• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট কোহলির দেশাত্মবোধ নিয়ে প্রশ্ন উঠল কেপ টাউনে! শতরান অধরাই, আচরণ নিয়ে স্তম্ভিত ক্রিকেটপ্রেমীরা

Google Oneindia Bengali News

বিরাট কোহলিকে নিয়ে ফের বিতর্ক। কেপ টাউনে দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ম্যাচে চলতি একদিনের সিরিজে দ্বিতীয় অর্ধশতরানটি করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। কিন্তু তারই আগে জড়িয়ে পড়েছেন নয়া বিতর্কে। খেলা শুরুর আগে বিরাটের বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ। ব্যাট হাতেও পেলেন না কাঙ্ক্ষিত ৭১তম আন্তর্জাতিক শতরান।

বিরাট কোহলির দেশাত্মবোধ নিয়ে প্রশ্ন উঠল কেপ টাউনে!

খেলা শুরুর আগে ভারতের জাতীয় সংগীত বাজছিল কেপ টাউনের নিউল্যান্ডসে। ক্যামেরা তাক করছিল ভারতীয় ক্রিকেটারদের মুখের দিকে। অনেকেই জাতীয় সংগীতে গলা মিলিয়েছিলেন। ব্যতিক্রম বিরাট কোহলি। তাঁর দিকে ক্যামেরা তাক করতেই নয়া বিতর্কের জন্ম। দেখা যায় বিরাট কোহলি জাতীয় সংগীত তো গাইছেনই না, উল্টে চ্যুইং গাম চিবোচ্ছেন। এরপরই তাঁর দেশাত্মবোধ নিয়ে প্রশ্ন তুলতে থাকেন নেটাগরিকরা। বিরাটের দিকে ধেয়ে যায় সমালোচনার তির।

অনেকে প্রশ্ন তোলেন, জাতীয় সংগীত বাজার সময় এই যাঁর আচরণ, তিনি ভারতের দূত হওয়ার আদৌ কি যোগ্য? তিনি কি ক্রিকেট বা দেশের চেয়েও নিজেকে বড় ভাবেন? জাতীয় সংগীত বাজার সময় কেমন আচরণ করা উচিত তা প্রাক্তন অধিনায়ক জানেনই না বলে কটাক্ষ করেন অনেকেই। এটা দেশের পক্ষে অমর্যাদাকর বলেও মন্তব্য করেছেন অনেক নেটাগরিক। গান না গাইলেন, জাতীয় সংগীত চলাকালীন ৫২ সেকেন্ডের জন্য তিনি চ্যুইং গাম চিবানো বন্ধ কেন রাখলেন না সেটাই অবাক করছে অনেককে। অন্তত বিরাট যখন জানেন যে এই সময় সব ক্রিকেটারের ছবিই তোলা হয় ক্যামেরায়।

বিরাট কোহলির এই আচরণ যে-ই দেখছেন তিনিই স্তম্ভিত হয়ে যাচ্ছেন। দক্ষিণ আফ্রিকা সফরে কোহলি কতটা গা-ছাড়া এদিনের ঘটনা ফের তা সামনে আনল বলে মন্তব্য করেছেন ক্রিকেট-ভক্তরা। প্রথম টেস্ট ছাড়া বিরাটের মধ্যে দেশের হয়ে নিজের সেরাটা দেওয়ার প্রয়াসই লক্ষ্য করা যায়নি বলে মত অনেকের। বিরাট অর্ধশতরান করার পর অনেকে বলছেন, দেশের চেয়েও নিজের কেরিয়ারের কথা ভেবেই শতরানের দিকে এগোচ্ছেন কোহলি! সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিসিসিআইয়ের সঙ্গে বিরাট-সংঘাতের আগুন যখন কার্যত ছাই চাপা রয়েছে, পার্লে স্পিনারের বিরুদ্ধে শূন্য রানে আউট হওয়ার পর যেভাবে সমালোচিত হয়েছিলেন কোহলি, এদিনের নয়া বিতর্ক প্রাক্তন ভারত অধিনায়কের অস্বস্তি বাড়াল।

বিরাটের ঔদ্ধত্য যখন সমালোচিত তখন ব্যাট হাতেও হতাশ করলেন বিরাট। চলতি একদিনের সিরিজে তৃতীয়বার তিনি স্পিনারের বলে আউট হলেন। কেশব মহারাজের নিরীহ স্পিনকেও সামলাতে পারছেন না বিশ্বের অন্যতম সেরা ব্যাটার। ৮৪ বলে ৬৫ রানের ইনিংস খেলে যে ভঙ্গিমায় তেম্বা বাভুমার হাতে ক্যাচ দিলেন, স্বাভাবিকভাবেই তারপর ব্যাট আছড়ে নিজের হতাশার বহিঃপ্রকাশ ঘটান বিরাট। ৬৩ বলে ৫০ রান পূর্ণ করেছিলেন তিনি, একদিনের আন্তর্জাতিকে ৬৪তম অর্ধশতরান। ২৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩১.৪ ওভারে ভারতের চতুর্থ উইকেট পড়ে, বিরাট ফেরেন দলের ১৫৬ রানের মাথায়। শিখর ধাওয়ান করেছেন ৭৩ বলে ৬১। লোকেশ রাহুল ৯, ঋষভ পন্থ দায়িত্বজ্ঞানহীন শট খেলে প্রথম বলেই আউট হন।

English summary
Virat Kohli Hits 2nd Fifty Of The ODI Series Against South Africa In Cape Town. Netizens Slam His Behaviour During National Anthem With Chewing Gum In His Mouth.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X