• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফাদার্স ডে কে প্রথম শুরু করেছিলেন, কবে থেকে শুরু হয়েছিল, জেনে নিন কয়েকটি খুঁটিনািট তথ্য

Google Oneindia Bengali News

জুন মাসেই প্রতিবছর ফাদার্স ডে উদযাপন করা হয়ে থাকে। এবছর জুন মাসের ২০ তারিখে পড়েে ফাদার্স ডে। তার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। করোনার কারণে অনেক সেলিব্রেশনের ঘাটতি হচ্ছে। কাটছাঁট করতে হচ্ছে। মাদার্স ডে-র মতো ফাদার্স ডে সেলিব্রেশনেও কাটছাঁট হবে এই বছর। হােত আর বেশি সময় নেই। তার আগে ফাদার্স েডর কয়েকটি খুঁটিনাটি বিষয় জেনে রাখা জরুরি।

 ফাদার্স ডে কবে

ফাদার্স ডে কবে

প্রতিবছর জুনমাসে ফাদার্স ডে সেলিব্রেট করা হয়। এবছরও জুন মাসে পড়েেছ। ২০ জুন এবছর ফাদার্স ডে সেলিব্রেশন হবে গোটা দেশে। ভারতেও হবে। তার প্রস্ততি শুরু হয়ে গিয়েছে। যদিও করোনার কারণে সেলিব্রেশনে করোনা ধাক্কা লেগেছে। করোনার কারণে উৎসবে অনেক বাধা এসেছে। দোকান বাজার বন্ধ থাকায় ফাদার্স ডে-র সেলিব্রেশন

কবে প্রথম শুরু হয়েছিল ফাদার্স ডে

কবে প্রথম শুরু হয়েছিল ফাদার্স ডে

ফাদার্স ডে প্রথম শুরু হয়েছিল আমেরিকায়। ১৯১০ সালে আমেরিকার স্পোকনেতে প্রথন শুরু হয় ফাদার্স ডে। ওয়াশিংটনের YMCA সনোরা স্মার্ট ওডড নামে এক ব্যক্তির হাত ধরেই শুরু হয় ফাদার্স ডে। সেখানে উইলিয়াম জ্যাকসন স্মার্ট নামে এক ব্যক্তি ছিলেন তিনি একা হাতে নিজের ৬ সন্তানকে বড় করে তুলেছিলেন। ১৯১০সালে ১৯ জুন প্রথম তাঁর সন্তানরাই ফাদার্স ডে সেলিব্রেশন করেন সেটাই ছিল প্রথম। তার পর থেকে প্রতিবছর জুন মাসেই ফাদার্স ডে সেলিব্রেশন হয়ে আসছে।

কেন ফাদার্স ডে সেলিব্রেট করা হয়

কেন ফাদার্স ডে সেলিব্রেট করা হয়

প্রতিবছর জুন মাসেই গোটা বিশ্বে ফাদার্স ডে সেলিব্রেট করা হয়। বাবাকে একটা দিন বিশেষ ভাবে সম্মান জানানোর জন্যই এই বিশেষ দিনটি বেছে নেওয়া হয়েছে। বাবা যেমন নিঃস্বার্থ ভাবে ভালবাসে । সেকারণেই তাঁদের জন্য একটা বিশেষ দিন নির্দিষ্ট করা হয়েছে। সেই দিনটিতে শুরু হয়েছে সেলিব্রেশন।

 বাবাকে কোন বিশেষ উপহার দেওয়া যায়

বাবাকে কোন বিশেষ উপহার দেওয়া যায়

করোনার কারণে গোটা দেশে উৎসবে কাটছাঁট করতে হচ্ছে। তারপরে আবার আসছে করোনার থার্ড ওয়েভ। এই নিয়ে সতর্ক করেছেন গবেষকরা। তাই বাড়িতে থেেকই ছোট্ট আয়োজনে বাবাকে উপহার দিন বিশেষ দিনটা।একসঙ্গে পরিবারের সকলের সঙ্গে কাটানোর চেষ্টা করুন। নিজের হাতে তৈরি করা কোনও জিনিস বাবাকে উপহার দিন। রাতে একসঙ্গে কোনও ভাল ছবি দেখুন সকলে মিলে। এখন বর্ষাকাল কাজেই বৃক্ষ রোপনের মতো কোনও কিছুও বাবার সঙ্গে করতে পারেন।

 কীভাবে ফাদার্স ডে সেলিব্রেট করা হয়

কীভাবে ফাদার্স ডে সেলিব্রেট করা হয়

ফাদার্স ডে বিশ্বের সর্বত্র সেলিব্রেট করা হয় বাবাদের জন্য। সেদিনটি তাঁদেরকে স্পোশাল মনে করানোর জন্য। বাবার জন্য সেদিন কিছু করা এবং বাবাকে কিছু উপহার দেওয়া। বাবার জন্য কার্ড তৈরি করে দেওয়া এই সব কিছু দেওয়া হয়

সেলিব্রেশনের কিছু টিপস

সেলিব্রেশনের কিছু টিপস

ফাদার্সডে সেলিব্রেশন এবার একটু অন্যভাবে করতে পারেন। বাবার ঘরটা নতুন করে সাজিয়ে দিলেন। বাবার জন্য নিজের হাতে কেক তৈরি করা। তাঁর পছন্দের খাবার তৈরি করে দেওয়া। অনলাইনে তাঁর জন্য গিফট আনিয়ে উপহার দেওয়া।

 কোন দেশে কবে ফাদার্স ডে

কোন দেশে কবে ফাদার্স ডে

বেশিরভাগ দেশেই জুন মাসে ফাদার্স ডে সেলিব্রেট করা হয়ে থাকে। এবং রবিবার দেখেই সেটা করা হয়। আমেরিকাই প্রথম জুন মাসের একটি রবিবার দেখে ফাদার্স ডে সেলিব্রেট করে। তার পর থেকে বিশ্বের বেশিরভাগ দেশই জুন মাসে ফাদার্স ডে সেলিব্রেট তরে। তবে কয়েকটি দেশ এক্ষেত্রে ভিন্ন পথে হাঁটে। যেমন স্পেন, ইতালি, পর্তুগাল মার্চ মাসের ১৯ তারিখে ফাদার্স ডে সেলিব্রেট করে। সেন্ট জোসেফের জন্মদিনে সেটা উদযাপন করা হয়। তাইওয়ান অগস্ট মাসের ৮ তারিখে ফাদার্স ডে সেলিব্রেট করে থাকে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Who Founf Father's Day and from when it start
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X