• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পেনাল্টি সেভ করেও ফুটবল যুবরাজের কাছে ১০০ ইউরোর বাজি হারে যান পোলিস গোলরক্ষক, ম্যাচ শেষে পরিষ্কার করলেন পুরোটা

পেনাল্টি সেভ করেও ফুটবল যুবরাজের কাছে ১০০ ইউরোর বাজি হারে যান পোলিস গোলরক্ষক, ম্যাচ শেষে পরিষ্কার করলেন পুরোটা
Google Oneindia Bengali News

আর্জেন্টিনা ম্যাচে দুর্ধর্ষ পেনাল্টি সেভ করার পরেও দলকে জেতাতে পারেননি পোলিস গোলরক্ষক সিকজেসনি। ম্যাচের পর তিনি যদি মাথা গরম করে ফেলতেন তা হলে তাঁকে আটকানো কঠিন হতো পোল্যান্ডের ফুটবলারদের জন্য।

পেনাল্টি সেভ করেও ফুটবল যুবরাজের কাছে ১০০ ইউরোর বাজি হারে যান পোলিস গোলরক্ষক, ম্যাচ শেষে পরিষ্কার করলেন পুরোটা

একমাত্র পোলিস ফুটবলার হিসেবে নিজেকে আর্জেন্টিনার বিরুদ্ধে উজাড় করে দিয়েছিলেন পূর্ব ইউরোপের দেশের এই গোলরক্ষক। দুর্ধর্ষ দক্ষতায় লিওনেল মেসির পেনাল্টি বাঁচানো ছাড়াও সারা ম্যাচে একাধিক গুরুত্বপূর্ণ সেভ দিয়েছেন তিনি। না হলে গোল পার্থক্য পোল্যান্ড দ্বিতীয় স্থানে শেষ করে প্রি-কোয়ার্টার ফাইনালে যেতে পারত না।

২-০ গোলে শেষ পর্যন্ত পোল্যান্ড হারলেও প্রি-কোয়ার্টার ফাইনালে রবার্ট লেওয়ানডস্কির দল সুযোগ পাওয়ায় এই হার খুব বেশি প্রভাব ফেলেনি পোল্যান্ডের শিবিরে ফুটবলারদের মধ্যে। টিম ম্যানেজমেন্ট এবং থিঙ্ক ট্যাঙ্কের মাথায় ফ্রান্স ম্যাচ নিয়ে হিসেব-নিকেশ এবং দলের ভুলত্রুটি শুধরানোর বিষয়ে নানান চিন্তা ভাবনা থাকলেও ফুটবলাররা রয়েছে খোশ মেজাজে।

এ দিন ম্যাচ শেষে পোলিস গোলরক্ষক জানিয়েছেন তিনি মেসির পেনাল্টি বাঁচিয়ে দিলেও পেনাল্টি দেওয়া হবে কি হবে না সেই নিয়ে মেসির সঙ্গে ১০০ পাউন্ডের বাজি লড়েছিলেন এবং তাতে হেরে যান।

মিক্সড জোনে সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে তিনি জানান, এতটাই আত্মবিশ্বাসী ছিলেন যে কোনও ফাউল রেফারি তাঁর বিরুদ্ধে দেবে না এমনটাই মনে করেছিলেন তিনি এবং সেই কারণে মেসির সঙ্গে আমি ১০০ ইউরোর বাজিও লড়েন যে কোনও পেনাল্টি দেবেন না রেফারি, কিন্তু রেফারি পেনাল্টি দেওয়ায় সেই বাজি তিনি হেরে যান। মাঠের মধ্যেই রেফারি ভিএআর দেখার মধ্যেই এই দুই তারকা মজার ছলে নিজেদের মধ্যে বাজি লড়ে নেন। পরে হাসতে হাসতে করে সিকজেসনি বলেন, "হয়তো এটা স্বীকার করার জন্য ফিফা আমাকে নির্বাসিত করবে। আমি নিশ্চিত ছিলাম যে পেনাল্টি দেবে না। পেনাল্টির সিদ্ধান্ত দেওয়ার আগে আমরা আলোচনা করি, ওকে বলি এই পেনাল্টি তুমি পাবে না আমি ১০০ ইউরোর বাজি লড়ছি এর জন্য। ফলে আমি মেসির কাছে বাজি হেরে যাই। আমি জানি না এটা বিশ্বকাপে অ্যালাউ আছে কি না। হয়তো এর জন্য আমি নির্বাসিত হব। এই মুহূর্তে তা নিয়ে আমি ভাবছি না।"

রাই স্পোর্টসকে পোলিস গোলরক্ষক বলেছেন, "আমি সৌভাগ্যবান এই প্রতিযোগীতায় দুই বার খেলার সুযোগ পাওয়ার। একজন খেলোয়াড়ের জীবনে এটা বড় মুহূর্ত, বিশ্বকাপই সর্বোচ্চ এবং বিশেষ।" মেসির পেনাল্টি সেভ করার বিষয়ে তিনি বলেছেন, "মেসির পেনাল্টি সেভ করার ক্ষেত্রে ভাগ্যেরও প্রয়োজন কিছুটা।"

অনবদ্য প্রত্যাবর্তন, রুদ্ধশ্বাস ম্যাচে স্পেনকে হারিয়ে গ্রুপ লিডার হয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে জাপানঅনবদ্য প্রত্যাবর্তন, রুদ্ধশ্বাস ম্যাচে স্পেনকে হারিয়ে গ্রুপ লিডার হয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে জাপান

English summary
FIFA World Cup 2022: Polish goalkeeper Wojciech Szczesny admits he lost a bet of 100 euro against Lionel Messi.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X