• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Friendship Day 2021: বন্ধুর জন্য কী শুধু একটা দিন? করোনা কালে কী হতে পারে সেরা উপহার

Google Oneindia Bengali News

বন্ধুর জন্য একটা দিন। বাস্তবে সব দিনের সঙ্গেই জড়িয়ে থাকে বন্ধুরা। তবে একটা বিশেষ দিন তৈরি করে একবার মনে করিয়ে দেওয়া সেই পরম আত্মার সম্পর্কটি রয়েছে তার সঙ্গেই। করোনা মহামারীতে এখন দূরে দূরেই রয়েছে বন্ধুত্ব। দূর থেকেই কথপোকথন, ভাব বিিনময়ষ অভাব অভিযোগ, ঝগড়াঝাটি। আগামিকাল রবিরার সেই বিশেষ দিনটি কেমন করে কাটাতে চান আপনি। কী উপহার দিতে পারেন বা দেবেন বলে ভাবছেন।

ফ্রেন্ডশিপ ডে

ফ্রেন্ডশিপ ডে

নামেই লুকিয়ে রয়েছে একটা অন্যরকম টান। বন্ধু। অদ্ভুত সম্পর্ক। যার সঙ্গে সবটা ভাগ করে নেওয়া যায়। সুসময় থেকে কুসময় সবসময় পাশে থাকে যে। যাকে সব কথা মন খুলে বলা যায়। আবার যার উপর অভিমানও হয়। সেই সম্পর্কের নামই বন্ধু। মোটামুটি বিশ্বের সবদেশেই এই দিনটি পালন করা হয়ে থাকে। ভারতে আগামিকাল অর্থাৎ রবিবার সেই দিনটি উদযাপন করা হবে। প্রতিবছরই অগস্ট মাসের প্রথম রবিবার সেই দিনটি উদযাপন করা হয়ে থাকে ভারতে। অন্যান্য দেশে আবার অন্যান্য দিনে সেই দিনটি উদযাপন করা হয়। ভারত বাংলাদেশে একই সময়ে উদযাপন হয় ফ্রেন্ডশিপ ডে। নেপালে আবার ৩০ জুলাই।

করোনা কালে ফ্রেন্ডশিপ ডে

করোনা কালে ফ্রেন্ডশিপ ডে

করোনা মহামারী আমাদের সকলের জীবন ওলট-পালট করে দিয়েছে।এমন একটা খাঁচাবন্দি দশা দেখা দিয়েছে আমাদের। কারোর সঙ্গে মেলামেশা নেই। উৎসব অনুষ্ঠানও জৌলুস হারিয়েছে। সবেতেই একটা আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে। স্বাভাবিক ভাবেই বন্ধুত্বের সম্পর্কেও সেই আঁচ পড়েছে। যার সঙ্গে রোজদিন দেখা হত এখন হয়তো কালে ভদ্রে তাঁর সঙ্গে দেখা হচ্ছে।দেখা হলেও দূর থেকেই কথা। গা ঘেঁসাধঘেঁসি করে বসে আড্ডা দেওয়া। চায়ের কাপে তুফান তুলে হুল্লোড় কোনওটাই নেই। হুজুক করে বেড়িয়ে পড়া। সিনেমা দেখা,রেস্তোরাঁয় খাওয়া সব কেমন হারিয়ে গিয়েছে। বন্ধুত্বটাও যেন ভার্চুয়াল হয়ে গিয়েছে এখন।

কী উপহার দেবেন

কী উপহার দেবেন

ফ্রেন্ডশিপ ডে মানেই আগে এলাহি আয়োজন হত। দোকানে বাজারে গিফটের ছড়াছড়ি। আর্চিসের কার্ড। ফ্রেন্ডশিপ ব্যান্ড কত কী। সেসব এবার আর হবে না। করোনা কেড়ে নিয়ে গিয়েছে সেই আনন্দ। এখন হয়তো ফ্রেন্ডশিপ ডে নামে একদিন মনে করে বন্ধুকে ফোন করে গল্প করা । দূরভাস যন্ত্রেই বন্ধুত্বের স্বাদ মেটাতে হবে। অথবা ভিডিও কল করে আড্ডা দিলেন কিছুক্ষণ। কিন্তু সেটাও তো অল্প সময়ের জন্য। আগের মতো গোটা দিন কাটানোর অবসর কোথায়। করোনা আতঙ্ক তাড়া করছে যে। এবার দূর থেকেই বন্ধুকে উপহার দিন। যাঁর সঙ্গে অনেক দিন গল্প করেননি তাঁকে ভিডিও কল করে কথা বলুন। পুরনো দিনের কথা মনে করে হাসি ঠাট্টায় মজুন। কিছুটা হলেও অন্তত ভাল লাগবে। একটু অন্য মেজাজে কাটবে দিনটা।

বন্ধুকে পাশে রাখুন

বন্ধুকে পাশে রাখুন

করোনা মহামারী মানুষকে বড় একা করে দিয়েছে। অনেকেই আপন জনদের হারিয়েছেন।তাই এবারের ফ্রেন্ডশিপ েড-তে চেষ্টা করুন তাঁদের পাশে থাকার। তাঁদের মনের কষ্টটা শেয়ার করে নিন। তাঁদের বুঝিয়ে দিন তাঁরা একা নন আপনার পাশে থাকার মতো একজন বন্ধ রয়েছে। যাঁকে মন খুলে কথা বলতে পারেন। সেটা ফোনেই হোক না। তাতে একাকীত্ব কাটবে অনেকটাই।

English summary
Friendship Day 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X