• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে ৮০ শতাংশ কোটা স্থানীয়দের জন্য! বেকারত্ব নিয়ে উদ্ধব সরকারের আসন্ন পদক্ষেপ ঘিরে জল্পনা

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নিয়েই ধর্মনিরপেক্ষ ও সম্মিলিত সরকার গঠনের ডাক দিয়েছেন উদ্ধব ঠাকরে। আর শিবাজি পার্কের ঝাঁ চকচকে আয়োজনে শপথ গ্রহণের পরই প্রথম মন্ত্রিসভার বৈঠকেই উদ্ধব ঠাকরে রায়গড়ে শিবাজি দূর্গে ২০ কোটি টাকার সংরক্ষণ জনিত প্রকল্পের ঘোষণা করেন। আর এবার শিবসেনার অভিন্ন ন্যূনতম কর্মসূচি ঘিরে উদ্ধব সরকারের থেকে একাধিক আশা নিয়ে রয়েছে মহারাষ্ট্র।

কোন খাতে বিবেচনা করা হবে 'স্থায়ী স্থানীয় বাসিন্দা'র তত্ত্ব?

কোন খাতে বিবেচনা করা হবে 'স্থায়ী স্থানীয় বাসিন্দা'র তত্ত্ব?

শিবসেনা নেতা একনাথ শিন্ডে এই স্থায়ী স্থানীয় বাসিন্দার তত্ত্ব ঘিরে জানিয়েছেন যে মহারাষ্ট্রে যাঁরা গত ১৫ বছর ধরে রয়েছেন , তাঁরা নিজেদের বাসিন্দা হওয়ার সমর্থনে নথি দেখালেই 'স্থানীয় ' হিসাবে বিবেচিত হবেন। পাশাপাশি, যাঁরা মহারাষ্ট্রে জন্মেছেন অবশ্যই তাঁদের সেখানে জন্মাতে হবে।

শিবসেনার অভিন্ন ন্যূনতম পরিকল্পনা

শিবসেনার অভিন্ন ন্যূনতম পরিকল্পনা

মহারাষ্ট্রে শিবসেনা নির্বাচনের আগে নিজেদের প্রকাশিত অভিন্ন ন্যূনতম পরিকল্পনা ঘোষণাপত্রেই জানিয়ে দিয়েছিল , মহারাষ্ট্রের প্রাইভেট সেক্টরগুলিতে স্থানীয়দের ৮০ শতাংশ চাকরি দেওয়ার জন্য তাঁদের পার্টি প্রতিজ্ঞাবদ্ধ। আর সেই চ্যালেঞ্জই এবার উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রীপদে বসবার পর বড় অগ্নি পরীক্ষা শিবসেনা জোটের সরকারের কাছে।

 ১০ টাকায় খাবার থালি!

১০ টাকায় খাবার থালি!

পেটভরা খাবার দিয়ে সাজানো থালি ১০ টাকায় মিলবে মুম্বইয়ের রাস্তায়। এমন ঘটনা মুম্বইয়ের মতো ব্যায়বহুল শহরে ভাবাটাও কঠিন ! তবে সেই কঠিন কাজকেই এবার সহজ করার ডাক দিয়েছিল শিবসেনা। এবার মহারাষ্ট্রের ১৯ তম মুখ্যমন্ত্রীর কাছে সেটাও চ্যালেঞ্জ।

ধর্মনিরপেক্ষতা নিয়ে উদ্ধবের বক্তব্য

ধর্মনিরপেক্ষতা নিয়ে উদ্ধবের বক্তব্য

লোকসভা ভোট মিটতেই অযোধ্যায় গিয়ে রাম মন্দির গড়ার জন্য তৎকালীন এনডিএ শরিকদল বিজেপির ওপর চাপ বাড়িয়েছিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। আর সেই ঘটনার কয়েকমাস বাদে মহারাষ্ট্রে সরকার গঠন করে উদ্ধব ঠাকরে সাফ জানিয়ে দেন যে মহা বিকাশ আঘাড়ি জোটের সরকার ধর্মনিরপেক্ষ ও সম্মিলিতভাবে সাংবিধানিক নিয়ম পালনে ব্রতী। কোনও মতেই ধর্মের ভিত্তিতে নেওয়া হবেনা কোনও সিদ্ধান্তকে।

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ও কুমারস্বামীর বিরুদ্ধে এফআইআর বেঙ্গালুরু পুলিশের

English summary
80 percent job quota for marathis was in CMP of Uddhav's party
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X