• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর এক বার্তাতেই মুক্তি পেয়েছিলেন অভিনন্দন বর্তমান! প্রকাশ্যে চাঞ্চল্যকর কাহিনী

অভিনন্দন বর্তমান পাকিস্তানি সেনার হাতে আটক হওয়ার মুহূর্ত টিভির পর্দায় ভেসে উঠতেই চোয়াল শক্ত হয়েছিল ভারতের। বায়ুসেনার কমান্ডারকে যেভাবে টেনে নিয়ে যাওয়া হচ্ছইল, তা অতি অমানবিক ছিল। পাশাপাশি যেভাবে অভিনন্দন রক্তাক্ত পরিস্থিতিতে ছিলেন, তাও মন ভেঙেছিল ভারতের। এবং পাকিস্তান ইচ্ছে করেই এই সব ছবি প্রকাশ্যে এনেছিল। তবে সেই চালটি বুমেরাং হয়ে যায়।

কোন হুঁশিয়ারি বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী

কোন হুঁশিয়ারি বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী

জানা যায়, দুই বছর আগের সেই ঘটনায়, অভিনন্দনের প্রথম ছবি প্রকাশ্যে আসতেই কঠোর সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়ে পাকিস্তানকে বার্তা পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। র প্রধান অনিল ধাসমানাকে দিয়ে পাঠানো সেই বার্তা ছিল, আমাদের অস্ত্র ভাণ্ডার দিওয়ালির জন্যে রাখা নেই। আমাদের পাইলটের কিছু হলে আমরা কিছুতেই থামব না। প্রধানমন্ত্রী মোদীর এই হুঁশিয়ারিতেই পিছু হটতে বাধ্য হয়েছিল পাকিস্তান। এমন কি ভারতের পক্ষ থেকে পৃথিবী মিসাইলও প্রস্তুত করে ফেলা হয়েছিল।

পাকিস্তানের যুদ্ধ বিমানগুলিকে তাড়া করে ভারতীয় বায়ুসেনার বিমান

পাকিস্তানের যুদ্ধ বিমানগুলিকে তাড়া করে ভারতীয় বায়ুসেনার বিমান

উল্লেখ্য, পুলওয়ামায় জঙ্গি হামলার পর ২৬ ফেব্রুয়ারি পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বালাকোটে ভারতীয় বায়ুসেনা অভিযান চালায়। পরেরদিন পাকিস্তান বিমান বাহিনীর বেশ কয়েকটি যুদ্ধবিমান নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতে ঢোকে। পাকিস্তানের যুদ্ধ বিমানগুলিকে তাড়া করে ভারতীয় বায়ুসেনার বিমান।

এফ -১৬ বিমানকে ধ্বংস করে দেন উইং কমান্ডার অভিনন্দন

এফ -১৬ বিমানকে ধ্বংস করে দেন উইং কমান্ডার অভিনন্দন

পাকিস্তানের একটি এফ -১৬ বিমানকে তাড়া করতে করতে নিয়ন্ত্রণ রেখার ওপারে ঢুকে পড়ে ভারতীয় বায়ুসেনার একটি মিগ -২১ বাইসন যুদ্ধবিমান। সেই বিমানটির পাইলট ছিলেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। আর-৭৩ মিসাইলের সাহায্যে এফ -১৬ বিমানকে ধ্বংস করে দেন উইং কমান্ডার অভিনন্দন।

বীরচক্রে ভূষিত করা হয় অভিনন্দন বর্তমানকে

বীরচক্রে ভূষিত করা হয় অভিনন্দন বর্তমানকে

তবে অভিনন্দনের বিমানও পাকিস্তানের ছোড়া মিসাইলে ধ্বংস হয়ে যায়। প্রাণে বেঁচে গেলেও এরপর তাঁকে বন্দী করে পাকিস্তান সেনা। তিনদিন পর ১ মার্চ ভারতে ফেরেন তিনি। সফলভাবে এফ-১৬ ধ্বংস করে ও পাকিস্তানের মাটিতে বন্দী হয়েও বীরত্বের পরিচয় দেওয়ার জন্য বীরচক্রে ভূষিত করা হয় অভিনন্দন বর্তমানকে।

English summary
A message from PM Modi via RAW chief to ISI made Avinandan Varthaman's release from Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X