• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঝাড়ু ছাড়ব না, ছেলে বিধায়ক হলেও নিজের কাজে অনড় থাকার সিদ্ধান্ত আপ পার্থী লভ সিংয়ের মা

Google Oneindia Bengali News

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে হারিয়েছেন তিনি। আম আদমি পার্টির হেভিওয়েট প্রার্থী লভ সিংয়ের মা কিন্তু সাফাইকর্মী। ছেলে বিধায়ক হলেও তিনি কিন্তু তাঁর কাজ ছাড়তে নারাজ। তিনি বলেছেন ঝাড়ু তিনি ছাড়বেনা না। লভ সিংয়ের মা বলদেব কৌর বার্নালা জেলার উগোকে গ্রামের এক সরকারি স্কুলে সাফাইকর্মীর কাজ করেন তিনি।

সাফাইকর্মীর কাজ করতে নারাজ

পাঞ্জাবের বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নিকে ৩৭,০০০ ভোটে হারিয়েছেন তিনি। পেশায় মোবাইল মেকানিক আমআদমি পার্টির প্রার্থীর লভ সিংয়ের এই সাফল্য চোখে পড়ার মত ঘটনা। তাঁর মা নিজে স্কুলের সাফাইকর্মীর কাজ করেন। ৬০ বছরের দোর গোড়ায় বলদেব কউর। তিনি বলেছেন, 'যখন সংসার চালানোর বাধ্যবাধকতা ছিল তখন থেকেই ঝাড়ু আমাদের সঙ্গী। সেই ঝাড়ু এখন আপের দলীয় প্রতীক। তাই এটা জীবনের অংশ হয়ে থাকবে। তাই কোনও ভাবেই নিজের সাফাইকর্মীর কাজ ছাড়তে চান না তিিন।

পাঞ্জাবে বিপুল ভোটে জয়ী হয়েছে আম আদমি পার্টি। কংগ্রেসকে চরম পরাজয় শিকার করতে হয়েছে। আম আদমি পার্টি মুখ্যমন্ত্রী মুখ ভগবন্ত মান আগামী ১৬ তারিখ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন বলে জানা গিয়েছে। আজই পাঞ্জাবে গিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। সেখানে কেজরিওয়ালকে সঙ্গে নিয়ে বিজয় মিছিল করবেন ভগবন্ত মান। তারপর জালিওয়ানওয়ালা বাগে গিয়ে শ্রদ্ধা জানাবেন তাঁরা। ভগবন্ত মান জয়ের পরেই জানিয়েছিলেন তিনি ভগত সিংয়ের গ্রামে শপথ নেবেন মুখ্যমন্ত্রী পদে।

৭০ বছর পর আম আদমি পার্টির হাত ধরে পাঞ্জাবে পরিবর্তন এসেছে। এতদিনের দুই রাজনৈতিক দল কংগ্রেস এবং শিরোমণি অকালিদলকে প্রত্যাখ্যান করেছেন পাঞ্জাবের মানুষ। কংগ্রেসের অন্তর্দ্বন্দ্বের কারণেই পাঞ্জাবে হেরেছে কংগ্রেস। সিধু থেকে শুরু করে চান্নি কংগ্রেসের সব হেভিওয়েট প্রার্থীরা হেরেছেন পাঞ্জাবে। লাগাতার কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব আর মানুষ বিশ্বস করতে পারছিল না। অন্যদিকে শিরোমণি একালি দলের উপরেও তাঁদের আর আস্থা ছিল না। আম আদমি পার্টিই প্রথম পাঞ্জাবের সাধারণ মানুষের সমস্যাগুলি নিয়ে কথা বলেছে। জল বিদ্যুৎ, কর্মসংস্থান, মেয়েদের হাতে টাকা দেওয়ার কথা বলেছে। আর তাতেই যুদ্ধ জয় করেছেন কেজরিওয়াল। এক ধাক্কায় যাকে বলে ঝাড়ু ঝড়ে সাফ হয়ে গিেয়ছে কংগ্রেস, আম আদমি পার্টি। বিজেপিও প্রায় নেই বললেই চলে।

English summary
AAP Candidate Labh Singh Mother
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X