• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিস্থিতি খতিয়ে দেখতে বৈঠক, দিল্লি নিয়ে বড় সিদ্ধান্ত অমিত শাহর!

সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে শুরু হওয়া দিল্লির হিংসায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৮। জখম ৩০০-রও বেশি। এই অবস্থায় দিল্লির আইন শৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখতেই বৃহস্পতিবার সন্ধ্যায় এক উচ্চ পর্যায়ের বৈঠক ডাকেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই বৈঠকে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক ও বিশেষ কমিশনার (আইন শৃঙ্খলা) এসএন শ্রীবাস্তব।

১০ ঘণ্টার জন্য ১৪৪ ধারায় শিথিল দিল্লিতে

১০ ঘণ্টার জন্য ১৪৪ ধারায় শিথিল দিল্লিতে

বৈঠকে পুলিশের তরফে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানানো হয় যে দিল্লিতে গত ৩৬ ঘণ্টায় আক্রান্ত এলাকায় কোনও বড় ঘটনা ঘটেনি। এরপরই সিদ্ধান্ত নেওয়া হয়, পরিস্থিতির দিকে নজর রেখে শুক্রবার ১০ ঘণ্টার জন্য ১৪৪ ধারায় শিথিল করা হবে। জানা গিয়েছে প্রতিরোধমূলক ভাবে ও হিংসা ছড়ানোর সন্দেহে এখনও পর্যন্ত ৫০০ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত এগোলে এই সংখ্যা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, দু'টি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে।

দিল্লিতে স্বাভাবিকতা ফেরাতে ৩৩০টি শান্তি কমিটি গঠন

দিল্লিতে স্বাভাবিকতা ফেরাতে ৩৩০টি শান্তি কমিটি গঠন

এলাকায় স্বাভাবিকতা ফেরাতে শান্তি কমিটির সঙ্গে বৈঠক করছে পুলিশ। এই পরিপ্রেক্ষিতে দিল্লির বিভিন্ন পাড়ায় এখনও পর্যন্ত এমন ৩৩০টি কমিটি গঠন করা হয়েছে। দিল্লিতে শান্তি ফেরাতে স্বরাষ্ট্রমন্ত্রক বিশেষ দায়িত্ব দিয়েছে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে। তিনি নিজে আক্রান্ত এলাকায় গিয়ে সকলের কাছে এলাকার শান্তি ফেরানোর আর্জি জানিয়ে এসেছেন এর আগে।

হোয়াটসঅ্যাপে সংগঠিত হয়ে এই ভাঙচুর, মারধরের ঘটনা চলে

হোয়াটসঅ্যাপে সংগঠিত হয়ে এই ভাঙচুর, মারধরের ঘটনা চলে

শনিবার রাতে শুরু হওয়া এই অশান্তি ছড়ায় মূলত উত্তর-পূর্ব দিল্লির মৌজপুর, বাবরপুর, কবিরনগর, পশ্চিম জ্যোতি নগর, গোকুলপুরীর গলিতে। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করা হয় এই এলাকাগুলিতে। তবে ১৪৪ ধারা অমান্য করে রাস্তায় বন্দুক, লোহার রড, লাঠি হাতে নেমে আসে দুষ্কৃতীরা। তারপর থেকে ক্রমশ খারাপ হয়েছে পরিস্থিতি। পুলিশ সূত্র জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে গ্রুপ তৈরি করে তার মাধ্যমে সম্ভবত দুষ্কৃতীরা সংগঠিত হয়ে এই ভাঙচুর, মারধরের ঘটনাগুলি ঘটিয়েছে।

আপ নেতা তাহির হুসেনের বিরুদ্ধে এফআইআর

আপ নেতা তাহির হুসেনের বিরুদ্ধে এফআইআর

এদিকে উস্কানিমূলক বক্তব্য রাখা সত্ত্বেও অভিযুক্ত চার বিজেপি নেতার বিরুদ্ধে এখনও কোনও এফআইআর দায়ের করেনি দিল্লি পুলিশ। যদিও এক আইবি অফিসারের খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলা করা হয়েছে আম আদমি পার্টি নেতা তাহির হুসেনের বিরুদ্ধে। মুস্তাফাবাদের এই আপ নেতার বাড়ির ছাদে পোট্রোল বোমা ছিল বলে অভিযোগল উঠেছে। অভিযোগ রয়েছে দাঙ্গার দিন তাঁর বাড়ি থেকেই পাথর ছোঁড়া হয়, চলে গুলি।

English summary
144 scrapped in delhi after amit shah meets cops as situation under control
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X