• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পারথে অনুশীলনে নামল ভারত, টি ২০ বিশ্বকাপের আগে রবি শাস্ত্রী কোন মোক্ষম পরামর্শ দিলেন রোহিতদের?

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপ খেলতে পারথে পৌঁছে গিয়েছে রোহিত শর্মার ভারত। জসপ্রীত বুমরাহর পরিবর্তে কে বিশ্বকাপের দলে আসবেন তা এখনও জানায়নি বিসিসিআই। দেশের ১ নম্বর পেসারকে না পাওয়া বিশ্বের এক নম্বর দলের পক্ষে নিঃসন্দেহে বড় ধাক্কা। যদিও ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী নিশ্চিত, শুরুটা ভালো হলে বুমরাহ ও রবীন্দ্র জাদেজাকে ছা়ড়াই ভারত টি ২০ বিশ্বকাপ জিতে দেশে ফিরতে পারবে।

ওয়াকায় ভারত

অস্ট্রেলিয়ায় পৌঁছে আজ থেকে পারথের ওয়াকায় অনুশীলন শুরু করে দিয়েছে ভারত। সোমবার ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ রয়েছে। রবি শাস্ত্রীর প্রশিক্ষণাধীন ভারত গত বিশ্বকাপে প্রথম দুটি ম্যাচেই হেরেছিল, ফলে সুপার টুয়েলভের বাকি তিনটি ম্যাচ জিতেও সেমিফাইনালে পৌঁছাতে পারেনি। এবার ভারতীয় দলের গভীরতা দেখে সন্তুষ্ট শাস্ত্রী। ভরত অরুণ ও আর শ্রীধরকে নিয়ে তাঁর নতুন উদ্যোগ কোচিং বিয়ন্ডের উদ্বোধনী অনুষ্ঠানে চেন্নাইয়ের এক বেসরকারি স্কুলে যোগ দিয়ে রবি শাস্ত্রী বলেন, এখন প্রচুর ক্রিকেট খেলা হচ্ছে, তাতেই চোট লাগছে ক্রিকেটারদের। জসপ্রীত বুমরাহও চোট পেয়েছেন। কিন্তু সেটাই অন্যের কাছে নিজেকে মেলে ধরার সুযোগও এনে দিয়েছে। তবে চোট-আঘাত হলে কিছু করারও নেই।

শক্তিতে আস্থা শাস্ত্রীর

রবি শাস্ত্রী আরও বলেন, আমাদের বিশ্বকাপের দল ভালোই হয়েছে। যথেষ্ট শক্তিশালী দল। আমি বরাবর বিশ্বাস করি, কোনও টুর্নামেন্টের সেমিফাইনালে যারাই উঠবে তারা প্রত্যেকে চ্যাম্পিয়ন হতে পারে। ফলে ভালোভাবে টুর্নামেন্ট শুরু করতে হবে। ধারাবাহিকতা বজায় রেখে নিশ্চিত করে ফেলতে হবে সেমিফাইনালের জায়গা। তাহলেই নিজেদের শক্তি ও দক্ষতার উপর আস্থা রেখে কাপ জেতা সম্ভব। এটা ঠিক, বুমরাহ ও জাদেজা নেই। এটা দলের পক্ষে ক্ষতি। কিন্তু এই সুযোগের সদ্ব্যবহার করা নতুন কোনও চ্যাম্পিয়ন ক্রিকেটারকে আমরা দেখতেই পারি।

বুমরাহর বিকল্পের সন্ধান

বুমরাহর বিকল্পের সন্ধান

জসপ্রীত বুমরাহর পরিবর্ত হিসেবে মহম্মদ শামিকে টি ২০ বিশ্বকাপের দলে রাখার ইঙ্গিত মিলেছে হেড কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার কথা। অস্ট্রেলিয়ার কন্ডিশনে শামির বোলিংয়ের দক্ষতার কথা মাথায় রেখেই এই ভাবনা। শামি অস্ট্রেলিয়ায় একটি টি ২০ আন্তর্জাতিক খেললেও টেস্ট ও একদিনের আন্তর্জাতিকে ভালো খেলেছেন। ৮ টেস্টে ৩১টি এবং ১৪টি একদিনের আন্তর্জাতিকে অস্ট্রেলিয়ার মাটিতে শামির ২২ উইকেট রয়েছে। ২০১৫ সালে ৫০ ওভারের বিশ্বকাপে শামি অস্ট্রেলিয়ায় ১৭টি উইকেট দখল করে ভারতের যুগ্ম দ্বিতীয় এবং বিশ্বকাপে যুগ্ম চতুর্থ সর্বাধিক উইকেটশিকারী হয়েছিলেন।

শামিই পছন্দ

শামিই পছন্দ

শাস্ত্রী মনে করেন, অস্ট্রেলিয়ার কন্ডিশনে শামির অভিজ্ঞতা কাজে লাগালে ভারত লাভবানই হবে। তাঁর কথায়, গত ৬ বছরে ভারত বেশ কয়েকবার অস্ট্রেলিয়ায় গিয়েছে। সব সফরেই শামি দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য থেকেছেন। অস্ট্রেলিয়ায় ভালো করার অভিজ্ঞতা তাই কাজে লাগবে বলে ধারণা শাস্ত্রীর। অস্ট্রেলিয়ার কন্ডিশনে ভারত টি ২০ বিশ্বকাপে ভালো ফল করবে বলে আশাবাদী ভারতের প্রাক্তন বোলিং কোচ তথা কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ ভরত অরুণ।

English summary
Ravi Shastri Shares Success Mantra For Rohit Sharma-Led India Ahead Of T20 World Cup. Shastri Bats For Mohammed Shami As Jasprit Bumrah's Replacement.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X