• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ধাক্কায় বিশ্বজুড়ে আর্থিক মন্দা, রোজগার বন্ধে ডেলিভারি বয়ের কাজে ব্যস্ত ক্রিকেটার

  • |

করোনা ধাক্কায় বিশ্বজুড়ে আর্থিক মন্দা। যেকারণে বিশ্বজুড়ে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। অর্থনীতিক মন্দার কারণে জীবন সংগ্রামে অনেকেই তাই বিকল্প উপার্জন বেছে নিয়েছেন। ক্রিকেট বন্ধে অর্থাভাবে এবার বিকল্প উপার্জন হিসেবে ডেলিভারি বয়ের কাজ বেছে নিলেন আন্তর্জাতিক ক্রিকেটার।

করোনায় ক্রিকেট অর্থনীতিতে জোর ধাক্কা

করোনায় ক্রিকেট অর্থনীতিতে জোর ধাক্কা

কোভিড ১৯ ভাইরাসের পরিস্থিতিতে এবছর আন্তর্জাতিক ক্রিকেট সূচি জোড় ধাক্কা খেয়েছে। একাধিক দ্বিপাক্ষিক সূচির পাশাপাশি অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপও স্থগিত ঘোষণা করা হয়। ফলে নেদারল্যান্ডের পেসার পল ফন মেকেরেনের মতন অনেক ক্রিকেটারই তীব্র অর্থাভাবে পড়েছেন।

ডেলিভারি বয়ের কাজ করছেন ক্রিকেটার

ডেলিভারি বয়ের কাজ করছেন ক্রিকেটার

২৭ বছর বয়সী পেসার মেকেরেন নেদারল্যান্ডের জাতীয় দলে খেলেন। দেশের হয়ে ৫টি ওডিআই ও ৪১টি টি-২০ খেলেছেন। কিন্তু ক্রিকেট বন্ধ থাকায় নেদারল্যান্ডের জাতীয় ক্রিকেট সংস্থার এই মুহূর্তে কোনও লভ্যাংশ নেই। যেকারণে ক্রিকেটারদের বেতন দেওয়া সম্ভব হচ্ছে না। শুধু নেদারল্যান্ড নয়, ইংল্যান্ড থেকে শুরু করে অস্ট্রেলিয়ার মতো ক্রিকেট খেলিয়ে শক্তিধর দেশগুলির বোর্ডও করোনা ধাক্কায় আর্থিক চাপে জর্জরিত। ফলে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের বেতন কমার ঘটনাও ঘটেছে। তবে নেদারল্যান্ডের পেসারের ঘটনা এই মুহূর্তে ক্রিকেটদুনিয়ায় অবশ্য নজিরবিহীন।

১৫ নভেম্বর ছিল বিশ্বকাপ ফাইনাল

১৫ নভেম্বর ছিল বিশ্বকাপ ফাইনাল

যেখানে খেলা বন্ধ থাকায় আর্থিক সংকটে পড়ে খাবার সরবরাহের কাজ করছেন ঐ ক্রিকেটার। করোনা কোভিড ১৯ অতিমারি না হলে এবছর অস্ট্রেলিয়ার মাটিতে নেদারল্যান্ডের হয়ে ফন মেকেরেনের আইসিসি টি-২০ বিশ্বকাপে খেলার কথা ছিল। পূর্ব নির্ধারিত সূচি অনুয়ায়ী ১৫ নভেম্বর ছিল টুর্নামেন্টের ফাইনাল।

করুণ দশার কথা জানালেন ক্রিকেটার

করুণ দশার কথা জানালেন ক্রিকেটার

ফন মেকেরেন সোশ্যাল মিডিয়ায় নিজের করুণ দশার কথা মজার ছলে জানিয়েছেন। তিনি লেখেন, 'আজ আমার ক্রিকেট খেলার কথা ছিল। এখন আমি উবের ইটসের হয়ে খাবার দিচ্ছি। শীতর মাসগুলো জীবন বাঁচাতে এই কাজ করতে হচ্ছে। সবকিছু কীভাবে বদলে যায়, সত্যি হাস্যকর।'

ভারত বনাম অস্ট্রেলিয়া: সেলফ আইসোলেশনে অধিনায়ক সহ অজি দল, সিরিজ ঘিরে কেন নতুন উদ্বেগ

কলকাতাঃ হেস্টিংস অফিসে দিলীপ ঘোষকে ফোঁটা দিলেন অগ্নিমিত্রা পল

English summary
Netherlands cricketer Paul van Meekeren Delivering Foods after T20 WC was postponed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X