• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের এলপিজির মূল্যবৃদ্ধি, একমাসের কম সময়ে সিলিন্ডার পিছু বাড়ল ১০০ টাকা

  • |

ফের এলপিজির (lpg) মূল্যবৃদ্ধি। এদিন মধ্যরাত থেকে দিল্লিতে সিলিন্ডার পিছু ২৫ টাকা করে দাম বাড়ছে। এই মূল্যবৃদ্ধির পরে কলকাতায় (kolkata) ডোমেস্টিক সিলিন্ডারের (domestic cylinder) দাম পড়বে ৮২০.৫০ টাকা। রাত ১২ টা থেকে এই মূল্যবৃদ্ধি কার্যকর হয়েছে। এর আগে কলকাতায় এলপিজি সিলিন্ডারের মূল্য ছিল ৭৯৫.৫০ টাকা। সামনের কিছুদিনের মধ্যেই আবারও এলপিজির মূল্যবৃদ্ধি আশঙ্কা করছেন অনেকেই।

মধ্যরাত্রে বাড়লো রান্নার গ্যাসের দাম,চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে

বাম-কংগ্রেস-আব্বাসের জোটে 'জট', শেষ মুহুর্তে আব্দুল মান্নানের চিঠিতে জল্পনা

 ফেব্রুয়ারিতে ৩ বার দাম বাড়ল

ফেব্রুয়ারিতে ৩ বার দাম বাড়ল

ফেব্রুয়ারিতে এলপিজির মূল্যবৃদ্ধি হয়েছে তিনবার। জানুয়ারিতে ডোমেস্টিক সিলিন্ডারের মূল্য ছিল ৭২০.৫০ টাকা। এরপর ৪ ফেব্রুয়ারি ২৫ টাকা বাড়ে। তারপর ১৪ ফেব্রুয়ারি ফের বাড়ে ৫০ টাকা। আর এরপর মধ্যরাত থেকে বাড়ল ২৫ টাকা। সব মিলিয়ে একমাসে বাড়ল ১০০ টাকা।

 আরও বাড়তে পারে এলপিজির দাম

আরও বাড়তে পারে এলপিজির দাম

সাধারণভাবে প্রতিমাসের শুরুতে বাড়ে এলপিজির দাম। আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির পাশাপাশি টাকা বিনিময় মূল্যের কারণেও দাম বৃদ্ধি হয়। এবার মাসের শুরুর দিনে দাম বাড়েনি। সেক্ষেত্রে ৪ ফেব্রুয়ারি ২৫ টাকা বাড়ানো হয়েছিল। শহরের এক বড় গ্যাস ডিস্ট্রিবিউটররে কথায় আশঙ্কা করা হয়েছিল এমাসে ১২০ টাকা বাড়বে। কিন্তু শুরুতে তা না বাড়ানো হলেও, এখনও পর্যন্ত তা ১০০ টাকা বাড়ানো হল। ফলে আরও দাম বৃদ্ধির আশঙ্কা থেকেই যাচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি।

ডিসেম্বরে ২ বার দাম বেড়েছিল

ডিসেম্বরে ২ বার দাম বেড়েছিল

গত ডিসেম্বরে ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের দাম দুফায় বাড়ানো হয়েছি। মোট বেড়েছিল ১০০ টাকা। মাসের শুরুর দিনের পরে ১৬ ডিসেম্বর বেড়েছিল ৫০ টাকা করে। ভর্তুকি বিহীন ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ৬৪৪ টাকা থেকে বেড়ে হয়েছিল ৬৯৪ টাকা। এর আগে জুলাই থেকে এলপিজি সিলিন্ডারের দাম ছিল ৫৯৪ টাকা।

বিপাকে আমজনতা

বিপাকে আমজনতা

বারবার এলপিজির মূল্যবৃদ্ধিতে বিপাকে আমজনতা। একদিকে করোনার জন্য অনেকে কাজ হারিয়েছেন। বেসরকারি অনেক জায়গাতেই আগের বেতন কমিয়ে দেওয়া হয়েছে। এই অবস্থায় গ্যাসের মূল্যবৃদ্ধিতে হিমশিম অবস্থা সাধারণ মানুষের। এলপিজির মূল্যবৃদ্ধি কার্যত মধ্যবিত্তের ওপরেই আঘাত বলেই মনে করছে বিরোধী শিবির।

অভিনব প্রতিবাদে নামছেন মমতা

অভিনব প্রতিবাদে নামছেন মমতা

বিধানসভা নির্বাচনের আগে পেট্রোল-ডিজেলের পাশাপাশি এলপিজির মূল্যবৃদ্ধি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে বাড়তি ইস্যু তুলে দিয়েছে। সেই অবস্থায় এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিনব উপায়ে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। নিজের গাড়ি নয়, ইলেকট্রিক স্কুটিতে চেপে তিনি বৃহস্পতিবার নবান্নে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেই স্কুটি চালাবেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

English summary
Domestic LPG cylinder price has been increased by Rs 25 from midnight
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X