• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেতা বিরাটের অভাব অনুভূত হবেই, মনে করেন প্রাক্তন সফল অজি কোচ

অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়া মাঠে ও মাঠের বাইরে নেতা বিরাট কোহলির অভাব অনুভূত হবে বলে মনে করেন জন বুকানন। প্রাক্তন সফল অজি কোচ বিশ্বাস করেন, টিম ইন্ডিয়া অধিনায়কের উপস্থিতি দলে আলাদা শক্তি আমদানি করে। অস্ট্রেলিয়াকে তাদেরই মাঠে চিত করতে যে আগ্রাসন প্রয়োজন, বিরাটে মধ্যে তা পুরোদমে রয়েছে বলে মনে করেন বুকানন।

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ

২০১৮-১৯ মরসুমে অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে ২-১ ফলে টেস্ট সিরিজ হারিয়ে ইতিহাস রচনা করেছিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। যদিও সেই সিরিজে অজি শিবিরে ছিলেন না স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার। মার্কাস লাবুশানে নামের কোনও ব্যাটসম্যানের আবির্ভাব ঘটেনি তখনও। ফলে ওই সিরিজে টিম ইন্ডিয়া এগিয়েছিল বলে দাবি করেছেন জন বুকানন। তবে এবার সব বাঘা ক্রিকেটাররা মজুত থাকায়, শক্তিতে দুই দল সমান বলে মনে করেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ।

বিরাটের অনুপস্থিতি প্রভাব বিস্তার করবে

বিরাটের অনুপস্থিতি প্রভাব বিস্তার করবে

বিরাট কোহলি যে টিম ইন্ডিয়ার ব্যাটিং বিভাগের প্রধান শক্তি, তা মেনে নিয়েছেন জন বুকানন। জানিয়েছেন, অধিনায়ক না খেললে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্ট মোকাবিলায় টিম ইন্ডিয়া পিছিয়ে পড়বে। মাঠে ও মাঠের বাইরে বিরাটের আগ্রাসনের অভাব ভারতীয় ক্রিকেট দল অনুভব করবে বলেও মনে করেন বুকানন।

কবে ভারতে ফিরবেন বিরাট

কবে ভারতে ফিরবেন বিরাট

২৭ নভেম্বর থেকে টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়া সফর শুরু হচ্ছে। তিন ম্যাচের ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষ হলে, ১৭ ডিসেম্বর থেকে দুই দলের মধ্যে অতি প্রতীক্ষিত টেস্ট সিরিজ শুরু হবে। অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত হতে চলা প্রথম টেস্টে পুরো দল নিয়েই নামবে টিম ইন্ডিয়া। এই ম্যাচ শেষ হওয়ার পর দেশে ফিরে আসবেন অধিনায়ক বিরাট কোহলি। বাকি তিনটি টেস্ট খেলবেন না তিনি। অন্তঃসত্ত্বা স্ত্রীর পাশে দাঁড়াতে বিরাটের ছুটি মঞ্জুর করেছে বিসিসিআই।

জোরকদমে চলছে অনুশীলন

জোরকদমে চলছে অনুশীলন

অস্ট্রেলিয়ার মাটিতে একটি টেস্টের বেশি খেলুন বা না-ই খেলুন, বর্ডার-গাভাসকর ট্রফির জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। নেটে মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজদের পেস সামলাতে শুরু করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

English summary
John Buchanan feels India will miss Virat Kohli's captaincy on and off the field in Australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X