• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যা মামলার রায়দানের আগে নির্দেশিকা জারি অযোধ্যার জেলাশাসকের

অযোধ্যা মামলায় খুব শীঘ্রই রায়দান করতে চলেছে সুপ্রিম কোর্ট। সংবেদনশীল এই মামলার রায়দানের পর যাতে এলাকায় কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই মর্মে নির্দেশ জারি করলেন অযোধ্যার জেলাশাসক। ৩০ অক্টোবর জারি করা এক নির্দেশিকায় জেলাশাসকের তরফে জানানো হয়েছে যে এলাকায় অশান্তি ছড়াবে বা উত্তেজক পরিস্থিতি তৈরি হতে পারে এরকম কাজ করতে পারবেন না কোনও ব্যক্তি বা সংগঠন। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সব রকম ব্যবস্থার কথাও জানানো হয়েছে সেই নির্দেশিকায়।

শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর প্রশাসন

শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর প্রশাসন

নির্দেশিকায় স্পষ্ট করে বলা হয়েছে, যে অযোধ্যায় কোনও ব্যক্তি নিজের কাছে কোনও ধরনের অস্ত্র, লাঠি, বিস্ফোরক রাখতে পারবেন না। লাইসেন্সধারী অস্ত্রও জনসমক্ষে আনা যাবে না। কোনও রকমের বিক্ষোভ প্রদর্শনও করা যাবে না। আইনবিরোধী যে কোনও কার্যকলাপকে শক্ত হাতে দমন করা হবে বলে জানানো হয়েছে।

আইন ভাঙলে কড়া ব্যবস্থা

আইন ভাঙলে কড়া ব্যবস্থা

নির্দেশনামায় জানানো হয়েছে, অ্যাসিড ও বিস্ফোরক মজুত করে রাখতে পারবেন না কেউ। পাশাপাশি লাউড স্পিকারের ব্যবহারের উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। সোশ্যাল মিডিয়াতে কোনও ধর্মকে অপমান করে কোনও কিছু পোস্ট করলে সেই ব্যক্তির বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

খুব শীঘ্রই রায়দান

খুব শীঘ্রই রায়দান

চলতি বছরের অগাস্ট মাস থেকে ৪০ দিন সুপ্রিম কোর্টে অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদের বিতর্কিত মামলার শুনানি চলে। সেই মামলার রায় ঘোষণা হবে ১৭ নভেম্বরের আগে। তার আগে থেকেই অযোধ্যায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যাতে সুপ্রিম কোর্টের রায়কে ঘিরে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে। তাই অযোধ্যা, মথুরা, বারাণসী সহ উত্তরপ্রদেশের বেশ কিছু শহরে কড়া সতর্কতা জারি করা হয়েছে। অযোধ্যা, বারাণসী ও মথুরার মতো গুরুত্বপূর্ণ ধর্মীয় স্থানের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। এর পাশাপাশি রাজ্যের পুলিশ স্টেশন ও প্রশিক্ষণ কেন্দ্রগুলিতে চলছে নজরদারি।

বিতর্কিত মন্তব্য থেকে বিরত থাকার আবেদন যোগীর

বিতর্কিত মন্তব্য থেকে বিরত থাকার আবেদন যোগীর

এদিকে, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মন্ত্রিসভার সদস্যদের বলেছেন, অযোধ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য থেকে দূরে থাকতে। এরমধ্যে দিওয়ালি উপলক্ষে দীপোৎসবে মুখ্যমন্ত্রী যখন অযোধ্যায় গিয়েছিলেন, তখনও তিনি সন্তদের সঙ্গে বৈঠক করেছেন। বিতর্কিত কিছু না বলার জন্য তাঁদের কাছে অনুরোধ করেছিলেন মুখ্যমন্ত্রী।

English summary
District Magistrate issues orders ahead of Ayodhya verdict to maintain peace
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X