• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আদালতের মৌখিক পর্যবেক্ষণের মিডিয়া রিপোর্ট প্রসঙ্গে নির্বাচন কমিশনের বড় পদক্ষেপ

Google Oneindia Bengali News

সুপ্রিম কোর্টের সামনে, বিচারপতিদের মৌখিক বক্তব্যের মিডিয়া রিপোর্টিং ইস্যুতে মামলার উদ্যোগ প্রসঙ্গে ব্যাকফুটে কমিশন। মাদ্রাজ হাইকোর্টের 'খুনের অভিযোগ' মন্তব্য সংক্রান্ত পর্যবেক্ষণের বিরুদ্ধে এর আগে সুপ্রিম কোর্টে গিয়েছিল নির্বচন কমিশন। একই সঙ্গে আদালতে বিচারকদের মৌখিক পর্য়বেক্ষণ যাতে সংবাদমাধ্যমে প্রকাশ না পায় , তা নিয়ে সুপ্রিম কোর্টের সামনে আর্জি জানানোর খবর কমিশনের একাংশ সূত্রে আসছিল। সেই জায়গা থেকে এবার জাতীয় নির্বাচন কমিশন জানিয়ে দিল, তারা এই মর্মে সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানাচ্ছে না।

আদালতের মৌখিক পর্যবেক্ষণের মিডিয়া রিপোর্ট প্রসঙ্গে নির্বাচন কমিশনের বড় পদক্ষেপ

এর আগে, মাদ্রাজ হাইকোর্টের তীব্র ভর্ৎসনার মুখোমুখি হয় জাতীয় নির্বাচন কমিশন। সেই সময় বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ পাঁচ রাজ্যে করোনাকালে ভোট পরিস্থিতি নিয়ে চরম বার্তা দেয় কমিশনকে। বলা হয়, করোনার বাড়বাড়ন্তের জন্য দায়ী কমিশনই। সেই সময় বিচারপতি বলেন, কমিশনের বিরুদ্ধে এই পরিস্থিতির জন্য খুনের মামলা দায়ের করা উচিত। এরপরবর্তী পর্যায়ে মাদ্রাজ হাইকোর্টের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় কমিশন।

Covid 19 Update : দক্ষিণ ২৪ পরগনা: গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯৮০ জন

সুপ্রিম কোর্টে গিয়ে মাদ্রাজ হাইকোর্টের বিচারপতিদের 'খুনের মামলা' সংক্রান্ত মন্তব্যের বিরুদ্ধে সরব হয়ে মামলা করে কমিশন। কমিশনের দাবি, এই বক্তব্য আদালত মৌখিকভাবে করেছে। লিখিতভাবে এমন কোনও কথা বলেনি। এই কথাকে ধরে মানুষ কমিশনের বিরুদ্ধে মামলা করতে পারে । এই ভাবনা থেকেই তারা শীর্ষ আদালতে যাওয়ার রাস্তা বেছে নেয়। এদিকে, এই পরিস্থিতিতে বিচারপতিদের মৌখির বক্তব্যে মিডিয়া রিপোর্টিংকে খুব একটা ভালোভাবে নেয়নি কমিশন। সেই জায়গা থেকে অবশ্য কমিশনের অন্দের মত পার্থক্য ছিল বলে সূত্রের দাবি। যদিও সেই অধ্যায় পার করে আজ কমিশন এই ইস্যুতে নিজের অবস্থান স্পষ্ট করে।

English summary
Election Commission not for moving Supreme Court for curbs on media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X