• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুবছরের টানা টানাপোড়েনে অবশেষে ইতি, পাক নাগপাশ থেকে মুক্ত ভারতীয় তথ্য-প্রযুক্তি কর্মী

  • |

টানাপোড়েন চলছিল প্রায় ৪ বছরেরও বেশি সময় ধরে। অবশেষে মিলল মুক্তি। সূত্রের খবর, গত সপ্তাহেই পাকিস্তানে আটকা পড়ে থাকা তেলেগু যুবক প্রশান্ত বৈনন্দমকে ছেড়ে দেওয়া হয়েছে। সোমবার তিনি হায়দরাবাদ পৌঁছেছেন বলে জানা যাচ্ছে। গত সপ্তাহই আটারি-ওয়াগা জয়েন্ট চেকপোস্টের কাছে ওই যুবকে ভারতের সীমন্ত রক্ষা বাহিনীর হাতে তুলে দেয় পাক সেনা।

দুবছরের টানা টানাপোড়েনে অবশেষে ইতি, পাক নাগপাশ থেকে মুক্ত ভারতীয় তথ্য-প্রযুক্তি কর্মী

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৭ সালের এপ্রিল মাসে হায়দরাবাদ থেকে নিখোঁজ হয়েছিলেন পেশায় তথ্য-প্রযুক্তি এই কর্মী। প্রায় ৩০ মাসের উপর তার কোনও খোঁজই পায়নি তার পরিবার। অবশেষে আন্তর্জাতিক সংবাদমাধ্যম মারফত জানা যায় তাকে পাকিস্তানে আটকে রাখা হয়েছে। তারপর থেকেই তাকে ফিরিয়ে আনার জন্য চেষ্টা চালাচ্ছিল ভারত সরকার। অবশেষে প্রায় ৪ বছরের লড়াই শেষে মিলল মুক্তি।

এদিকে ২০১৭ সালেই ফেসবুকে এক তরুণীর সাথে পরিচয় হয় প্রশান্তের। পরে তা গড়ায় প্রেম পর্যন্ত। কিন্তু ওই তরুণী আচমকা সুইজারল্যান্ড পাড়ি দেওয়ায় মানসিক ভাবে ভেঙে পড়েন প্রশান্ত। অবশেষে তিনি ঠিক করেন বান্ধবীর সাথে দেখা করতে সুইজারল্যান্ডই পাড়ি দেবেন তিনি। আর তার জন্য ভারত থেকে পাকিস্থান, ইরান, তুর্কি হয়ে সীমান্ত পার করে ইউরোপে পা রাখার সিদ্ধান্ত নেন। আর যেমন ভাবা তেমন কাজ।

৩ দেশের অ-মুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দিতে উদ্যোগী কেন্দ্র, শীর্ষ আদালতে চ্যালেঞ্জ মুসলিম লীগের ৩ দেশের অ-মুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দিতে উদ্যোগী কেন্দ্র, শীর্ষ আদালতে চ্যালেঞ্জ মুসলিম লীগের

কিন্তু যাত্রাকালে বৈধ কাগজপত্র না থাকা অভিযোগে পাকিস্তানের বাহওয়ালপুরে তার পথ আটকা পাক সেনা। তারপর থেকেউ জেলবন্দি ছিলেন তিনি। সূত্রের খবর, হায়দরাবাদের একটি সফটওয়্যার সংস্থায় ২০১৭ সাল থেকেই কাজ করছিলেন ওই যুবক। বর্তমানে তাকে তেলেঙ্গানায় ফিরিয়ে নিয়ে আসছেন রাজ্য পুলিশের দুই আধিকারিক। আগামী বুধবারের মধ্যে তিনি তার বাড়িতে পৌঁছে যাবেন বলে মনে করা হচ্ছে।

English summary
After two years of tug-of-war, Indian IT workers freed from Pak jail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X