• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আধা লিগ পার, আইপিএলে এখনও ব্যাটিং অর্ডার হাতড়ে বেড়াচ্ছে কেকেআর!

আইপিএল ২০২০-তে সাতটি ম্যাচ খেলে ফেলল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এর অর্থ প্রায় অর্ধেক রাস্তা শেষ করলেন দীনেশ কার্তিকরা। অথচ এতদিনেও দলের উপযুক্ত ব্যাটিং অর্ডার ঠিক করতে পারল শাহরুখ খান শিবির। উল্টে চাপের মুহূর্তে ভুল সিদ্ধান্ত নিয়ে মাঝ দরিয়ার ভরাডুবির সম্মুখীন হলেন নাইটরা। চলতি আইপিএলে কেকেআরের জার্সিতে কোন দুই ব্যাটসম্যানের ওপেন করা উচিত, তা এখনও ঠিকই করতে পারলেন না দীনেশ কার্তিকরা।

ওপেনিং জুটি নির্বাচন নিয়ে নানা ভাবনা

ওপেনিং জুটি নির্বাচন নিয়ে নানা ভাবনা

আইপিএল ২০২০-তে নিজেদের প্রথম চার ম্যাচে শুভমান গিলের সঙ্গে সুনীল নারিনকে দিয়ে ইনিংস শুরু করায় কেকেআর। ক্যারিয়ান ক্রিকেটার ব্যর্থ হওয়ায় তাঁর পরিবর্তে রাহুল ত্রিপাঠীকে পরের দুই ম্যাচে কেকেআরের জার্সিতে ওপেন করতে দেখা যায়। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৮১ রানের অনবদ্য ইনিংস খেলার পরেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ত্রিপাঠীকে ফের মিডল অর্ডারে ঠেলে দেওয়া হয়। পরিবর্তে গিলের সঙ্গে ইংল্যান্ডের টম ব্যাটনকে ইনিংস শুরু করতে পাঠায় কেকেআর।

কেকেআরের মিস ফায়ার

কেকেআরের মিস ফায়ার

রাহুল ত্রিপাঠীর পরিবর্তে টম ব্যান্টনকে ওপেন করতে পাঠিয়ে বিরাট বড় ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলে কেকেআর। ১৯৫ রান তাড়ার করার ক্ষেত্রে আইপিএলে অনভিজ্ঞ ব্যান্টনের থেকে ত্রিপাঠী বেশি কার্যকরী ভূমিকা নিতেন বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ আরসিবি-র বিরুদ্ধে ১২ বলে ৮ রানের বেশি করতে পারেননি ইংল্যান্ডের ওপেনার।

মিডল অর্ডারে অতিরিক্ত রাসেল নির্ভরতা

মিডল অর্ডারে অতিরিক্ত রাসেল নির্ভরতা

অতিরিক্ত আন্দ্রে রাসেল নির্ভরতায় ভুগছে কলকাতা নাইট রাইডার্স। অর্ধেক রাস্তা পেরিয়েও চলতি আইপিএলে এখনও ছন্দ পেলেন না ক্যারিবিয়ান হার্ড হিটার। আরসিবি-র বিরুদ্ধে মাত্র ১৬ রান করে আউট হয়েছেন কেকেআর অল-রাউন্ডার। ব্যর্থ হচ্ছেন ইয়ন মর্গ্যান এবং নীতীশ রানাও। যে কারণে দীনেশ কার্তিকদের মিডল অর্ডার ধারাবাহিকতার অভাব পরিলক্ষিত হচ্ছে।

নিভু আঁচে জ্বলছেন কার্তিক

নিভু আঁচে জ্বলছেন কার্তিক

লাগাতার পাঁচ ম্যাচে ব্যর্থ হওয়ার পর কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে জ্বলে উঠেছিল কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিকের ব্যাট। যদিও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফের ব্যর্থ হলেন ডিকে। অধিনায়কের মধ্যে ব্যাট হাতে নেতৃত্ব দেওয়ার যে সাবলীল মোচড় থাকা প্রয়োজন, তা কেকেআর অধিনায়কের মধ্যে খুঁজে পাচ্ছেন না ক্রিকেট বিশেষজ্ঞরা। উল্টে নিজের ব্যাটিং অর্ডার নিয়ে ধোঁয়াশায় রয়েছেন দীনেশ কার্তিক।

English summary
IPL 2020 : KKR is still finding its best batting formation on the half way of tournament
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X