• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনাল, পাকিস্তানকে হারানো গেল না, কিন্তু ট্রফি রইল ভারতের হাতেই

রবিবার (২৮ অক্টোবর) এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান জমজমাট লড়াইয়ের আবহ প্রস্তুত ছিল। কিন্তু অন্যরকম ভেবেছিল প্রকৃতি। যাবতীয় উত্তেজনা, উৎসাহ, প্রত্যাশায় জল ঠেলে দিল সে। বৃষ্টির জেরে ভেস্তেই গেল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। ফলে ভারত ও পাকিস্তানকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হল।

পাকিস্তানকে হারানো গেল না, কিন্তু ট্রফি রইল ভারতের হাতেই

হতাশই হতে হল ওমানের রাজধানী মুস্কাট-এর দর্শকদের। ভারত পাকিস্তান লড়াই মানেই তীব্র উত্তেজনা। তারমধ্যে প্রথমে এশিয়ান গেমসের বোঞ্জ পদকের ম্যাচে ও পরে এই প্রতিযোগিতারই রাউন্ড রবিন লিগে পাকিস্তানকে পরাস্ত করেছিল ভারত। ফাইনালে ভারতকে হারিয়ে সেই দুই হারের বদলা নিতে চেয়েছি পাকিস্তান।

উল্টোদিকে এশিয়ান গেমসে সোনা ধরে রাখতে না পারার ব্যর্থতার গ্লানি কাটিয়ে আগামী মাসে দেশএর মাটিতে হকি বিশ্বকাপের আগে ফাইনালে পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে রাখতে চেয়েছিল ভারত। সব মিলিয়ে দারুণ একটা জমজমাট ম্যাচের প্রত্যাশা ছিল।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">The Indian Men's Hockey Team will share the trophy of the Hero Asian Champions Trophy 2018 with Pakistan after the Final of the tournament was forfeited due to adverse weather conditions on 28th October.<a href="https://twitter.com/hashtag/IndiaKaGame?src=hash&ref_src=twsrc%5Etfw">#IndiaKaGame</a> <a href="https://twitter.com/hashtag/HeroACT2018?src=hash&ref_src=twsrc%5Etfw">#HeroACT2018</a> <a href="https://t.co/B5BWkJGedV">pic.twitter.com/B5BWkJGedV</a></p>— Hockey India (@TheHockeyIndia) <a href="https://twitter.com/TheHockeyIndia/status/1056616998371618816?ref_src=twsrc%5Etfw">October 28, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

কিন্তু ম্যাচ শুরু হওয়ার মাত্র মিনিট দশেক আগে থেকে মুস্কাটে প্রবল বর্ষণ শুরু হয়। ফলে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে ম্যাচ শুরুই করা যায়নি। বেশ খানিক্ষণ অপেক্ষা করার পরেও বৃষ্টি না থামায় অবশেষে দুই দলকেই যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

এর আগে এই প্রতিযোগিতার ইতিহাসে ভারত ও পাকিস্তান দুই দলই দুইবার করে ট্রফি তুলেছিল ঘরে। এই ম্যাচে দুই দেশের সামনেই সুযোগ ছিল প্রতিপক্ষকে ছাপিয়ে যাওয়ার সুযোগ। কিন্তু শেষ অবধি তা হল না। ফলে এখন দুই দই তিনবার করে এশিয়ান চ্যাম্পিয়ন হল।

English summary
Match report of India vs Pakistan Asian Champions Trophy hockey final. &#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X