• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুপ্রিম কোর্ট নির্দেশিত কমিটি থেকে নিজেকে সরিয়ে নিলেন ভূপিন্দর সিং মান! নেপথ্যে কোন কারণ

দেশে চড়তে থাকা কৃষক আইন নিয়ে প্রতিবাদের মধ্যেই এবার সুপ্রিম কোর্টের নির্দেশ প্রকাশ্যে আসে। সুপ্রিম কোর্ট সেই আইনে স্থগিতাদেশ দিয়ে একটি কমিটি গঠনের নির্দেশ দেয়। সেই কমিটিতে ৪ সদস্যের মধ্যে একজনের নাম ছিল ভূপিন্দর সিং মান। যিনি নিজেকে সরিয়ে নিলেন কমিটি থেকে।

সুপ্রিম কোর্টের কমিটি থেকে সরে দাঁড়ালেন কৃষক নেতা ভূপিন্দর সিং

 নির্দেশিত কমিটি থেকে নিজেকে সরিয়ে নিলেন ভূপিন্দর সিং মান!

প্রশ্ন উঠতেই পারে যে কেন ভূপিন্দর সিং মান নিজেকে এভাবে সরালেন? প্রসঙ্গত, ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা ও অল ইন্ডিয়া কিষাণ কো অর্ডিনেশনের নেতা ভূপিন্দর দুটি কৃষক সংক্রান্ত সংগঠনের থাকার কারণে নিজেরে সরিয়ে নিয়েছেন। তিনি জানিয়েছেন, যখন কৃষকদের স্বার্থ বিবেচিত হচ্ছে ,তখন তা নিরপেক্ষভাবে হওয়া প্রয়োজন। ফলে সেই কমিটিতে তিনি থাকলে নিরপেযক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে পারে। ফলে কমিটি স্বচ্ছ্ব রাখতেই সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানিয়ে কমিটি থেকে সরে আসেন ভূপিন্দর সিং মান।

ভূপিন্দর সিং মান জানান, তিনি তাঁর কৃষক সঙ্গীদের সঙ্গে সবসময় আছেন। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের এই নির্দেশিত এই কমিটিতে ভূপিন্দর ছাড়াও রয়েছেন অনিল ঘানওয়াত। প্রমোদ যোশী, অশোক গুলাটি। এঁদের কেউ কিষাণ সংগঠনের প্রতিনিধি কেউ আবার কৃষি অর্থনীতি বিশেষজ্ঞ। তবে কমিটি থেকে ভূপিন্দর সরে যেতে পরিস্থিতি কোনদিকে যায়, সেদিকে নজর সকলের।

প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে কী করতে চলেছেন কৃষকরা? রাজনাথ সিংয়ের দাবি ঘিরে জল্পনা

English summary
Bhupinder Singh Mann recuses himself from SC-appointed panel to resolve impasse over farm laws
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X