• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঠাকরে পরিবার থেকে প্রথমবার ভোটে দাঁড়িয়ে ইতিহাস গড়ছেন আদিত্য, তৈরি শিব সৈনিকেরা

শেষ অবধি সমস্ত জল্পনাকে দূরে সরিয়ে শিবসেনা জানিয়ে দিল, আদিত্য ঠাকরেকে নির্বাচনে প্রার্থী করতে চলেছে দল। শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে জানিয়েছেন, তাঁর পুত্র মুম্বইয়ের ওরলি বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর আগে ঠাকরে পরিবারের কেউ কোনওদিন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। এই প্রথম পরিবার থেকে আদিত্য নির্বাচনে অংশ নিতে চলেছেন। শিবসেনা সূত্রের খবর, সুনীল শিন্ডের বিধানসভা কেন্দ্রে আদিত্য প্রার্থী হতে চলেছেন।

লড়বেন আদিত্য

লড়বেন আদিত্য

ওরলি কেন্দ্রটি সৈনিকদের জন্য অত্যন্ত সুরক্ষিত কেন্দ্র। যার ফলে এই কেন্দ্রটিকেই আদিত্যর জন্য বেছে নেওয়া হয়েছে। অন্যদিকে এখানকার প্রাক্তন এনসিপি নেতা শচীন আহির শিবসেনায় যোগ দেওয়ায় আদিত্যর জয় আরও সহজে হল বলেই মনে করা হচ্ছে।

নতুন পথে শিবসেনা

নতুন পথে শিবসেনা

১৯৬৬ সালে শিবসেনা তৈরি করেন বাল ঠাকরে। সেই থেকে এতদিন পর্যন্ত পরিবারের কোনও সদস্য নির্বাচনে অংশ নেননি। এবং কোনও সাংবিধানিক পদে তাঁদের কাজ করতে দেখা যায়নি। আদিত্য জিতলে তিনি প্রথম সদস্য হবেন যিনি ঠাকরে পরিবার থেকে কোনও সাংবিধানিক পদের দায়িত্ব সামলাবেন।

রাজ ঠাকরে পিছিয়ে আসেন

রাজ ঠাকরে পিছিয়ে আসেন

এর আগে ২০১৪ সালে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথা ঘোষণা করেছিলেন। তবে পরে তিনি তাঁর মত বদলে ফেলেন। এবং ভোটে দাঁড়াননি। ফলে আদিত্যই পরিবারের হয়ে প্রথম ব্যক্তি যিনি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন।

দুই দল একসঙ্গে ভোট ময়দানে

দুই দল একসঙ্গে ভোট ময়দানে

২০১৪ সালের মহারাষ্ট্র নির্বাচনে বিজেপি-শিবসেনা আলাদা আলাদা লড়াই করেছিল। সেখানে বিজেপি পায় ১২২টি আসন। শিবসেনা পায় ৬৩টি আসন। পরে তাদের জোট সরকার ক্ষমতায় আসে। আর এবার বিজেপি-শিবসেনা জোট বেঁধে ভোটের ময়দানে নেমেছে।

English summary
Aditya Thackeray to be the first from Thackeray clan to contest Maharashtra elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X