India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দল বদলের বাজারে নতুন চমক দিল আইএসএল-এর দুই সাবেক চ্যাম্পিয়ন দল, ইউরোপা লিগ কাঁপানো স্ট্রাইকার আসছেন ভারতে

Google Oneindia Bengali News

মরসুম শুরু হতে আর বেশি বাকি নেই। কলকাতা লিগ দিয়ে বাংলার ফুটবল মরসুম শুরু হলেও ডুরান্ড কাপ দিয়ে শুরু হতে চলেছে জাতীয় স্তরে ফুটবল মরসুম। সেনাবাহিনীর নির্দেশ অনুযায়ী সেরা দলই নামাতে হবে প্রতিটা অংশগ্রহণকারী দলকে। ফলে দল বদলের কাজ তার আগেই গুছিয়ে নেওয়ার চেষ্টায় রয়েছে প্রতিটা দল।

দল বদলের বাজারে নতুন চমক দিল আইএসএল-এর দুই সাবেক চ্যাম্পিয়ন দল, ইউরোপা লিগ কাঁপানো স্ট্রাইকার আসছেন ভারতে

ডুরান্ড কাপে নামার আগে প্রাক মরসুম অনুশীলনও করতে হবে। তাই এখন প্রায় শেষের দিকে দল বদলের বাজার ভারতীয় ফুটবলের ক্ষেত্রে। নতুন মরসুমের দল গঠনের ক্ষেত্রে চমক দিল দুই বারের আইএসএস চ্যাম্পিয়ন দল চেন্নাইয়িন এফসি এবং এক বার আইএসএল চ্যাম্পিয়ন হওয়া বেঙ্গালুরু এফসি।

আসন্ন মরসুমের জন্য ঘানার স্ট্রাইকার কাওয়ামে কারিকারিকে সই করাল চেন্নাইয়িন এফসি। থাই লিগের ক্লাব নাখোনরাতস্চাসিমা মাজদা থেকে ভারতের ক্লাবটিতে আসছেন তিনি। গত মরসুমে ১৯ ম্যাচে ১৩টি গোল তিনি করেছেন। দীর্ঘ ১১ বছরের কেরিয়ারে কারিকারি ২৬১টি ম্যাচ খেলেছেন ক্লাব ফুটবলে। বিশ্বের শীর্ষ আটটা লিগ মিলিয়ে ১২টি সেরা দলের জার্সিতে খেলেছেন। সিএসকেএ মস্কো এবং পিএসভি'র বিরুদ্ধে ২০১২ উয়েফা ইউরোপা লিগে গোল রয়েছে তাঁর। কেরিয়ারের বেশিরভাগ সময়টাই সুইডেনে ক্লাব ফুটবল খেলেছেন ঘানার অনূর্ধ্ব-২০ দলে খেলা এই স্ট্রাইকার।

অপর দিকে, মহমেডান স্পোর্টিং ক্লাব থেকে তিন বছরের চুক্তিতে প্রতিশ্রুতিবান ফয়জল আলিকে সই করিয়েছে বেঙ্গালুরু এফসি। মহমেডানের হয়ে গত মরসুমে ডুরান্ড কাপ এবং আই লিগের ফাইনালে পৌঁছিয়েও চ্যাম্পিয়ন হতে পারেননি তিনি। তবে দীর্ঘ ৪০ বছর পর কলকাতা লিগ জয়ী মহমেডান দলের অন্যতম সদস্য ছিলেন ফয়জল। ফয়জলের পাশাপাশি তরুণ গোলরক্ষক অমৃত গোপীকে সই করিয়েছে বেঙ্গালুরু। ২২ বছর বয়সী এই গোলরক্ষক খেলেছেন জামশেদপুর এফসি 'বি' এবং ট্রাউ এফসিতে।

English summary
Two time ISL champion Chennaiyin FC rope in Ghanaian striker Kwame Karikari. Bengaluru FC signs Faisal ali from Mohammedan sporting.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X