• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোহরাবউদ্দিন ভুয়ো এনকাউন্টার মামলায় শুরু চূড়ান্ত শুনানি

সোহরাবউদ্দিন আনোয়ার শেখ ও তুলসীরাম প্রজাপতি ভুয়ো এনকাউ্টার মামলার শুরু হল শুনানি। এদিন বিশেষ সিবিআই আদালতে শুনানি হয়েছে। বিশেষ বিচারক এসজে শর্মার এজলাসে শুনানি হচ্ছে।

সোহরাবউদ্দিন ভুয়ো এনকাউন্টার মামলার শুরু চূড়ান্ত শুনানি

২০০৬ সালে গুজরাতে ভুয়ো এনকাউন্টারে খুন হয় তুলসীরাম। ২০১২ সাল থেকে এই মামলার দায়িত্বে রয়েছেন সন্দীপ। তিনি বলেছেন, ঘটনার পিছনে রাজনৈতিক ও অপরাধমূলক ষড়যন্ত্র রয়েছে। তিনি অমিত শাহ, রাজস্থানের স্বরাষ্ট্রমন্ত্রী গুলাবচাঁদ কাটারিয়ার নাম নিয়েছেন যাঁরা সোহরাবউদ্দিন শেখ, তুলসীরাম ও আজম খানের মতো অপরাধীদের সাহায্য নিয়ে এক রিয়েল এস্টেট বিল্ডারের অফিসে গুলি চালানোর ঘটনা ঘটান।

তবে ২০১৪-১৭ সালের মধ্যে অমিত শাহ সহ অনেককেই প্রমাণের অভাবে ছেড়ে দেওয়া হয়। তদন্তকারী অফিসার সন্দীপ তামগাডগের দাবি, অভিযুক্তদের কল ডেটা রেকর্ডস ঘাঁটলে আসল তথ্য উঠে আসে।

প্রসঙ্গত, ২০০৬ সালে তুলসীরাম গুজরাত পুলিশের এনকাউন্টারে মারা যায়। রাজস্থান পুলিশের দাবি, আহমেদাবাদ থেকে উদয়পুরের জেলে ফেরত আনার সময় হেফাজত থেকে তুলসীরাম পালিয়ে গিয়েছিল। তারপরই এনকাউন্টার হয়।

এই মাসের শেষে এই মামলার রায় ঘোষণা হতে পারে। মোট ৩৭ জনকে এই মামলায় অভিযুক্ত করা হয়। তার মধ্যে ১৬ জনকে ২০১৪ সালে বেকসুর খালাস করা হয়। একজনকে বম্বে হাইকোর্ট ও ১৫ জনকে মুম্বইয়ের সিবিআই কোর্ট রেহাই দিয়েছিল।

English summary
Final hearing begins in Sohrabuddin fake encounter case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X