• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় থমকে যাওয়া আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলির জন্য বিসিসিআইয়ের সামনে খোলা কোন কোন জানালা?

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের জেরে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাওয়া আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলি কবে আয়োজন করা যায়, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে বিসিসিআই। টি২০ বিশ্বকাপকে পাখির চোখ করে এগোতে চাইলেও আইপিএল নিয়ে যে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহদের চিন্তা যাচ্ছে না এবং যেনতেন-প্রকারেণ টুর্নামেন্ট শেষ করা তাঁদের লক্ষ্য, তা আর বলার অপেক্ষা রাখে না। কোন কোন সময়ে হতে পারে আইপিএলের শেষ অংশ, তা দেখে নেওয়া যাক।

সেপ্টেম্বরে হতে পারে আইপিএল

সেপ্টেম্বরে হতে পারে আইপিএল

চলতি মে মাসের শেষে ইংল্যান্ডে যাবে ভারতীয় ক্রিকেট দল। সেখানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হওয়ার পর জস বাটলার, জো রুটদের বিরুদ্ধে লাল বলের ফর্ম্যাটে পাঁচটি ম্যাচ খেলবে বিরাট কোহলির দল। ১৪ সেপ্টেম্বর শেষ হবে মোকাবিলা। অক্টোবরের মাঝামাঝি সময়ে শুরু হওয়ার কথা টি২০ বিশ্বকাপ। মাঝের এক মাস সময়ে করোনা ভাইরাসের জেরে থমকে যাওয়া আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলি করাতে পারে বিসিসিআই।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

টি২০ বিশ্বকাপ শেষ হওয়ার পর

টি২০ বিশ্বকাপ শেষ হওয়ার পর

আগামী অক্টোবরে শুরু হতে চলা টি২০ বিশ্বকাপ নভেম্বরে শেষ হবে। তারপর অতিমারীর জেরে থমকে যাওয়া আইপিএলের শেষাংশ আয়োজন করতে পারে বিসিসিআই। ভারতে সম্ভব না হলে সেই সময় সংযুক্ত আরব আমিরশাহীতে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে টুর্নামেন্ট। কারণ তখন সেখানকার আবহাওয়া বেশ মনোরম থাকে। উল্লেখ্য গত বছর সেপ্টেম্বর থেকে অক্টোবরের মধ্যেই সংযুক্ত আরব আমিরশাহীতে সফলভাবে আইপিএল আয়োজন করা হয়েছিল।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

জানুয়ারিতে হতে পারে আইপিএল

জানুয়ারিতে হতে পারে আইপিএল

এখনও পর্যন্ত যা খবর, আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের কোনও আন্তর্জাতিক ও দ্বিপাক্ষিক সিরিজ নেই। সেক্ষেত্রে আগামী জানুয়ারি মাসে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে থমকে যাওয়া আইপিএলের অবশিষ্ট অংশ। তাতে ২০২২ সালের আইপিএলে বড়সড় প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

আইপিএল না হলে ক্ষতি

আইপিএল না হলে ক্ষতি

এর আগে বিসিসিআইয়ের এক সূত্র মারফত জানানো হয়েছিল করোনার জেরে আইপিএল ২০২১ স্থগিত হওয়ার কারণে বোর্ডের ২ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে। এই ইস্যুতে নানা মুনির নানা মতের মধ্যেই মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বললেন, কোনও ভাবে আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলি আয়োজন করা না গেলে বিসিসিআইয়ের ক্ষতি হবে ২৫০০ কোটি টাকা। যদিও তা প্রাথমিক হিসেব বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতি। ক্ষতির পরিমাণ বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন মহারাজ।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

English summary
Three windows for BCCI for the rest of the IPL 2021 matches to resume
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X