• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সীমিত ওভারের পর এবার টেস্ট ক্রিকেটে নো বল ডাকবেন টিভি আম্পায়ার

  • |

ওয়ান ডে ক্রিকেটের পর এবার টেস্ট ক্রিকেটেও নো বল দেখার দায়িত্ব হারালেন আম্পায়াররা। ফ্রন্ট ফুট নো বল ডাকার দায়িত্ব এবার থার্ড আম্পায়ারদের কাঁধে চলে গেল।

সীমিত ওভারের পর এবার টেস্ট ক্রিকেটে নো বল ডাকবেন টিভি আম্পায়ার

করোনা পরবর্তী ক্রিকেটে ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড ওডিআই সিরিজ দিয়ে সীমিত ওভারের ক্রিকেটে বল গড়িয়েছে। তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ডের টেস্ট সিরিজ ছিল।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজে দিয়েই ওয়ান ডে ক্রিকেটে 'ফ্রন্ট ফুট নো বল' ডাকার দায়িত্ব থার্ড আম্পায়ারের কাঁধে চলে যায়। ওয়ান ডে-র পর এবার টেস্টেও এই পরিবর্তন শুরু হল।

এবার থেকে টেস্ট ক্রিকেটও মাঠের আম্পায়ারদের পরিবর্তে থার্ড আম্পায়ার নো বল ডাকবেন। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ইংল্যান্ড বনাম পাকিস্তান টেস্ট সিরিজে, দুই দলের সম্মতিতে এই 'ফ্রন্ট ফুট নো বল' ডাকার ক্ষেত্রে প্রযুক্তির সাহায্য নেওয়া নিচ্ছে আইসিসি। ইংল্যান্ড-পাকিস্তানরে মধ্যে হতে চলা তিন টেস্টের সিরিজে পরীক্ষামূলকভাবে প্রযুক্তির ব্যবহারের করা হবে। পরীক্ষার ফল সফল হলে, পর্যালোচনা করে ভবিষ্যতে টেস্ট ক্রিকেটের সব ম্যাচেই টিভি রিপ্লের সাহায্য নিয়ে তৃতীয় আম্পায়ার ফ্রন্ট ফুট নো বল ডাকবেন।

কোনও ডেলিভারি নো বল কিনা, তা জানানোর ক্ষেত্রে টিভি আম্পায়াররা বোলারের পাতার দিকে নজর রাখবেন। বোলিংয়ের সময় বোলারের পা ক্রিজে পড়ার ছবি কয়েক সেকেন্ডের মধ্যে টিভি আম্পায়ারের কাছে চলে যাবে।

তার পর বোলরের সেই ডেলিভারিটি নো বল ছিল কিনা, মাঠের আম্পায়ারকে টিভি আম্পায়ারকে জানিয়ে দেবেন। এর ফলে থার্ড আম্পায়ারদের কাজ বাড়ছে, অন্যদিকে মাঠের আম্পায়ারদের দায়িত্ব কিছুটা কমতে চলেছে।

লেবাননের বেইরুটে বিধ্বংসী বিস্ফোরণ, বিরাট-যুবিদের সমবেদনা, প্রার্থনা জানালেন মিতালি-সিন্ধু

English summary
TV umpire to call front foot no balls in england, pakistan 3 match test series
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X