• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একশোটি প্রশ্নের মালা সাজিয়ে চিদাম্বরমের অপেক্ষায় সিবিআই

বিশেষ আদালতে পি চিদাম্বরমের হেফাজত যত বেশিদিন চাওয়া সম্ভব তা চাইছে সিবিআই। কারণ আইএনএক্স সহ একাধিক মামলায় অন্তত একশোটি প্রশ্নের মালা সাজিয়ে অপেক্ষায় রয়েছে সিবিআই।

একশোটি প্রশ্নের মালা সাজিয়ে চিদাম্বরমের অপেক্ষায় সিবিআই

বুধবার সারাদিন নাটকের পর রাতের দিকে সিবিআই পি চিদাম্বরমকে গ্রেফতার করে। তাঁকে নয়াদিল্লিকে সিবিআই হেফাজতে রাখা হয়।

প্রায় ২৫ ঘণ্টার বেশি চিদাম্বরকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশও জারি করা হয়েছিল। পরে পাঁচিল টপকে দিল্লির বাড়িতে ঢুকে চিদাম্বরমকে তুলে নিয়ে যায় সিবিআই।

আদালতে সিবিআই জানাবে, চিদাম্বরমের কাছে দুর্নীতি সংক্রান্ত একাধিক তথ্য রয়েছে। তিনি কেন্দ্রে অর্থমন্ত্রী থাকাকালীন নানা দুর্নীতির ঘটনায় তাঁকে জেরা করা প্রয়োজন। এবং তিনি এখনও পর্যন্ত তদন্তে সহযোগিতা করেননি। ফলে হেফাজতে নিয়েই জেরা করা প্রয়োজন।

২০১৭ সালে প্রথম এফআইআর হয় চিদাম্বরমের নামে। ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ডের ছাড়পত্র দেওয়া হয় আইএনএক্স মিডিয়াকে। যাঁরা ২০০৭ সালে ৩০৫ কোটি টাকার বিদেশি বিনিয়োগ পেয়েছিল। যা সঠিক উপায়ে নেওয়া হয়নি। ২০১৮ সালে যা নিয়ে ইতি আর্থিক তছরুপের মামলাও দায়ের করে। কীভাবে বাবা অর্থমন্ত্রী থাকাকালীন কার্তি অর্থমন্ত্রকের ছাড়পত্র পেলেন, চিদাম্বরমের ভূমিকা কী ছিল - এমন একশো প্রশ্নের মালা সিবিআই পরাতে চলেছে চিদাম্বরমের গলায়।

English summary
CBI ready to ask 100 questions to P Chidambaram
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X