• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনা ভাইরাস রোগীদের সেরে ওঠা নিয়ে আশার বাণী! অবশেষে কী জানা গেল

  • |

করোনার দংশনে ভারতে আক্রান্তের সংখ্যা ৩৬০। মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৬। কিন্তু এরমধ্যে সেরে উঠে সুস্থ হওয়ার মানুষের সংখ্যাটাও নেহাত নগন্য নয়। এমনকি কোয়ারেন্টাইন নিয়ে যে আতঙ্ক ছড়িয়েছে , তাও খুব একটা অতি ভয়ঙ্কর বিষয় নয়। এরইমধ্যে আইসিএম আর ( ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ ) শুনিয়ে দিল আরও এক আশার বাণী।

করোনা রোগীদের নিয়ে সুস্থতার বার্তা

করোনা রোগীদের নিয়ে সুস্থতার বার্তা

আইসিএমআর এর কর্তা বলরাম ভার্গব করোনা নিয়ে জানিয়েছেন, '.. ৮০ শতাংশ মানুষ যাঁরা শুধু ঠান্ডা লাগা থেকে জ্বরে ভুগছেন তাঁরা নিজেরাই সুস্থ হয়ে উঠবেন। ২০ শতাংশ মানুষ এমন রয়েছেন যে , যাঁরা কাশি, সর্দিতে ভুগছেন তাঁদের হাসপাতালে ভর্তি করা আবশ্যিক।' ফলে করোনা নিয়ে আরও এক আশার বাণী মিলল বলে জানা গিয়েছে।

হাসপাতালে ভর্তি হলে কী সুবিধা?

হাসপাতালে ভর্তি হলে কী সুবিধা?

ICMR এর দাবি, জ্বর , সর্দিকাশিতে যাঁরা করোনার জেরে ভুগছেন তাঁদের ৫ শতাংশ হাসপাতালে ভর্তি হতেই যাবতীয় চিকিৎসার সাহায্য পাবেন। ফলে সেরে ওঠা সম্ভব দ্রুত। ফলে ভারতে যাঁরা করোনা আক্রান্ত তাঁদের ৫ শতাংশ হাসপাতালে ভরতি হলেই যথেষ্ট।তাই পালিয়ে না গিয়ে বা রোগ না লুকিয়ে, তা চিকিৎসকের কাছে জানানো ভালো।

বাতাসে ভাইরাস নেই!

বাতাসে ভাইরাস নেই!

করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যেই বলা হচ্ছিল যে বাতাসে ভাইরাস রয়েছে। তবে আইসিএমআর সাফ জানিয়েছে যে বাতাসে ভাইরাস নেই। ভাইরাস তখনই ছড়াতে পারে যদি করোনা আক্রান্ত কেউ কাশেন বা হাঁচেন। তখনই ড্রপলেট বের হয়, আর সামনের ব্যক্তি আক্রান্ত হন।

প্রশান্ত কিশোরে আপত্তি তৃণমূলের আদিনেতাদের একাংশের
ভারতে কতগুলি টেস্ট হয়েছে এখনও পর্যন্ত?

ভারতে কতগুলি টেস্ট হয়েছে এখনও পর্যন্ত?

আইসিএমআর-এর কর্তা জানাচ্ছেন এখনও পর্যন্ত ১৫ থেকে ১৭ হাজার টেস্ট এখনও পর্যন্ত হয়েছে। ভারতের আইসিএমআর-এর প্রতিদিন ১০ হাজার টেস্ট করার পরিকাঠামোই শুধু আছে। তার মানে প্রতি সপ্তাহে ৫০ থেকে ৭০ হাজার টেস্টই একমাত্র হতে পারে।

English summary
Coronavirus outbreak in India, ICMR says 80 percent people can recover on their own.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X