• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাথরাস মামলার দায়িত্বে সিবিআই , সঙ্গে চলবে আরও এক অভিযোগের তদন্ত

  • |

দেশজুড়ে প্রবল বিক্ষোভ , প্রতিবাদের পর, শেষমেশ হাথরাস মামলার দায়িত্ব গেল সিবিআইয়ের হাতে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা গতকালই উত্তরপ্রদেশ পুলিশের হাত থেকে এই মামলার দায়িত্ব গ্রহণ করে। এরপর জানা যায়, একই সঙ্গে হাথরাসের ঘটনার সঙ্গে জড়িত দেশদ্রোহের মামলাগুলিরও তদন্ত করবে সিবিআই।

 হাথরাস মামলার দায়িত্বে সিবিআই , সঙ্গে চলবে আরও এক অভিযোগের তদন্ত

প্রসঙ্গত, ১৯ বছরের তরুণীর গণধর্ষণের অভিযোগ ওঠে হাথরাসে। এরপর মরণ বাঁচন পাঞ্জা লড়ে ওই তরুণীর মৃত্যু হয়। যার পরেই গ্রামে গিয়ে ওই তরুণির সৎকার ২ ঘণ্টার মধ্যে পুলিশি করে দেয় বলে অভিযোগ ওঠে। এরপর থেকেই উত্তাল যোগী রাজ্যের হাথরাস। দাবি ওঠে সিবিআই তদন্তের।

এদিকে, ভীমসেনা প্রধান চন্দ্রশেখর আজাদসহ ৪০০ জনের বিরুদ্ধে আইন ভাঙার অভিযোগে এফআইআর দায়ের করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। পাশাপাশি অভিযোগ করা হয়েছিল যে পিএফআই-এর সঙ্গে যওগ রয়েছে ভীমসেনার। শুধউ তাই নয়, হাথরাসের ঘটনায় বিদেশি ফান্ডিংয়ের অভিযোগ ওঠে। অভিযোগ, উত্তরপ্রদেশে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াতে এই ১০০ কোটি টাকা। তবে এদিন ইডি জানিয়ে দিল, এসব অভিযোগই ভুয়ো।

এদিকে, হাথরাসের ঘটনায় এক কেরলের সাংবাদিক হ বেশ কয়েকজনকে পিএফআইয়ের সঙ্গে জড়িত থাকার জন্য উত্তরপ্রদেশ পুলিশ গ্রেফতার ও তাঁদের বিরুদ্ধে অভিযোগ ঘিরে মামলা দায়ের করে। এই সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের রয়েছে। সেই মামলাও খতিয়ে দেখবে সসিবিআই।

English summary
CBI takes charge of Hathras case from UP Police will also investigate sedition charges
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X