• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এখনও পর্যন্ত AirIndia নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি! অধিগ্রহণ নিয়ে আরও কী বললেন পীযূষ গোয়েল

  • |
Google Oneindia Bengali News

টাটার হাতে এয়ার ইন্ডিয়ার মালিকানা যাওয়া নিয়ে যে জল্পনা তৈরি হয়েছিল। তাতে ইতিমধ্যে জল ঢেলে দিয়েছে কেন্দ্র। শুক্রবারই সেই খবর সম্পূর্ণ ভুল বলে জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

গত কয়েকমাস ধরে এয়ার ইন্ডিয়া সরকার বিক্রি করে দিতে পারে বলে জল্পনা চলছিল। কিন্তু শুক্রবার এক সংবাদমাধ্যম জানায় যে নিলামে সবচেয়ে বেশি দর হাঁকিয়ে এয়ার ইন্ডিয়া নাকি কিনে নিয়েছে টাটাগোষ্ঠী। আর এই বিতর্কের পর অবশেষে মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল।

তাঁর দাবি, এখনও পর্যন্ত সরকার এয়ার ইন্ডিয়া নিয়ে (Air India) কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। তবে অধিগ্রহণের বিষয়ে কার হাতে সর্বশেষ এয়ার ইন্ডিয়া যাবে সেটাই সঠিক ভাবে পক্রিয়ার মাধ্যমেই বেছে নেওয়া হবে। দাবি কেন্দ্রীয় মন্ত্রীর।

নিয়ম মেনেই নির্বাচিত করা হবে

নিয়ম মেনেই নির্বাচিত করা হবে

আজ শনিবার সাংবাদিকদের মুখোমুখি হন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। সেখানে এয়ার ইন্ডিয়ার বিষয়ে কেন্দ্রীয়মন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি জানান, আমি দুবাইতে ছিলাম। এই বিষয়ে আমার স্পষ্ট কিছু জানা নেই। তবে এয়ার ইন্ডিয়া টাটা কিনে নিয়েছে এমন কোনও সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি বলেই দাবি করেছেন তিনি। তবে অবশ্যই দরপত্র চাওয়া হয়েছিল। সে বিষয়ে প্রক্রিয়া চলছে। খুব শীঘ্রই এই বিষয়ে ঘোষণা করা হবে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এই মন্ত্রী। শুধু তাই নয়, নিয়ম মেনেই গোটা প্রক্রিয়া সেরে এয়ার ইন্ডিয়া অধিগ্রহনের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানিয়েছেন তিনি।

সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করা হয়েছে ওই টুইটে।

সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করা হয়েছে ওই টুইটে।

শুক্রবার অনেকেই খবর প্রকাশিত করে যে টাটা এয়ার ইন্ডিয়া কিনে নিয়েছে। যদিও এই প্রসঙ্গে Secretary, DIPAM এর তরফে শুক্রবারই টুইট করা হয়। সেখানে স্পষ্ট ভাবে বলা হয়েছে যে, এয়ার ইন্ডিয়ার মালিকানা দেওয়ার জন্যে কেন্দ্র দরপত্র গ্রহণ করেছে এই কথা সত্যি। যদিও এই বিষয়ে সরকার কি সিদ্ধান্ত নিয়েছে সেটি সঠিক ভাবে জানিয়ে দেওয়া হবে। তবে টাটা এয়ার ইন্ডিয়া কিনে নিয়েছে বলে যে খবর করা হচ্ছে তা সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করা হয়েছে ওই টুইটে।

এয়ার ইন্ডিয়া নিয়ে একাধিক বিতর্ক

এয়ার ইন্ডিয়া নিয়ে একাধিক বিতর্ক

উল্লেখ্য, বহুদিন ধরেই এয়ার ইন্ডিয়াকে নিয়ে পদক্ষেপের পথে হাঁটতে শুরু করে মোদী সরকার। এরপর কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের দায়িত্ব যায় জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কাঁধে। তিনি মন্ত্রকের মসনদে বসতেই এয়ার ইন্ডিয়া নিয়ে বড়সড় পদক্ষেপ নিয়েছেন বলে দাবি করে একাধিক সংবাদ মাধ্যম। একাধিক সংবাদমাধ্যমে দাবি করা হয় যে কেন্দ্রীয়মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়েছিলেন যে ১৫ সেপ্টেম্বরের মধ্যে ইয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ ইস্যুতে দরপত্র জমা দিতে হবে। তারপরই সিদ্ধান্তের পথে এগিয়ে যাবে কেন্দ্র। আর এই বক্তব্যের মাঝেই এক সংবাদমাধ্যমে দাবি করে যে, টাটা নাকি কিনে ফেলেছে এয়ার ইন্ডিয়া। শুধু আনুষ্ঠানিক ভাবে ঘোষণাই নাকি বাকি।

English summary
Air India bidding is not finalized yet, says union minister Piyush Goel
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X