• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্ররোচনা দেওয়ার প্রমাণ নেই এফআইআরে, অর্ণব গোস্বামীর অন্তর্বতী জামিনের মেয়াদ বাড়ালো সুপ্রিম কোর্ট

অর্ণব গোস্বামীর অন্তর্বতী জামিনের মেয়াদ আরও বাড়ালো সুপ্রিম কোর্ট। দু’‌বছর আগে এক ইন্টেরিয়ার ডিজাইনারের আত্মহত্যার ঘটনায় গ্রেফতার অর্ণব গোস্বামীর অন্তর্বতী জামিন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। এমনকী বোম্বে হাইকোর্টকে তার এফআইআর বাতিলের আবেদনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য চার সপ্তাহ সময় দেওয়া হয়েছে। শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও ইন্দিরা ব্যানার্জির বেঞ্চ এই রায় দেয়। প্রসঙ্গত, গত ১১ নভেম্বর শীর্ষ আদালত অর্ণব গোস্বামীর অন্তর্বতী জামিন মঞ্জুর করেছে

প্ররোচনা দেওয়ার প্রমাণ নেই এফআইআরে, অর্ণব গোস্বামীর অন্তর্বতী জামিনের মেয়াদ বাড়ালো সুপ্রিম কোর্ট

শীর্ষ আদালত জানিয়েছে যে অন্তর্বতী জামিনের মেয়াদ বাড়ানো হল যতক্ষণ না বম্বে হাইকোর্ট এফআইআর খারিজের আবেদনের বিষয়ে সিদ্ধান্ত না নেয় এবং এর জন্য চার সপ্তাহ সময় দেওয়া হয়েছে হাইকোর্টকে। প্রসঙ্গত, বম্বে হাইকোর্ট অর্ণব গোস্বামীর জামিনের আবেদন খারিজ করে দেওয়ার পরই তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সুপ্রিম কোর্টের দৃষ্টিভঙ্গীতে এফআইআরের প্রাথমিক তদন্তে আত্মহত্যায় প্ররোচনার কোনও বিষয়কে প্রতিষ্ঠা করতে পারেনি।

সুপ্রিম কোর্ট হাইকোর্টের ওপর ক্ষুব্ধ হয়ে জানিয়েছে যে প্রাথমিক দৃষ্টিভঙ্গী দিয়ে এফআইআর দেখা উচিত ছিল। শুধু তাই নয় অভিযোগের যা প্রকৃতি তাতে জামিন না দেওয়ার কারণ হিসাবে কিছুই খুঁজে পায়নি সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত এও জানিয়েছে যে দেশজুড়ে সমস্ত আদালতের উচিত সঠিক ক্ষেত্রের আইনের প্রয়োগ সুনিশ্চিত করা তেমনই এটাও নিশ্চিত করা যাতে আইন কাউকে হেনস্থা করার জন্য যেন না প্রয়োগ হয়।

গত ১১ নভেম্বর সুপ্রিম কোর্ট জামিন দেয় অর্ণব এবং আরও দু’‌জন অভিযুক্তকে। প্রসঙ্গত, ২০১৮ সালে আলিবাগে ইন্টেরিয়ার ডিজাইনার অনভয় নায়েক ও তাঁর মায়ের আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অর্ণব গোস্বামীকে গ্রেফতার করে আলিবাগ পুলিশ। এই তদন্তের নষ্পত্তির জন্য হাইকোর্টকে চার সপ্তাহ সময় দেওয়া হয়েছে এবং এর পরে ফের এই মামলার শুনানি হবে।

শুভেন্দুর পদত্যাগপত্রের প্রাপ্তি স্বীকার রাজ্যপালের, সংবিধান মেনে উপযুক্ত ব্যবস্থা নেব

English summary
arnab goswamis interim bail extended by supreme court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X