• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরবর্তী টেস্ট অধিনায়ক কাকে করা উচিৎ, জানালেন আজহারউদ্দিন

Google Oneindia Bengali News

ভারতের টেস্ট দলের দায়িত্ব বিরাট কোহলি ছেড়েছেন এক সপ্তাহ হয়ে গেল। ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটে বিরাটের ছেড়ে যাওয়া যায়গায় কাকে দায়িত্ব দেওয়া হবে সেই বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা বিসিসিআই।

পরবর্তী টেস্ট অধিনায়ক কাকে করা উচিৎ, জানালেন আজহারউদ্দিন

অনেকেই মনে করছেন রোহিত শর্মাকে তিন ফরম্যাটেরই দায়িত্ব দিতে পারে বোর্ড, আবার অনেকের মতে ভবিষ্যতের কথা মাথায় রেখে দায়িত্ব দেওয়া হতে পারে লোকেশ রাহুল বা ঋষভ পন্থকে। এ বার নতুন টেস্ট অধিনায়ক কাকে করা উচিৎ সেই প্রসঙ্গে নিজেস্ব মতামত জানালেন মহম্মদ আজহারউদ্দিন।

ভারতের প্রাক্তন অধিনায়কের মতে, টি-২০ এবং ওডিআই-এর মতো টেস্ট ক্রিকেটের দায়িত্বও রোহিত শর্মার ব্যাটনও রোহিত শর্মার হাতে তুলে দেওয়াটাই ঠিক হবে। টুইটারে বার্তা দিয়ে আজহার সমর্থকদের আহ্বান করেছিলেন তাঁকে যে কোনও প্রশ্ন জিজ্ঞাসা করার জন্য। টুইটে তিনি লিখেছিলেন, "ক্রিকেট সংক্রান্ত কোনও পরমার্শ লাগলে আজ আমায় জিজ্ঞাসা করতে পার। উত্তর দিতে পারলে খুশি হবো।" সেখানেই একজন টুইটার ব্যবহারকারী জানান তাঁর মতে ঋষভ পন্থকে পরবর্তী অধিনায়ক করা হোক। এর উত্তরে আজহার লেখেন, "যদি এই দায়িত্ব নিতে অস্বীকার করে রোহিত শর্মা (কেবল) তখনই ঋষভ পন্থের কাছে টেস্ট অধিনায়কের অফার যাওয়া উচিৎ।"

টেস্ট অধিনায়কের পদে রোহিত পক্ষে এই প্রথম কোনও কিংবদন্তি সাওয়াল করছেন এমনটা কিন্তু নয়। শুক্রবার ইংল্যান্ডের প্রাক্তন নক্ষত্র কেভিন পিটারসন জানিয়েছিলেন, বিরাট কোহলির উত্তরসূরি হিসেবে টেস্ট দলের দায়িত্ব রোহিত শর্মার উপরই দেওয়া উচিৎ (বিসিসিআই-এর)। পিটারসন জানান, ভারতের কাছে রাহুল বা রোহিতের মধ্যে কাউকে বেছে নেওয়ার সুযোগ থাকলেও তাঁর মতে রোহিত-ই যোগ্য এই দায়িত্ব সামলানোর জন্য। তাঁর কথায়, "আমি কেএল রাহুল এবং রোহিত শর্মা দু'জনকেই পছন্দ করি। ঋষভ পন্থ এখনও তৈরি নয়, একদিনের ক্রিকেটের জন্য চলতে পারে। শর্মা এবং রহুল দুই জনেই দারুণ ক্রিকেটার। আমি হিট ম্যানকে পছন্দ করি (রোহিত শর্মা), ওর ক্রিকেট দেখতে আমার ভাল লাগে। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ও ভাল পারফর্ম করেছে এবং লাইনে পরবর্তীতে ওই রয়েছে।"

১৬ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপ টাউন টেস্টে হেরে সিরিজ হাতছাড়া করার পর ভারতীয় দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। টুইট করে নিজের সিদ্ধান্ত জানিয়েছিলেন তিনি। কোহলি টুইটারে লিখেছিলেন, "সব কিছুকেই কোনও মনা কোনও সময়ে থামতে হয়। ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে আমার জন্য সেই সময় এসেছে।" ২০১৪ সালে মহেন্দ্র সিং ধোনির ভারতীয় দলের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর বিরাটের কাঁধে দায়িত্ব তুলে দিয়েছিল বিসিসিআই।

English summary
Former India Captain Mohammad Azharuddin wants to see Rohit Sharma as the successor of Virat Kohli in Test captaincy. Azhar feels Rohit is the eligible person to continue the legacy of india cricket team in the longest format of the cricket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X