• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার ডোপিং ইস্যুতে বোমা ফাটালেন ঠোঁটকাটা আখতার, ঠিক কী বললেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস

একটা সময় বিশ্বের সবচেয়ে গতিশীল বোলার ছিলেন। তাঁর বলের গতি এবং সুইংয়ে কার্যত চোখে সরষে ফুল দেখতেন ব্যাটসম্যানরা। সেই সময় বাইশ গজে যেভাবে চর্চার পাত্র ছিলেন শোয়েব আখতার, খেলা ছাড়ার পর একই ভাবে প্রচারেরে আলোয় থেকে গিয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। তাঁর ঠোঁটকাটা মন্তব্যের জেরে একাধিকবার সমালোচিত হয়েছেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার। শুনতে হয়েছে হুমকি। তবু আরও একবার মুখ খুললেন শোয়েব। এবার ডোপিং ইস্যুতে বোমা ফাটালেন তিনি।

এবার ডোপিং ইস্যুতে বোমা ফাটালেন ঠোঁটকাটা আখতার, ঠিক কী বললেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস

এক রিপোর্টে বলা হয়েছে যে পাকিস্তানে এক অনুষ্ঠানের মঞ্চে বলতে গিয়ে ডোপিং নিয়ে রীতিমতো বোমা ফাটিয়েছেন শোয়েব আখতার। পাকিস্তানের কিংবদন্তি নাকি অকপটে জানিয়েছেন যে কেরিয়ারের শুরুতে বলের গতি বাড়ানোর জন্য নিষিদ্ধ ওষুধ সেবন করতে বলা হয়েছিল। প্রতি ঘণ্টায় ১৬০ কিলোমিটারের গতি বল করতে হলে শরীরে ওষুধ প্রয়োগ ছাড়া আর কোনও উপায় নেই বলে জানানো হয়েছিল বলে নাকি জানিয়েছেন শোয়েব। যদিও তিনি ডোপিংয়ে অরাজি ছিলেন বলেও জানাতে ভোলেননি রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। যদিও এই ইস্যুতে কারও নাম উল্লেখ করেননি শোয়েব।

শোয়েব আখতারের গতি এবং সুইংয়ে যেমন ব্যাটসম্যানরা একাধিকবার পরাস্ত হয়েছেন, তেমন আহতও হয়েছেন অনেকে। ২০০৩ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার নিক নাইটের বিরুদ্ধে প্রতি ঘণ্টায় ১৬১.৩ কিলোমিটারের গতিতে বল করেছিলেন পাক কিংবদন্তি। সেটাই তাঁর কেরিয়ারের সবচেয়ে গতিশীল বল।

পাকিস্তানের জার্সিতে ৪৬টি টেস্ট খেলে ১৭৮টি উইকেট নিয়েছেন শোয়েব আখতার। ১৬৩টি ওয়ান ডে ম্যাচ খেলে ২৪৭টি উইকেট নিয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এহেন ক্রিকেটারের ডোপিং সংক্রান্ত মন্তব্য যে বিতর্ক তৈরি করতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

কলকাতা : চীনা দূতাবাসের সামনে অবস্থান বিক্ষোভ অবশেষে স্মারকলিপি একাধিক সংগঠনের

ভারত বনাম অস্ট্রেলিয়ার ওয়ান ডে, যে যে ক্রিকেটারের মধ্যে লড়াই হাড্ডাহাড্ডি

English summary
Report reveals when Shoaib Akhtar started playing cricket, was told to take drugs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X