• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাস, একমাসের মধ্যে বেড়েছে কোভিড স্বাস্থ্য বিমার দাবিও

দেশজুড়ে কোভিড–১৯ কেসের সংখ্যা স্থিরভাবে বাড়তে বাড়তে তা ১ অগাস্ট ১৭.‌৫০ লক্ষে পৌঁছেছে। এরই মধ্যে একক স্বাস্থ্য বিমা সহ সাধারণ বিমা সংস্থাগুলির পক্ষ থেকে রিপোর্ট করে জানানো হয়েছে যে এই রোগের চিকিৎসার জন্য গত মাসে ২৪০ শতাংশের বেশি মানুষ দাবি জানিয়েছেন।

জুলাইয়ে সবচেয়ে বেশি বিমার দাবি এসেছে

জুলাইয়ে সবচেয়ে বেশি বিমার দাবি এসেছে

জুলাইয়ের শেষ সপ্তাহে, কোভিড চিকিৎসার জন্য ৭১,৪২৩ জন বিমা সংস্থাগুলির কাছ থেকে ১,১৪৫.‌৮৭ কোটি টাকা দাবি করেছেন, এই তথ্য জানিয়েছেন সমস্ত সাধারণ বিমাকারীর শীর্ষ সংস্থা জেনারেল বিমা কাউন্সিল। তাদের মতে, ২২ জুন মাত্র ২০,৯৬৫ জন মানুষ ৩২৩ কোটি টাকা চিকিৎসার জন্য দাবি করেছিলেন। বিমার দাবির এই বৃদ্ধি সত্ত্বেও, এখনও পর্যন্ত গোটা দেশে মোট আক্রান্তের সংখ্যার (‌১ অগাস্ট ১৭.‌৫ লক্ষ)‌ মাত্র ৪.‌৮ শতাংশ স্বাস্থ্য বিমার জন্য দাবি জানানো হয়েছে। প্রত্যেক ব্যক্তির গড় দাবি ১.‌৬০ লক্ষ করে, জানিয়েছে বিমা সংস্থা।

 ৫৬১ জন কোভিড মৃত্যুর বিমা দাবি করেছে

৫৬১ জন কোভিড মৃত্যুর বিমা দাবি করেছে

এখনও পর্যন্ত যেখানে দেশে কোভিড-১৯-এ মৃত্যু হয়েছে ৩৭,০০০ জনের, সেখানে দেশের বৃহত্তর জীবন বিমা কর্পোরেশন বা এলআইসিতে মাত্র ৫৬১ জন কোভিড মৃত্যুর বিমা দাবি করেছেন, যা ২৬.‌৭৪ কোটি। শুক্রবার এলআইসির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, ‘‌এলআইসি মৃত্যুর দাবি নিষ্পত্তি করতে সর্বদা সচল ছিল। কোভিড-১৯-এর কারণে মৃত্যু বেড়ে যাওয়ার পাশাপাশি অন্য কারণে মৃত্যু হওয়া দাবিগুলির অর্থ জরুরি ভিত্তিতে মেটানো হচ্ছে।'‌

২ লক্ষ টাকা করে স্বাস্থ্য বিমা

২ লক্ষ টাকা করে স্বাস্থ্য বিমা

স্বাস্থ্য বিমায় গোটা ইন্ডাস্ট্রি জুড়ে গড়ে ২ লক্ষ টাকা করে দেওয়া হয়। কোভিড কেসের সময় থেকে, যেখানে গোটা পরিবাররে সংক্রমণের ঝুঁকি রয়েছে, অনেক ক্ষেত্রে, স্বাস্থ্য বিমা সাধারণ চিকিৎসা ব্য‌য়ের পক্ষে অপ্রতুল থাকে। রাডগো অ্যান্ড কোম্পানির পরামর্শদাতা গোপাল ভি কুমার বলেন, ‘‌বিমাকারীরা কোভিড-১৯ এর ঘন ঘন দাবি এবং তীব্রতা ট্র্যাক করছে। এই সময়ের মধ্যে তীব্রতা হ্রাস পেলেও ঘন ঘন দাবি বৃদ্ধি পাচ্ছে। মৃত্যু আবার অন্য এক স্তরে রয়েছে, যার ওপরও নজরদারি চলছে। যদি কোনও প্রতিষেধক না আসে বা প্রতিষেধকের বিকাশ একটু বেশি সময় নেয়, তবে অবশ্যই প্রিমিয়ামের অর্থ বাড়ানো ছাড়া অন্য কোনও উপায় নেই।'‌

আয়ুষ্মান ভারত

আয়ুষ্মান ভারত

সূত্রের খবর, ৭১,৪২৩টি দাবি সংক্রান্ত স্বাস্থ্য বিমা পলিসি বিক্রি করেছে সাধারণ বিমা বা স্বাস্থ্য বিমা সংস্থাগুলি। যার মধ্যে আয়ুষ্মান ভারতের দাবিও রয়েছে। আয়ুষ্মান প্রকল্পের অন্তর্গত, সুবিধাভোগী প্রত্যেক পরিবারকে প্রত্যেক বছর হাসপাতালের চিকিৎসার জন্য পাঁচ লক্ষ টাকা করে দেওয়া হবে। এমনকী এই সুবিধাভোগীরা কোভিড-১৯ টেস্ট ও চিকিৎসাও বিনামূল্যে করতে পারবেন।

করোনায় আক্রান্ত সিপিআইএম এর পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম

দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত ৭৭১

English summary
covid health insurance claims are on the rise within a month
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X