• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতনে কোপ, সত্যিই কী কেটে নেওয়া হবে ৩০ শতাংশ

করোনা পরিস্থিতিতে সরকারি কর্মীদের বেতনে কাটা হবে। ৩০ শতাংশ বেতন কেটে নেওয়া হবে। এমন খবর ছড়াতে শুরু করেছে। এই খবর একেবারেই মিথ্যে বলে জানানো হয়েছে। এরকম কোনও পরিকল্পনা বা ভাবনা চিন্তা মোদী সরকার করেনি বলে জানানো হয়েছে।

বেতনে কোপ

বেতনে কোপ

করোনা আবহে একাধিক সংস্থার কর্মীদের বেতন কাটা হচ্ছে। এবার কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতনেও কোপ পড়তে চলেছে। কেন্দ্রীয় সরকারি কর্মীদের ৩০ শতাংশ বেতন কেটে নেওয়া হবে বলে খবর প্রকাশ্যে এসেছে। গ্রেড অনুযায়ী সেই বেতন কাটা হবে। গ্রুপ ডি এবং চুক্তিভিত্তিক কর্মীদের ছাড় দিয়ে বাকি কর্মীদের বেতন থেকে ৩০ শতাংশ কেটে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

ভুয়ো খবর

ভুয়ো খবর

কেন্দ্রীয় সরকারি কর্মীদের ৩০ শতাংশ বেতন কাটার খবর একেবারেই মিথ্যে বলে সরকারের তরফে জানানো হয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে এই সব খবর একেবারেই ভিত্তিহীন। কোনও গ্রেডের কর্মীদের বেতন কাটার কোনও সিদ্ধান্ত সরকার এখনও পর্যন্ত নেওয়া হয়নি। যাঁরা এই খবর করছেন তাঁরা ভুল খবর প্রচার করছেন বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে।

করোনা ধাক্কা অর্থনীতিতে

করোনা ধাক্কা অর্থনীতিতে

করোনা সংক্রমণে গোটা দেশে তিনদফায় লকডাউন ঘোষণা করা হয়েছে। তাতে পরিস্থিতি আরও কঠিন হয়েছে। বিপুর আর্থিক সংকটের মধ্যে পড়েছে গোটা দেশ। ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে যাওয়ার কারণে প্রবল সংকট দেখা দিয়েছে দেশে। যার কারণে তৃতীয় দফার লকডাউনে দোকান বাজার অনেকাংশেই খুলে দেওয়া হয়েছে। মদের দোকান খুলে দেওয়া হয়েছে সব জোনে। চালু করা হচ্ছে ট্রেন পরিষেবাও।

করোনা সংক্রমণে বিশ্বে চতুর্থ ভারত

করোনা সংক্রমণে বিশ্বে চতুর্থ ভারত

এদিকে করোনা সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে দেশে। গত ২৪ ঘণ্টায় ৪ হাজারেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদিকে শ্রমিক ট্রেন চালু করায় করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে একাধিক রাজ্যে। সংক্রমণে নিরিখে এখন বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ভারত।

পরিযায়ী শ্রমিকদের ফেরানো ইস্যুতে ফের তোপ দাগলেন অধীর রঞ্জন চৌধুরী

বাংলার মানুষ জবাব চাইবেন, কী জবাব দেবেন মুখ্যমন্ত্রী! টুইটে প্রশ্ন ছুড়লেন বাবুল

English summary
30 percent pay cut of central government employees is fake news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X