• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা গ্রাসে ভারত: বাংলা সহ কোন রাজ্যের কতজন নিজামুদ্দিনের অনুষ্ঠানে ছিলেন! দেখুন তালিকা

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক এদিন স্পষ্ট করে দিয়েছে যে নিজামুদ্দিনের ঘটনার জেরেই দেশে হুহু করে বাড়ছে করোনার সংক্রমণ। এছাড়া লকডাউনের জেরে ও প্রশাসনিক যেসমস্ত পদক্ষেপ করোনা মোকাবিলায় দেশে নেওয়া হয়েছিল, তাতে খানিকটা নিয়ন্ত্রণের আশা করা হয়েছিল করোনা ছড়ানোর ক্ষেত্রে। এর আগে, দিল্লির নিজামুদ্দিন এলাকায় তবলিঘি জামাতের অনুষ্ঠানে জমায়েত হয় গোটা দেশের বিভিন্ন অংশের মানুষের। একনজরে দেখে নেওয়া যাক কোন কোন রাজ্য থেকে কতজন এসেছিলেন সেই জমায়েতে,যেখান থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।

১৩-১৫ মার্চের ঘটনায় কোন রাজ্যের কত জন?

১৩-১৫ মার্চের ঘটনায় কোন রাজ্যের কত জন?

এখনও পর্যন্ত যে তথ্য় মিলেছে , তাতে দেখা গিয়েছে, নিজামুদ্দিনের তবলিঘি জামাতের অনুষ্ঠানে সবচেয়ে বেশি মানুষের জমায়েত হয়েছিল তেলাঙ্গানা থেকে। তেলাঙ্গানার ১০০০ জন, অন্ধ্রপ্রদেশের ৭১১ জন, অসমের ৪৫৬ সেদিনের অনুষ্ঠানে গিয়েছিলেন। অসম সরকার জানিয়ে দিয়েছে যে তারা মোবাইল ট্রেসিং করে এঁদের নাম , পরিচয় দেনে নিয়েছে।

 কর্ণাটক, কেরল, মহারাষ্ট্রের কতজন?

কর্ণাটক, কেরল, মহারাষ্ট্রের কতজন?

বেঙ্গালুরুর ৪ জনকে নিয়ে কর্ণাটক থেকে মোট ৩৪২ জন এই সভায় যোগ দেন। কেরলের ৩০০০ জন ছিলেন এই সভায়। মারণ ভাইরাসের প্রকোপ যেখানে ছিল সেই তবলিঘির সভায় মহারাষ্ট্রের ১৫৭ জন। যদিও মহারাষ্ট্র সরকার সাফ জানিয়েছে, গোটা রাজ্যজুড়ে বিভিন্ন মাদ্রাসাতেও প্রবল তল্লাশি শুরু করা হয়েছে জমায়েতে যোগ দেওয়া ব্যক্তিদের খোঁজ ঘিরে।

উত্তর প্রদেশ থেকে ছত্তিশগড়ে সংখ্যাটা প্রবল আকার নিয়েছে!

উত্তর প্রদেশ থেকে ছত্তিশগড়ে সংখ্যাটা প্রবল আকার নিয়েছে!

উত্তরপ্রদেশে ১৫৭ জন এমন ব্যক্তির খোঁজ মিলেছে যাঁরা তবলিঘির ওই সভায় যোগ দিয়েছিলেন। হরিয়ানার ১২৫ জন, মধ্যপ্রদেশের ১০৭ জন, ছত্তিশগড়ে ১০১ জনের খোঁজ মিলেছে। জানা গিয়েছে, ছত্তিশগড়ে যাঁদের খোঁজ মিলেছে তাঁদের বেশিরভাগজনই মসজিদে বসবাস করছিলেন।ফলে স্যানিটাইজেশনের কাজ শুরু হয়ে গিয়েছে সেখানে।

কাশ্মীর থেকে গুজরাতে তল্লাশি

কাশ্মীর থেকে গুজরাতে তল্লাশি

উপত্যকা থেকে ৮৮ জন দিল্লির এই সভায় জমায়েত করেন কার্ফুর মধ্যে। এদিকে, বিহারের ৮৬ জন, গুজরাতের ৯৩ জন ব্যক্তির খোঁজ মিলেছে যাঁরা এই সভায় যোগ দিয়েছেন।

বাংলার পরিস্থিতি একনজরে

বাংলার পরিস্থিতি একনজরে

পশ্চিমবঙ্গ জানিয়ে দিয়েছে রাজ্য থেকে যাঁরাই তবলিঘির সভায় যোগ দিয়েছে তাঁদের সকলের তথ্য হাতে এসে পৌঁছে গিয়েছে। রাজ্য থেকে ৭১ জন ওই সভায় যোগ দিয়েছেন বলে খবর। প্রতিবেশী ঝাড়খণ্ড থেকে ৪৬ জন সভায় যোগ দেন বলে খবর।

উত্তরাখণ্ড থেকে ওড়িশার পরিস্থিতি কেমন?

উত্তরাখণ্ড থেকে ওড়িশার পরিস্থিতি কেমন?

উত্তরাখণ্ডের ২৬ জন, ওড়িশার ১৫ জন, রাজস্থানের ২২ জন ও আন্দামান থেকে সাগর পেরিয়ে ২১ জন ওই সভায় যোগ দিয়েছিলেন। এছাড়াও হিমাচল প্রদেশের ১৭ জন, মণিপুরের ১৪ জন, পাঞ্জাবের ৯, পুদেচেরির ৯ ও মেঘালয়ের ৭ জন নিজামুদ্দিনের সভায় যোগ দিয়েছিলেন।

English summary
Coronavirus in India, State-wise list of Nizamuddin congregation attendees .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X