন মুখ্যমন্ত্রী

নর্থব্লকে অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন তিনি জানান, স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এটাই তাঁর প্রথম সাক্ষাৎ। তিনি বলেন, দিল্লিতে তিনি বেশি আসেন না। আগে দিল্লি আসলে পূর্বতন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর সঙ্গে তিনি দেখা করতেন বলে স্মরণ করিয়ে দিয়েছেন। বিষয়টিতে সাংবিধানিক বাধ্যবাধকতা বলেও উল্লেখ করেছেন তিনি।

 অসমের এনআরসি নিয়ে আলোচনা

অসমের এনআরসি নিয়ে আলোচনা

বুধবার যে বিষয় নিয়ে বলেছিলেন এনআরসি অসমের ব্যাপার। পরের দিন সেই অসমের এনআরসির বিষয় নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টি নিয়ে একটি চিঠিও অমিত শাহের হাতে তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় এদিনও উল্লেখ করেন অসমের এনআরসি থেকে ১৯ লক্ষ মানুষের নাম বাদ গিয়েছে। সেই তালিকায় বাঙালি, হিন্দি এবং গোর্খারা ছাড়াও অসমের স্থানীয় অধিবাসীরাও রয়েছেন। যাঁদেরকে ফের এনআরসির জন্য সুযোগ দেওয়া উচিত বলেও মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তিনি জানিয়েছেন, এএদিনের বৈঠকে বাংলার এনআরসি নিয়ে অমিত শাহ কিছু বলেননি।

 'বাংলায় এনআরসির দরকার নেই'

'বাংলায় এনআরসির দরকার নেই'

অসমের এনআরসি নিয়ে কথা প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর সামনে প্রশ্ন আসে বাংলার এনআরসি নিয়ে। সেই সময় তিনি বলেন, বাংলায় এনআরসির দরকার নেই। তিনি নীতীশ কুমারের নামও উল্লেখ করে বলেন, বিহারের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বিহারে এনআরসির দরকার নেই। বাংলায় এনআরসির আতঙ্কে ডিজিট্যাল রেশন কার্ডের লাইনে লক্ষ লক্ষ লোক দাঁড়িয়ে পড়েছেন বলেও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী মন দিয়ে তাঁর কথা শুনেছেন।

বাংলার সীমান্ত নিয়ে কথা

বাংলার সীমান্ত নিয়ে কথা

মুখ্যমন্ত্রী বলেন, বাংলার সঙ্গে বাংলাদেশ ছাড়াও, নেপাল, ভূটানের সীমান্ত রয়েছে। সীমান্তের নিরাপত্তা নিয়ে তাঁর সঙ্গে অমিত শাহের কথা হয়েছে।

'রাজীব কুমারকে নিয়ে আলোচনা হয়নি'

'রাজীব কুমারকে নিয়ে আলোচনা হয়নি'

স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রীর সামনে এদিন প্রশ্ন উঠে আসে, আইপিএস রাজীব কুমারকে নিয়ে। তিনি সেই প্রশ্নকে রাজনৈতিক অভিসন্ধিমূলক বলে বর্ণনা করেন।

সাংবিধানিক বাধ্যবাধকতা থেকেই সাক্ষাৎ

সাংবিধানিক বাধ্যবাধকতা থেকেই সাক্ষাৎ

বিরোধীরা যা নিয়েই অভিযোগ করুন না কেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অমিত শাহের সঙ্গে সাক্ষাতে নিজের স্বপক্ষে কারণ খাঁড়া করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতা থেকেই এই সাক্ষাৎ।

[ এসএফআই-এর হাতে হেনস্থার অভিযোগ! যাদবপুরে বাবুল তুললেন বুদ্ধদেব ভট্টাচার্যের কথা]

[ রাজীব কুমার ইস্যু কি আলোচনায় এল? সাংবাদিকদের প্রশ্নে ফের 'স্পিকটি নট' মমতা]

English summary
First time meet after he has been made Home Minister, Mamata says on her meeting with Amit Shah. She gave hima letter.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X