• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্য হান্ড্রেড-এ খেলবেন ভারতের পাঁচ কন্যা, নর্দার্ন সুপারচার্জার্সে জেমাইমা

দ্য হান্ড্রেড। পুরুষ ও মহিলাদের আটটি করে দলকে নিয়ে একশো বলের এই অভিনব টুর্নামেন্ট ইংল্যান্ডে শুরু হবে ২১ জুলাই। গত বছর শুরুর কথা থাকলেও করোনা পরিস্থিতিতে সম্ভব হয়নি। এবার আরও প্রস্তুতি নিয়ে নয়া ফরম্যাটে বিশ্বকে তাক লাগিয়ে দিতে চাইছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ভারতের পাঁচজন মহিলা ক্রিকেটারকে খেলতে দেখা যাবে দ্য হান্ড্রেড-এ।

ইংল্যান্ড সিরিজের পরেই

ইংল্যান্ড সিরিজের পরেই

একটি টেস্ট এবং তিনটি করে একদিনের আন্তর্জাতিক ও টি ২০ আন্তর্জাতিক খেলতে ২ জুন ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। সিরিজ শেষে পাঁচ মহিলা ক্রিকেটার ইংল্যান্ডেই থাকবেন, দ্য হান্ড্রেড-এ খেলার জন্য।

জেমাইমা নর্দার্ন সুপারচার্জার্সে

জেমাইমা নর্দার্ন সুপারচার্জার্সে

ভারতীয় মহিলা ক্রিকেট দলের অন্যতম ভরসা জেমাইমা রডরিগেজকে খেলতে দেখা যাবে নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে। এ ছা়ড়াও ভারতীয় টি ২০ দলের ক্যাপ্টেন হরমনপ্রীত কৌর, ভাইস ক্যাপ্টেন স্মৃতি মান্ধানা, ওপেনার শেফালি ভার্মা ও অল-রাউন্ডার দীপ্তি শর্মা খেলবেন একশো বলের অভিনব এই টুর্নামেন্টে। হরমনপ্রীত, জেমাইমা, মান্ধানা ও দীপ্তি ২০১৯ সালে ইংল্যান্ডে কিয়া সুপার লিগে খেলেছিলেন। সেই টুর্নামেন্ট বন্ধ করে ইসিবি মহিলাদের দলগুলিকে দ্য হান্ড্রেডে খেলার সুযোগ করে দিয়েছে।

আত্মবিশ্বাসী জেমাইমা

আত্মবিশ্বাসী জেমাইমা

জেমাইমা বলেছেন, নতুন এবং অন্যরকম এই টুর্নামেন্টের দিকে নিশ্চিতভাবেই আমি তাকিয়ে রয়েছি। আমি এর আগে ইয়র্কশায়ার ডায়মন্ডসের হয়ে ইংল্যান্ডে সীমিত ওভারের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট খেলেছি। এবার আমার দল নর্দার্ন সুপারচার্জার্স। এই দলকে নেতৃত্ব দেবেন লরেন উইনফিল্ড, তাঁর অধিনায়কত্বে ইংল্যান্ড বিশ্বকাপও জিতেছে। জেমাইমার নতুন দলে সঙ্গী হবেন আরেক কিংবদন্তি অস্ট্রেলিয়ান অ্যালিসা হিলি।

ধোনি-কোহলিদের জন্য আফশোস

ধোনি-কোহলিদের জন্য আফশোস

মাঝে শোনা গিয়েছিল, আইপিএল সম্পূর্ণ করতে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের ক্রীড়াসূচি বদলের জন্য ইসিবিকে অনুরোধ করেছে বিসিসিআই। পরে দুই তরফেই এমন প্রস্তাবের কথা অস্বীকার করা হয়। আইপিএল হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। তবে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মার্ক বুচারের কথায়, দ্য হান্ড্রেডকে জনপ্রিয় করতে প্রচণ্ড চেষ্টা করছে ইসিবি। তবু আমি বলব, বিসিসিআই এমন প্রস্তাব দিয়ে থাকলে তা মেনে নেওয়া উচিত ছিল। বরং বিসিসিআইকে ইসিবি বলতে পারত, ক্রীড়াসূচি বদলানো হচ্ছে, তার পরিবর্তে মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলির মতো ভারতীয় তারকাদের দ্য হান্ড্রেডে খেলার অনুমতি দেওয়া হোক। ধোনি, বিরাটরা থাকলে দ্য হান্ড্রেডের আকর্ষণ আরও বাড়ত। কিন্তু সেটা হয়নি। ভারতীয় ক্রিকেটভক্তরা তাই দ্য হান্ড্রেডে তাকিয়ে থাকবেন পাঁচ কন্যার সাফল্যের প্রত্যাশাতেই।

English summary
Jemimah Rodrigues To Play For Northern Superchargers In The Hundred. The Inaugural Edition Of The Hundred In The UK Starting On July 21.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X