• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয় ধরাচ্ছে মুম্বই, ধারাবি বস্তি এলাকায় ৭ গুণ বেশি সংক্রমণে সিঁদুরে মেঘ দেখছে সরকার

  • |

কেরল, মহারাষ্ট্র সহ ৬ রাজ্যে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। এমনকী পরিস্থিতি এতটাই উদ্বেগজনক যে বিশেষ পর্যবেক্ষক দল পাঠাতেও বাধ্য হয়েছে কেন্দ্র। এমতাবস্থায় সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে মুম্বই। স্বাস্থ্য আধিকারিকেরা জানাচ্ছেন গোটা মুম্বই বর্তমানে কার্যত করোনা হটস্পটে পরিণত হয়েছে। সব থেকে বেশি সংক্রমণ বেড়েছে ধারাবিতে।

ভয় ধরাচ্ছে মুম্বই

ভয় ধরাচ্ছে মুম্বই

প্রসঙ্গত উল্লেখ্য, শুক্রবার দুপুর পর্যন্ত গোটা মুম্বইয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ লক্ষ ৮৮ হাজারেও বেশি। সক্রিয় রোগীর সংখ্যা ৮৫ হাজারের বেশি। এদিকে শুরুর দিকে বিশেষ উদ্বেগ না বাড়লেও এশিয়ার বৃহত্তম বস্তি এলাকা মুম্বইয়ের ধারাবিতে বর্তমানে লাগামছাড়া করোনা সংক্রমণ দেখতে পাওয়া যাচ্ছে বলে জানা যাচ্ছে।

৭ গুণ বেশি সংক্রমণ

৭ গুণ বেশি সংক্রমণ

সূত্রের খবর, শুধুমাত্র ধারাবিতেই বর্তমানে ৭ গুণ বেশি করোনা সংক্রমণ দেখতে পাওয়া যাচ্ছে। জানুয়ারির ২২ তারিখ ধারাবিতে যেখানে ১০ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল, গত ২৪ ঘণ্টায় বা সহজ কথায় ৪ মার্চ তা ৭৩ ছুঁয়েছে। অন্যদিকে সংক্রমণ রোধে ফেব্রুয়ারির গোরা থেকেই কঠোর পদক্ষেপ নিতে শুরু করে বিএমসি। কিন্ত তাতেও যে অবস্থার বিশেষ পরিবর্তন হয়নি তা বর্তমান চিত্র থেকেই পরিষ্কার।

কী বলছেন পৌরসভার আধিকারিকেরা ?

কী বলছেন পৌরসভার আধিকারিকেরা ?

এই প্রসঙ্গে বলতে গিয়ে বিএমসি-র সহকারী পৌর কমিশনার বলেন, " করোনা ঠেকাতে আমরা বর্তমানে পুরনো মডেলের উপরেই ভরসা রাখছি। এই রাস্তাতে হেঁটেই গত বছর আমরা বেশ খানিকটা সাফল্য পেয়েছিলাম।আমরা বড় মাত্রায় সমস্ত বস্তিবাসীর করোনা টেস্টও শুরু করে দিয়েছে। সেই সঙ্গে পৃথক কোয়ারেন্টাইনেরও ব্যবস্থা করা হচ্ছে।একজন আক্রান্তের খোঁজ পেলেই তার সংস্পর্শে আসা কমপক্ষে ১৫ থেকে ২০ জন ব্যক্তির করোনা পরীক্ষা করা হচ্ছে। "

 দৈনিক সংক্রণ ছাড়াচ্ছে ১০ হাজারের গণ্ডি

দৈনিক সংক্রণ ছাড়াচ্ছে ১০ হাজারের গণ্ডি

সূত্রের খবর, ধারাবিতে গত ২৮ তারিখ আক্রান্তের সংখ্যা ছিল ১১। এমনকী ১ মার্চ সংখ্যাটা ছিল একই। ২ মার্চ সংখ্যাটা ছিল ৮ তারিখ। ৩ মার্চ সংখ্যাটা খানিক বেড়ে হয় ১৪। অন্যদিকে এই মূহূর্তে সরাকরি ভাবে ধারাবি কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৪ জন। অন্যদিকে শুধুমাত্র মুম্বই নয় গোটা মহারাষ্ট্র একটানা বেড়ে চলেছে করোনা সংক্রমণ। বুধবার গোটা রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজারের উপরে।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ২৯১ আসনে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

English summary
Corona infection in Maharashtra, 6 times more infection in slum areas is a growing concern
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X