• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুদুচেরিতে এগিয়ে বিজেপি জোট, ফলাফলের প্রাথমিক প্রবণতায় অনেক পিছিয়ে কংগ্রেস

  • |
Google Oneindia Bengali News

পুদুচেরি বিধানসভা নির্বাচনের ফলাফলের প্রাথমিক প্রবণতায় অনেকটাই এগিয়ে গিয়েছে বিজেপি এবং তার সহযোগী দল। সে তুলনায় অনেকাই পিছিয়ে রয়েছে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএস জোট। যাকে উল্লেখযোগ্য হিসেবে দেখছে দেশের রাজনৈতিক মহল। বিশেষ করে প্রতিবেশী রাজ্য তামিলনাড়ুতে যেখানে ডিএমকে-র দাপট পরিলক্ষিত, সেখানে এই ফল গেরুয়া শিবিরের কাছে আশাব্যঞ্জক হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

পুদুচেরিতে এগিয়ে বিজেপি জোট, ফলাফলের প্রাথমিক প্রবণতায় অনেক পিছিয়ে কংগ্রেস

পুদুচেরি বিধানসভার ৩০টি আসনে নির্বাচন সংঘটিত হয়েছিল। বুথ ফেরত সমীক্ষায় এ রাজ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটকে এগিয়ে রাখা হয়েছিল। ফলাফলের প্রাথমিক প্রবণতায় সেটাই সত্যি হতে চলেছে। ৩০-এর মধ্যে ২৬টি আসনের প্রবণতা হাতে এসেছে। সে অনুযায়ী ১৬টি আসনে এগিয়ে রয়েছে এনডিএ। ৯টি আসনে এগিয়ে রয়েছে ইউপিএ। এর অর্থ দক্ষিণের রাজ্যে ক্ষমতা দখল করতে চলেছে গেরুয়া শিবির।

এনডিএ জোট এগিয়ে থাকলেও এ ফলাফলে প্রাধান্য বিস্তার করেছে স্থানীয় দল এআইএনআরসি। ফলাফলের প্রাথমিক প্রবণতা অনুযায়ী পুদুচেরির ১০টি আসনে জিততে চলেছে এই দল। অন্যদিকে ৬টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। এদিকে পুদুচেরি বিধানসভা নির্বাচনে কংগ্রেস এককভাবে এখনও পর্যন্ত তিনটি আসনে এগিয়ে রয়েছে। যদিও এই প্রবণতার পরিবর্তন হবে বলে মনে করছে রাহুল গান্ধী শিবির।

অন্যদিকে পুদুচেরির প্রতিবেশী রাজ্য তামিলনাড়ুতে ২৩৪ আসনের মধ্যে ১৪০টিতে এগিয়ে রয়েছে ডিএমকে এবং কংগ্রেসের ইউপিএ জোট। এআইএডিএমকে ও কংগ্রেসের এনডিএ জোট ৯৩টি আসনে এগিয়ে রয়েছে। সে নিরিখে এবার তামিলনাড়ুতে যে ইউপিএ ক্ষমতা দখল করতে চলেছে, তা প্রায় নিশ্চিত।

{document1}


English summary
BJP is going to win Puducherry Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X