• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেই নারিন, রাসেলের প্রত্যাবর্তন, টি ২০ বিশ্বকাপের সেরা প্রস্তুতি ওয়েস্ট ইন্ডিজের

Google Oneindia Bengali News

অক্টোবরে টি ২০ বিশ্বকাপ। তার আগে সেরা প্রস্তুতি নিয়েই নামতে চাইছে ওয়েস্ট ইন্ডিজ। টি ২০ বিশ্বকাপে ২০১২ ও ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয় ক্যারিবিয়ানরা। বিশ্বকাপ দখলে রাখার জন্য কোনও খামতি রাখছে না কায়রন পোলার্ডের দল।

সেরা প্রস্তুতি

সেরা প্রস্তুতি

বিশ্বকাপের আগে দেশের মাটিতে ১৫টি টি ২০ আন্তর্জাতিক খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ২৬ জুন থেকে ৩ জুলাইয়ের মধ্যে গ্রেনাডায় প্রথমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি টি ২০। এরপর অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিরুদ্ধেও পাঁচটি করে টি ২০ ম্যাচের সিরিজ বিশ্বচ্যাম্পিয়নরা খেলবে যথাক্রমে সেন্ট লুসিয়া ও বার্বাডোজে।

রাসেলের প্রত্যাবর্তন

রাসেলের প্রত্যাবর্তন

কোর টিম ধরে রেখে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিরুদ্ধে টি ২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ২০২০-র মার্চের পর ফের দেশের হয়ে টি ২০ খেলতে দেখা যাবে আন্দ্রে রাসেলকে। এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়েও বিধ্বংসী মেজাজে ছিলেন রাসেল। সাতটি ম্যাচ খেলেছেন, করেছেন ১৬৩ রান। সর্বাধিক ৫৪। স্ট্রাইক রেট ছিল ১৫৫-র বেশি। বল হাতে তুলে নিয়েছেন সাত উইকেট। সেরা বোলিং মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৫ রানে ৫ উইকেট।

নারিনকে নিয়ে ধোঁয়াশা

নারিনকে নিয়ে ধোঁয়াশা

যদিও কেকেআরের মিস্ট্রি স্পিনার এখনও জাতীয় দলে কামব্যাক করতে পারলেন না। এবারের আইপিএলে চার ম্য়াচে তিন উইকেট নেন নারিন। ইকনমি ছিল সাত। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে জানানো হয়েছে, নারিন প্রধান নির্বাচক রজার হার্পারকে জানিয়েছেন তিনি এখনই আন্তর্জাতিক ম্যাচ খেলার জায়গায় আসেননি। ফলে তিনি প্রস্তুত হলেই দল গঠনের সময় তাঁর কথা বিবেচনা করা হবে। সবমিলিয়ে নারিনের টি ২০ বিশ্বকাপ খেলা নিয়ে ধোঁয়াশা অব্যাহতই রইল।

বোলিং বিভাগে পরিবর্তন

বোলিং বিভাগে পরিবর্তন

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে যে কম্বিনেশন খেলেছিল তার কোর গ্রুপ ধরে রাখা হলেও বোলিং বিভাগে পরিবর্তন এসেছে অনেকটাই। শেলডন কটরেলকে ফেরানো হয়েছে। ওসানি থমাস ও হেডেন ওয়ালশ জুনিয়রও কামব্যাক করেছেন ক্যারিবিয়ান দলে। ৩৯ বছর বয়সের ফিদেল এডওয়ার্ডস অবশ্য নিজের জায়গা ধরে রেখেছেন। রয়েছেন ক্রিস গেইল, এভিন লুইসরাও। নেতৃত্বে কায়রন পোলার্ডই। যিনি চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২১৯ রান তাড়া করার সময় ৩৪ বলে অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলে অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন। নিকোলাস পুরাণ দলের সহ অধিনায়ক। ক্যারিবিয়ান দলে ফেরানো হয়েছে সিমরন হেটমায়ারকেও।

বিশ্বচ্যাম্পিয়নদের দল

বিশ্বচ্যাম্পিয়নদের দল

আগামী ১৮ মাসে দুটি টি ২০ বিশ্বকাপ। এদিন যে দল ঘোষিত হয়েছে তাতে ১৫টি ম্যাচ দেখে বিশ্বকাপের সেরা একাদশ বেছে নিতে সুবিধা হবে বলে আত্মবিশ্বাসী হার্পার। ঘোষিত ১৮ সদস্যের দল এরকম: কায়রন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরাণ, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়েইন ব্র্যাভো, শেল্ডন কটরেল, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেইন, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, ওশানে থমাস, হেডেন ওয়ালশ জুনিয়র।

English summary
Andre Russel Returns To West Indies Squad After March 2020. The Reigning World Champion West Indies Set To Play 15 T20Is Before Upcoming World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X