• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস নেতা ডিকে শিবকুমারের জামিনে দিল্লি হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ ইডির

  • |

আইএনএক্স মিডিয়া মামলায় দুদিন আগেই ২৫ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে কর্ণাটকের কংগ্রেস নেতা ডিকে শিবকুমারের জামিন মঞ্জুর করে দিল্লি হাইর্কোট। এরপর সেই রায়কে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করে, ওই বরিষ্ঠ কংগ্রেস নেতার জামিন খারিজের আবেদন জানালো এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট।

কংগ্রেস নেতা ডিকে শিবকুমারের জামিনে দিল্লি হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ ইডির

আইএনএক্স মিডিয়া মামলায় কালো টাকা পাচারের অভিযোগে কয়েক মাস আগেই কংগ্রেসের এই শীর্ষ স্থানীয় নেতাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন ইডির তদন্তকারী আধিকারিকেরা। তার বক্তব্যে বেশ কিছু অসঙ্গতি মেলায় চলতি বছরের ৩রা সেপ্টেম্বর তাকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তকারী অফিসারেরা।

সূত্রের খবর, গত বুধবার এই মামলার রায়ের প্রসঙ্গে দিল্লির সর্বোচ্চ ন্যায়ালয় জানায়, 'ধৃত কংগ্রেস নেতা বর্তমানে সাক্ষ্য-প্রমাণ লোপাট বা সাক্ষীদের প্রভাবিত করা মতো অবস্থায় নেই।’ পাশাপাশি ইডির তদন্তকারী আধিকারিকেরা তার বিরুদ্ধে 'উপযুক্ত তথ্য প্রমাণ’ না দেখাতে না পারায় তার জামিন মঞ্জুর করেন বিচারপতি সুরেশ কাইত। যদিও আগামীতে আইএনএক্স মিডিয়া মামলার যাবতীয় তদন্ত প্রক্রিয়ায় কর্ণাটকের কংগ্রেস নেতাকে সম্পূর্ণ সহযোগিতারও নির্দেশ দেয় আদালত।

অন্যদিকে জেল থেকে ছাড়া পাওয়ার পরই বৃহস্পতিবার রাহুল গান্ধী ও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে এই মামলায় তার পাশে থাকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন কর্ণাটকের বর্ষীয়ান কংগ্রেস নেতা। এদিন তিনি তার দীর্ঘদিনের সঙ্গী কেসি ভেনুগোপাল ও আইনজীবী মকুল রোহতগির সঙ্গেও দেখা করেন বলে সূত্রের খবর।

কংগ্রেস নেতাদের সঙ্গে সাক্ষাত্পর্ব সেরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এদিন তিনি বলেন, 'আমি কোনও ভুল করিনি। মানুষের সমর্থন আমার সঙ্গে আছে। যারা এই দু:সময়ে আমার পাশে দাঁড়িয়েছেন তাদের সকলের প্রতি আমি কৃতজ্ঞ।’ পাশাপাশি তৃণমূল কংগ্রেস, জনতা দল ও সিপিআইএমের সমর্থনও বিপদের সময় তার মনোবল বৃদ্ধি করেছে বলে এদিন তিনি জানান। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে কর্ণাটক কংগ্রেসের এই বর্ষীয়ান নেতাকে আইএনএক্স মিডিয়া মামালায় তদন্তের সাপেক্ষে ইডি পুনরায় নিজেদের হেফাজতে নিতে চাওয়ায় ইতিমধ্যেই জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

পশ্চিমবঙ্গের তিন আসনে উপনির্বাচন! দিন ঘোষণা করল নির্বাচন কমিশন

English summary
ED filed a review petition in Supreme Court to cancel DK Shivakumar's bail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X