• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘূর্ণিঝড় ইয়াস এখন গভীর নিম্নচাপ, জারি হল উচ্চ সতর্কতা, বঙ্গের ৯ জেলায় ভারী থেকে অতিভারী বর্ষণের সতর্কতা

ক্রমশ শক্তি হারিয়ে এবার গভীর নিম্নচাপে পরিণত হতে চলেছে ঘূর্ণিঝড় ইয়াস। ওড়িশার উপকূল দাপিয়ে এবার ইয়াসের টার্গেট ঝাড়খণ্ড। আগামিকাল থেকে ঝাড়খণ্ডের একাধিক জায়জায় ভারী থেকে অতি ভারী বর্ষণ শুরু হবে। বাংলার ৯ জেলাতেও জারি করা হয়েছে সতর্কতা। ঝাড়খণ্ডে প্রবল বর্ষণের কারণে কংসাবতী সহ একাধিক নদীর জলস্তর বাড়তে শুরু করবে।

ওড়িশায় ল্যান্ডফল ইয়াসের

ওড়িশায় ল্যান্ডফল ইয়াসের

ওড়িশার ধামড়া পোর্টে নির্ধারিত সময়ের আগেই ল্যান্ডফল করে ইয়াস। বিধ্বংসী তার রূপ। উত্তাল সমুদ্রের ঢেউ তীব্র গতিতে আছড়ে পড়ছিল উপকূলে। সকাল সাড়ে নটা থেকে তাণ্ডব শুরু করে ইয়াস। সেটা ল্যান্ডফল শেষ করতে প্রায় ৩ ঘণ্টা ধরে চলে ল্যান্ডফল প্রক্রিয়া। ভদ্রক, বালেশ্বর সহ একাধিক জায়গায় তীব্র গতিতে আছড়ে পড়েছিল ইয়াস। ক্ষয়ক্ষতির হিসেব এখনও সম্পূর্ণ করে উঠতে পারেনি ওড়িশা সরকরা।

দুর্বল হচ্ছে ইয়াস

দুর্বল হচ্ছে ইয়াস

ধামড়া, ভদ্রক, বালেশ্বরে তাণ্ডব চালানোর পর ধীরে ধীরে ওড়িশার ভেতরে ঢুকতে শুরু করেছে ইয়াস। ৯ ঘণ্টা ধরে নিজের শক্তি ক্রমশ হারিয়ে ফেলছে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে ক্রমশ শক্তি হারিয়ে আগামিকাল গভীর নিম্নচাপে পরিণত হবে ইয়াস। তার দাপটে বৃষ্টি হবে ঝাড়খণ্ডে। আজ রাতের মধ্যেই ওড়িশা থেকে ঝাড়খণ্ডে প্রবেশ করতে পারে ইয়াস।

ঝাড়খণ্ডে জারি উচ্চ সতর্কতা

ঝাড়খণ্ডে জারি উচ্চ সতর্কতা

ওড়িশা থেকে গভীর নিম্নচাপ হয়ে ঝাড়খণ্ডে প্রবেশ করবে ইয়াস। সেখানে একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। ইতিমধ্যেই ঝাড়খণ্ডে জারি করা হয়েছে হাই অ্যালার্ট, ঝাড়খণ্ড, ধানবাদ সহ একাধিক জায়গায় প্রবল বর্ষণ চলবে আগামী কয়েকদিন। তার জেরে বাংলায় একাধিক নদীতে জল বাড়ার সম্ভাবনা রয়েছে। কারণ অতি বৃষ্টিতে বাঁধের জল ছাড়তে শুরু করবে ঝাড়খণ্ড। তাই সেচ দফতরকে আগে থেকেই সতর্ক করেছেন বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার ৯ জেলায় বন্যার সতর্কতা

বাংলার ৯ জেলায় বন্যার সতর্কতা

ঝাড়খণ্ডে ইয়াসের তাণ্ডবের কারণে বাংলার ৯ জেলায় হাইঅ্যালার্ট জারি করা হয়েছে। ৯ জেলায় বন্যা সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যেই সেনা প্রস্তুত রাখা হয়েছে। ঝাড়খণ্ডে বৃষ্টির কারণে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম সহ একাধিক জায়গায় নদীর জল বাড়তে শুরু করবে। তাতে নদী সংলগ্ন এলাকায় বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে।

English summary
Cycclone Yaas now hit Jharkhand high alert issued at Bengal's District also
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X