• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টার্গেট ২০২১-এর আগে চিটফান্ড মামলায় গতি! দায়িত্ব থেকে অপসারিত ইডির স্পেশাল ডিরেক্টর

  • |

২০২১-এর নির্বাচনের খুব বেশি দেরি নেই। কিন্তু ঝিমিয়ে রয়েছে এরাজ্যের চিটফান্ডের (chit fund) তদন্ত। সেই কাজেই গতি আনতে চায় মোদী সরকার। ইডির (ED) স্পেশাল ডিরেক্টরকে সরিয়ে দিলেই সেই কাজে গতি আনা সম্ভব বলে মনে করেছে প্রশাসনিক মহল। যার জেরে সরিয়ে দেওয়া হল ইডির স্পেশাল ডিরেক্টরকে।

২০২১-এর আগে চিটফান্ড তদন্তে গতি

২০২১-এর আগে চিটফান্ড তদন্তে গতি

বিজেপি তথা রাজ্যের বিরোধীদের তরফে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ সময় চিটফান্ড কেলেঙ্কারির কথা বারবার তোলা হয়। কিন্তু সেই সব মামলার ফল কবে পাওয়া যাবে , তার কোনও নিশ্চয়তা নেই। তবে ২০২১-এর নির্বাচনের আগে গতি আনতে তৎপরতা শুরু হয়েছে।

 সরানো হল স্পেশাল ডিরেক্টর যোগেশকে

সরানো হল স্পেশাল ডিরেক্টর যোগেশকে

মঙ্গলবার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল ইডির স্পেশাল ডিরেক্টর যোগেশ গুপ্তাকে। সূত্রের খবর অনুযায়ী, তাঁকে নিয়ে বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল সিবিআই-এর কাছে। আরও জানা গিয়েছে চিটফান্ডের একাধিক মামলার তদন্ত নিয়ে সিবিআই এবং ইডির মধ্যে টানাপোড়েন শুরু হয়েছিল। যোগেশ গুপ্তা প্রায় ৭ বছর ইডির স্পেশাল ডিরেক্টরের দায়িত্বে ছিলেন। তাঁকে এবার দিল্লিতে পাঠানো হয়েছে।

নতুন দায়িত্বে বিবেক বাদেকর

নতুন দায়িত্বে বিবেক বাদেকর

যোগেশ গুপ্তার জায়গায় নতুন দায়িত্ব দেওয়া হয়েছে বিবেক বাদেকরকে।

আদালতে ফের রোজভ্যালি মামলা নভেম্বরে

আদালতে ফের রোজভ্যালি মামলা নভেম্বরে

পূর্ব ভারতের সব থেকে বড় আর্থিক তছরুপের মামলা, রোজভ্যালি চিটফান্ড মামলার তদন্ত করছে ইডি ও সিবিআই। তাদের সূত্রে জানা গিয়েছে, ১৯৯৯ সাল থেকে রোজভ্যালি আমানতকারীদের কাছ থেকে ১৭৫২০ কোটি টাকা তুলেছিল। তার মধ্যে আমানতকারীদের ফেরত দিয়েছেন ১০,৫০০ কোটি টাকা। নাম প্রকাশে অনিচ্ছুক এক তদন্তকারী আধিকারিক জানিয়েছেন, ইডি ইতিমধ্যেই রোজভ্যালির ৪,৫০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। ওই আধিকারিক আরও জানিয়েছেন, সেবির দায়ের করা মামলার শুনানি হবে নভেম্বরে। শুনানির দিনই সাজা ঘোষণার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছে। তাঁর হাজতবাসের সময় ইতিমধ্যেই সাড়ে ৫ বছরের বেশি হয়ে গিয়েছে।

কলকাতাঃ ইডি-র পূর্বাঞ্চলীয় শাখার প্রধান যোগেশ গুপ্তা কে বদলি

করোনার সঙ্গে থাবা বসাচ্ছে ডেঙ্গি, চিকুনগুনিয়া, ম্যালেরিয়া, চিহ্নিতকরণে নতুন গাইড লাইন জারি কেন্দ্রের

English summary
ED special director is removed from his post to speed up investigation in chitfund case.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X