• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মারাদোনার দ্বিতীয় মত্যুবার্ষিকীতে শোকজ্ঞাপন করে আর্জেন্টাইনদের মুখে হাসি ফোটানোর শপথ স্কোলানি-মার্টিনেজদের

মারাদোনার দ্বিতীয় মত্যুবার্ষিকীতে শোকজ্ঞাপন করে আর্জেন্টাইনদের মুখে হাসি ফোটানোর শপথ স্কোলানি-মার্টিনেজদের
Google Oneindia Bengali News

দিয়েগো আর্মান্ডো মারাদোনা বিশ্ব ফুটবলকে কাঁদিয়ে চলে গিয়েছেন দুই পূর্ণ হল। বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা তারকার প্রয়াণ দিবসে শোকপালনের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলানি জানিয়েছে তাঁর দল দৃঢ় প্রতিজ্ঞ বিশ্বকাপে ভাল পারফর্ম করে দেশবাসী এবং কোটি কোটি আর্জেন্টিনা সমর্থকের মুখে হাসি ফোটাতে। মেক্সিকো ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এই কথা জানিয়েছেন স্কোলানি।

মারাদোনার দ্বিতীয় মত্যুবার্ষিকীতে শোকজ্ঞাপন করে আর্জেন্টাইনদের মুখে হাসি ফোটানোর শপথ স্কোলানি-মার্টিনেজদের

কাতারে প্রাক্তন ফুটবলাররা এবং কোটি কোটি সমর্থক মারাদোনার দ্বিতীয় প্রয়াণ দিবসে তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। তৃতীয় বার বিশ্বকাপ জয়ের স্বাদ পেতে পরবর্তী ম্যাচ থেকে নিজেদের উজাড় করে দিতে তৈরি আর্জেন্টিনা। স্কোলানি বলেছেন, "প্রত্যেকের জন্য এটা বড় দুঃখের দিন। উনি যদি স্বর্গ থেকে আমাদের দেখেন তা হলে আমরা আশা করি আগামীকাল তাঁকে খুশি করতে পারব। অসম্ভব লাগছে ভাবতে যে তিনি এখানে নেই। সকল আর্জেন্টিনিয়ানের জন্য এটা দুঃখের দিন কিন্তু আমরা আশা করি আগামীকাল আনন্দের দিন হতে চলেছে।"

৩৬ বছর আগে মারাদোনার হাত ধরে শেষ বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। ১৯৯০ বিশ্বকাপেও দলকে চ্যাম্পিয়ন করার মতো জায়গায় নিয়ে চলে গিয়েছিলেন মারাদোনা কিন্তু ফাইনালে তাঁর দল পরাজিত হয়। আর্জেন্টিনা দলের ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ বলেছেন, "আমাদের মনের মধ্যে উনি আছেন, আমাদের আর্জেন্টিনিয়ানদের কাছে বিশ্ব ফুটবলের খুবই গুরুত্বপূর্ণ চরিত্র তিনি। আজ প্রত্যেকের জন্য দুঃখের দিন এবং আশা করি আগামীকাল আমরা খুশি উপহার দিতে পারব।"

ফিফা বিশ্বকাপ ২০২২-এর অন্যতম ফেভারিট হিসেবে কাতারে পা রাখে আর্জেন্টিনা। ৩৬ ম্যাচ অপরাজিত থেকে মধ্যপ্রাচ্যের এই দেশে পা রাখে আর্জেন্টিনা কিন্তু প্রথম ম্যাচেই তারা পরাজিত হয় দুর্বল সৌদি আরবের বিরুদ্ধে। ফুটবলাররা ভাল মতো জানেন এই ভুলের পুনরাবৃত্তি আর করা যাবে না। মার্টিনেজ বলেছেন, "কোনও চাপ নেই আমাদের মধ্যে। আমাদের ভরসা রয়েছে নিজেদের পরিশ্রমের উপর, নিজেদের কাজের উপর। আমরা যথেষ্ট ঠান্ডা মাথায় রয়েছি।"

মেক্সিকো দলের প্রধান তারকা হিরভিং লোজানো সৌদি আরবের বিরুদ্ধে আর্জেন্টিনার হারকে তাঁদের জন্য অনুপ্রেরণা হিসেবে দেখছেন। তিনি বলেছেন, "আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদির ফলাফল অত্যন্ত অবাক করার মতো। তবে, এটা যে ভাবে সৌদি খেলেছে তার জন্যই হয়েছে। খুব ভাল খেলেছে ওরা।" মেক্সিকোর আর্জেন্টাই কোচ জানিয়েছেন, তাঁদের জন্যও কালের ম্যাচের পরিস্থিতি আর্জেন্টিনার থেকে খুব একটা ভিন্ন নয়। তাঁর কথায়, "খুব একটা ভিন্ন নয় (দুই দলের কাছে ম্যাচের গুরুত্ব)। আমাদের আগামীকালের ম্যাচে ফলাফল প্রয়োজন।"

English summary
FIFA World Cup 2022: Argentina hopes to bring joy for countrymen after mourning second death anniversary of Maradona.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X