• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড পূর্ববর্তী সময়ের মতো দ্রুত স্বাভাবিক হবে বিমান পরিষেবা, দাবি হরদীপ সিং পুরীর

বিমান পরিষেবা ফের কবে স্বাভাবিক অবস্থায় ফিরবে, এখন সকলের কাছে এটাই সবচেয়ে দামি প্রশ্ন। এ বছরের মার্চ মাস থেকে করোনা সংক্রমণের কারণে বিমান পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ করে রাখা ছিল এরপর কিছুমাস পর থেকেই কোভিড স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হয় এই পরিষেবা। তবে অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী আশার কথা শুনিয়েছেন। তিনি জানিয়েছেন যে এ বছরের শেষে অথবা আগামী জানুয়ারিতেই ভারতে কোভিড পূর্ববর্তী পর্যায়ের বিমান সফর শুরু হবে অর্থাৎ একেবারে আগের মতো। তবে মন্ত্রী যাত্রীদের কাছে আর্জি জানিয়েছেন যে তাঁরা যেন আত্ম–শৃঙ্খলা সহ সুরক্ষা বিধি মেনে চলেন।

কোভিড পূর্ববর্তী সময়ের মতো দ্রুত স্বাভাবিক হবে বিমান পরিষেবা, দাবি হরদীপ সিং পুরীর

একটি অনুষ্ঠানে এসে মন্ত্রী বলেন, '‌আমরা বিমান পরিষেবা ২৫ মে থেকে চালু করে দিয়েছিলাম, অর্থাৎ সম্পূর্ণ লকডাউনের ঠিক ২ মাস বাদে ৷ প্রতিদিন গড়ে ৩০ হাজার যাত্রী হত সেই সময়ে। দুই বা তিনদিন আগে, দিওয়ালির কিছুদিন আগে আমরা ২.‌২৫ লক্ষ জনকে নিয়ে গিয়েছি বিমানে করে।’‌ হরদীপ সিং পুরী এও বলেন যে, '‌আমরা যে পরিস্থিতিতে বিমান পরিষেবা চালু করেছি তাতে ৭০ শতাংশ বিমান চালানো সম্ভব হয়েছে, আমি আমার সহকর্মীদের বলেছি সেটা ৮০ শতাংশ করার দিকে নজর দিতে। ৩১ ডিসেম্বর বা তারপর, অর্থাৎ একটা বা দু’‌টো সপ্তাহ পর আমরা ফের প্রি–কোভিড পর্যায় পৌঁছে যাব।’‌ আন্তর্জাতিক বিমান পরিষেবা এখনও স্বাভাবিক না হলেও দেশে অন্তর্দেশীয় বিমান পরিষেবা অনেকটাই স্বাভাবিক হয়েছে বলে দাবি কেন্দ্রীয় বিমান মন্ত্রীর ।

হরদীপ সিং পুরী জানিয়েছেন যে বিমান জিডিপি তিনি ভারতে ফিরিয়ে নিয়ে আসার প্রতিশ্রুতি দিয়েছেন। তাঁর বিশ্বাস দেশে বিমান পরিষেবা কয়েক বছরের মধ্যে শিখরে পৌঁছাবে এবং দেশে ১০০টি নুন বিমানবন্দর হবে।

কলকাতা: সোশ্যাল মিডিয়ার গলা টিপতে পারছে না তৃণমূল, দিলীপ ঘোষ

অস্বস্তিতে কংগ্রেস! অগাস্টা ওয়েস্টল্যান্ড কেলেঙ্কারিতে এবার নাম জড়াল খুরশিদ, প্যাটেলদের

English summary
air travel to reach pre covid lavel very soon claim hardeep singh puri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X