• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারের জনমত আসলে এনডিএ বিরোধী! ফলাফলের পর দাবি তুলে কোন যুক্তি প্রকাশ্যে আনলেন তেজস্বী

  • |

বিহারের ভোটের ফলাফলের পর পারদ চড়িয়ে তেজস্বী যাদব সাফ জানিয়েছেন, এই জয় আরজেডি মহাজোটেরই ছিল। কারণ জনমত সরকার বিরোধীই বেশি। ফলে কয়েকটটি আসনের হারে গদি অধরা থাকাটাকে মোটেও 'হার' বলে মেনে নিতে পারছেন না তেজস্বী যাদব। তিনি নির্বাচন কমিশনের বিরুদ্ধে একের পর একতোপ দেগে বিহারে ভোট গণনা নিয়ে একাধিক তথ্য তুলে ধরছেন।

 কেন এই ভোট এনডিএর পরাজয়?

কেন এই ভোট এনডিএর পরাজয়?

তেজস্বী বলেন, ' আমাদের থেকে মাত্র ১৫ টি আসন বেশি পেয়ে এটা কী করে এনডিএর জয় হয়? গণনা যদি নিরপেক্ষ হত, তাহলে আমরা ১৩০ টি আসন নিয়ে আসতাম।' প্রসঙ্গত, বিহারে ১১০ আসনে থেমে গিয়ছে তেজস্বীন নেতৃত্বাধীন আরজেডি মহাজোট। যেখানে ম্যাজিক ফিগার ছিল ১২২, সেখানে ১১০ এ থেমে যাওয়াকে এনডিএর পক্ষের জনমত বলে মানতে চাইছে না লালপুত্র তেজস্বী।

পোস্টাল ব্যালট নিয়ে ক্ষোভ

পোস্টাল ব্যালট নিয়ে ক্ষোভ

'বহু কেন্দ্রে পোস্টাল ব্যালট শেষে গণনা হয়েছে, যেখানে নিয়ম হচ্ছে শুরুর দিকে পোস্টাল ব্যালট গণনা।' এই বক্তব্য রেখে, তেজস্বী জানান, এমন বহু কেন্দ্র রয়েছে যেখানে পোস্টাল ব্যালট ইনভ্যালিড করা হয়েছে । এমন ৯০০ টি পোস্টাল ব্যালটের তথ্য আরজেডির কাছে রয়েছে বলে জানান তিনি।

ফের গণনার দাবি

ফের গণনার দাবি

তেজস্বী যাদব সম্পূর্ণ সন্দেহ পোষণ করেছেন নির্বাচন কমিশনের পন্থার ওপর। তাঁর সরাসরি দাবি, কমিশনের কেউ ঘটনায় যুক্ত রয়েছেন, ফের একবার বিহারে ভোট গণনা প্রয়োজন।

তিনি বলেন, 'বিহরে এনডিএএ ধন, বল, ছলের দ্বারা ভোট জিতেছে'।

 মহজোটের পরাজয় নিয়ে কংগ্রেস

মহজোটের পরাজয় নিয়ে কংগ্রেস

কার্যত বিহারে কংগ্রেসের ধরাশায়ী অবস্থা মেনে নিয়েছে সেখানের কংগ্রেস নেতৃত্ব। তারা একের পর এক টুইটে জানায় যে , ঘটনা নিয়ে তারা আত্মবিশ্লেষণ করছে। এদিকে মহাজোটরে হারের নেপথ্যে এআইএমএম সোজাসুজি কংগ্রেসকে দুষছে।

English summary
After Bihar Poll results how Tejashwi shows its Not NDA's win , know his points
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X