• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ বিশ্বকাপের দল নির্বাচন প্রসঙ্গে ক্ষোভ উগরে দিলেন শাস্ত্রী

  • |
Google Oneindia Bengali News

২০১৯ বিশ্বকাপের জন্য দল নির্বাচন নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন ভারতীয় দলের সদ্য প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। শাস্ত্রী জানিয়েছেন, ২০১৯ বিশ্বকাপের দলে তিনজন উইকেটরক্ষকের নির্বাচন নিয়ে খুশি ছিলেন না তিনি।

২০১৯ বিশ্বকাপের দল নির্বাচন প্রসঙ্গে ক্ষোভ উগরে দিলেন শাস্ত্রী

ইংল্যান্ডে আয়োজিত প্রতিযোগীতায় প্রাথমিক ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনি ছাড়া দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে ছিলেন দীনেশ কার্তিক। প্রতিযোগীতার মাঝপথে চোটের কারণে দলের সঙ্গে যোগ দেন ঋষভ পন্থ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে এই তিন ক্রিকেটারই প্রথম একাদশে ছিলেন। কিউয়িদের বিরুদ্ধে এই ম্যাচে ১৮ রানে হেরে বিশ্বকাপ অভিযান শেষ হয়েছিল ভারতের।

শাস্ত্রী জানিয়েছেন, ভবিষ্যতে দল নির্বাচনের ক্ষেত্রে কোচ এবং অধিনায়কের মতামত পোষনের সুযোগ থাকা উচিৎ। স্টার স্পোর্টস'কে শাস্ত্রী বলেন, "আমার মনে হয় ভবিষ্যতে দল নির্বাচনের ক্ষেত্রে কোচ এবং অধিনায়কের মতামত পোষনের সুযোগ থাকাটা অত্যন্ত প্রয়োজন। এটা আরও বেশি করে প্রয়োজন যদি কোচ একজন অভিজ্ঞতা সমপন্ন ব্যক্তি হন। আমার ছিল, রাহুল (দ্রাবিড়)-এর আছে এবং অধিনায়কেরও কিছু বলার থাকতে পারে।"

বিরাট কোহলি জোহানেসবার্গ টেস্টের আগে ফোন করুন সচিন তেন্ডুলকরকে! কেন এই পরামর্শ দিলেন সুনীল গাভাসকর?বিরাট কোহলি জোহানেসবার্গ টেস্টের আগে ফোন করুন সচিন তেন্ডুলকরকে! কেন এই পরামর্শ দিলেন সুনীল গাভাসকর?

দলের তিন উইকেটরক্ষক থাকায় খুশি না হলেও "নির্বাচকদের কাজে কখনও হস্তক্ষেপ করিনি" জানিয়েছেন শাস্ত্রী। শাস্ত্রী'র কথায়, "বিশ্বকাপের জন্য তিন জন উইকেটরক্ষক নির্বাচন করায় আমি খুশি ছিলাম না। অম্বতি (রায়াডু) বা শ্রেয়াস (আইয়ার) আসতে পারত। এমএস ধোনি, ঋষভ (পন্থ), দীনেশ (কার্তিক)-কে এক সঙ্গে রাখার পিছনে যুক্তিটা কী? কিন্তু আমি কখনও নির্বাচকদের কাযে হস্তক্ষেপ করিনি। আমাকে যখন জিজ্ঞাসা করা হয়েছে বা কোনও সাধারন আলোচনাতেই আমি মুখ খুলেছি।"
অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের দল নির্বাচনের প্যানেলের অন্যতম অংশ এই দুই দলের প্রধান প্রশিক্ষক।

বিশ্বকাপের আগে বহু একদিনের দ্বি-পাক্ষিক সিরিজে ভারতীয় দলের অংশ ছিলেন অম্বতি রায়াডু। এমনকী বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জাতীয় দলের অংশ ছিলেন রায়াডু। অদ্ভূতভাবে বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫-সদস্যের দল থেকে বাদ দেওয়া হয় তাঁকে। রায়াডুর পরিবর্তে সুযোগ পান বিজয় শঙ্কর।

২০২১ টি-২০ বিশ্বকাপের পর গত মাসে ভারতীয় দলের প্রধান প্রশিক্ষক হিসেবে মেয়াদ শেষ হয়েছে শাস্ত্রী'র। দুবাইয়ে আয়োজিত টি-২০ বিশ্বকাপে গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিয়েছে ভারত। শাস্ত্রী'র পরিবর্তে যেমন ভারতীয় দলের কোচের দায়িত্ব এই মুহূর্তে পালন করছেন রাহুল দ্রাবিড়, তেমন টি-২০ এবং ওডিআই ফরম্যাটে ভারতের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা। টেস্ট ক্রিকেটে অধিনায়ক রাখা হয়েছে বিরাট'কে।

English summary
URL: Former India coach Ravi Shastri informs he was not happy with team selection of 2019 ICC World Cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X